বিনোদন

শাহানা কাজীর ‘শরতের সেই জ্যোত্স্না’

ঈদকে কেন্দ্র করে প্রতিবছরই সঙ্গীতশিল্পীরা নতুন নতুন গান ও মিউজিক ভিডিও নিয়ে হাজির হন। এরই ধারাবাহিকতায় ভক্তদের ঈদের আনন্দে খানিকটা বাড়তি মাত্রা যোগ করলেন বাংলাদেশি বংশোদ্ভূত কানাডিয়ান কণ্ঠশিল্পী শাহানা কাজী। ঈদুল আজহাকে কেন্দ্র করে সম্প্রতি শাহানা কাজী তার ইউটিউব চ্যানেলে ‘শরতের সেই জ্যোত্স্না’ শীর্ষক গানটির ভিডিও প্রকাশ করেছেন।

শাহানা কাজী বলেন, ‘ঈদ মানেই আনন্দ। আর এই আনন্দ দূর থেকে আমার শ্রোতা-দর্শকদের সঙ্গে ভাগাভাগি করতেই ভিডিওটি প্রকাশ করা। আশা করি, দর্শক-শ্রোতারা গানটি দেখবেন, পছন্দ করবেন এবং বেশি বেশি শেয়ার করবেন।’ গত ঈদুল ফিতরেও শাহানা কাজী তার ইউটিউব চ্যানেলে ‘আমি সেই দিন’ শীর্ষক গানটির মিউজিক ভিডিও প্রকাশ করেছেন। শাহানা কাজীর ‘শরতের সেই জ্যোত্স্না’ শিরোনামের গানের ভিডিওটি মুক্তি পায় ২১ আগস্ট।

আন্তর্জাতিক পর্যায়ে সুপরিচিত কণ্ঠশিল্পী শাহানা কাজী ইতিমধ্যে বলিউডের অনেক প্রখ্যাত সঙ্গীত শিল্পীদের সাথে এক মঞ্চে গান পরিবেশন করে দর্শকদের মুগ্ধ করেছেন। আতিফ আসলামের সাথে তিনি তিনটি কনসার্ট করেছেন। এছাড়াও নেহা কাক্কার, সুনিধি চৌহান, সোনু নিগম, কুমার শানু, অলকা ইয়াগনিক ও আয়ুষ্মান খোরানার সঙ্গে বেশ অনেকগুলো কনসার্টে একই মঞ্চে লাইভ পারফর্ম করে শ্রোতা দর্শকদের মাতিয়েছেন কণ্ঠশিল্পী শাহানা কাজী। তিনিই প্রথম বাংলাদেশী বংশোদ্ভূত গায়িকা যিনি টরন্টোর প্রায় বিশ হাজার শ্রোতা-দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন কনসার্ট ভেন্যু এয়ার কানাডা সেন্টারেও লাইভ পারফর্ম করেন যেখানে শুধুমাত্র বিশ্বের শীর্ষ স্থানীয় তারকারা পারফর্ম করে থাকেন।

২০১৫ সালে কানাডা থেকে প্রকাশিত হয় শাহানা কাজীর ‘ভালোবাসার কথা’ শীর্ষক একক গানের এ্যালবাম। আর এই অল্প সময়ের মধ্যেই বাংলাদেশ ও আন্তর্জাতিক সঙ্গীতাঙ্গনে সুরের মায়াজালে অসংখ্য মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন শাহানা কাজী। বর্তমানে তার ভেরিফাইড ফেসবুক পেজ-এ ফলোয়ারের সংখ্যা তেইশ লাখ ছাড়িয়েছে।

এলএবাংলাটাইমস//এলআরটি