বিনোদন

বিচার এড়াতে আরফিন রুমির নানা কৌশল

যৌতুকের দাবিকে নির্যাতনের মামলায় বিচার এড়াতে সংগীতশিল্পী আরফিন রুমি টালবাহানা করছেন বলে অভিযোগ করেছেন তার প্রথম স্ত্রী লামিয়া ইসলাম অনন্যা। সমঝোতার জন্য রুমির আদালতের কাছে বারবার সময় নেওয়ার বিষয়টি তুলে ধরে বৃহস্পতিবার এক প্রতিক্রিয়ায় এই অভিযোগ করেন তিনি। তিনি বলেন, "বারবার সময় আবেদনের কারণে বিচার পিছিয়ে যাচ্ছে।"

এদিন মামলায় সাক্ষ্যগ্রহণের ধার্য দিনে আদালতে অনন্যা হাজির হলেও আসামি রুমির পক্ষ থেকে সমঝোতার জন্য আবার সময় চাওয়া হয়। তার আবেদনে চার নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আরিফুর রহমান আগামী ১৬ নভেম্বর সাক্ষ্য গ্রহণের নতুন দিন ঠিক করেছেন। এ নিয়ে সমঝোতার জন্য রুমি ছয়বার সময় পেলেন বলে জানিয়েছেন ট্রাইব্যুনালের পেশকার ফোরকান মিয়া। দ্বিতীয় স্ত্রীকে নিয়ে থাকা রুমি এ মামলায় অস্থায়ী জামিনে রয়েছেন।

বারবার সময় নেওয়ার বিষয়ে রুমির আইনজীবী সৈয়দ রেজাউর রহমান বলেন, "এর আগে দুইবার অরফিন রুমির পক্ষে অনন্যার সঙ্গে সালিসে বসেছিলাম। কিন্তু অনন্যা কোনো বিষয়েই রুমিকে ছাড় দিতে রাজি নন। আপস করতে হলে দুই পক্ষকেই কিছু শর্ত শিথিল করতে হবে।"

২০০৮ সালে পরিবারের সম্মতিতে সংগীতশিল্পী আরফিন রুমির সঙ্গে অনন্যার বিয়ে হয়। পরে ২০১২ সালে যুক্তরাষ্ট্রপ্রবাসী কামরুন্নেসাকে বিয়ে করেন রুমি।

অনন্যার অভিযোগ, তার অনুমতি না নিয়ে দ্বিতীয় বিয়ে করার পাশাপাশি ২০ লাখ টাকা যৌতুকের দাবিতে তার ওপর নির্যাতন চালানো হয়।

অনুমতি না নিয়ে দ্বিতীয় বিয়ে করার অভিযোগে রুমির বিরুদ্ধে অনন্যা আরেকটি মামলা করেন। তখন রুমিকে গ্রেপ্তারও করে পুলিশ। এরপর গত বছরের ১২ অক্টোবর কারাগারে পাঠানো হয় রুমিকে। এর দুই দিন পর আবার অনন্যার জিম্মায়ই তাকে জামিনে মুক্তি দেন বিচারক।