বিনোদন

মঞ্চে আসছে 'হাসন জানের রাজা'

শাকুর মজিদেরর লেখা মহা জনের নাও এর সাফল্যের পর মেট্রো ওয়াশিংটনের জনপ্রিয় নাট্যদল 'একতারা' মঞ্চে নিয়ে আসছে নতুন লোক নাটক হাসন জানের রাজা। বাংলা লোক-দেহতত্ব গানের সম্রাট হাসন রাজাকে নিয়ে জনপ্রিয় নাট্য ব্যক্তিত্ব শাকুর মজিদের লেখা 'হাসন জানের রাজা' লোক নাটকের শুভ মহরত অনুষ্ঠিত হয় গত ১৮ সেপ্টেম্বর ভার্জিনিয়ার এনেনডেল এ।
দলের প্রধান শেখ মাওলা মিলন উপস্থিত ব্যক্তি ও অভিনয় শিল্পীদের সামনে এই ঘোষণা প্রদান করেন।
মহরত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভয়েস অব আমেরিকার সাংবাদিক কবি আনিস আহমেদ, ডিসি বইমেলা সমন্বয়কারী আতিয়া মাহ্জামিন, ফ্রেন্ডস এন্ড ফ্যামিলির প্রধান আবু রুমি,প্রজ্ঞা আহমেদ,রাজীব বড়ুয়া,বিসিএ সাধারণ সম্পাদক সুকুমার পিউরিফিকেশন সহ সমাজের গন্যমান্য ব্যক্তিবর্গ।
অভিনেতা ও কণ্ঠশিল্পী শেখ মাওলা মিলন বলেন, লোক নাটক আমাদের বাংলা সংস্কৃতির নিজস্বতা প্রকাশের মাধ্যম। 'মহাজনের নাও নাটকের ব্যাপক সাফল্যের পর একতারা নতুন নাটকের পরিকল্পনা হাতে নিয়েছে। তিনি বলেন মেট্রো ওয়াশিংটন এলাকার ৫০/৫৫ শিল্পী নিয়ে এইবারের লোক নাটক হাসন জনের নাও মঞ্চায়িত হবে।  তিনি আশাবাদ ব্যক্ত করেন বলেন আগামী বছর জুন ৩ তারিখে নাটকটি মঞ্চায়নের পরিকল্পনা করেছেন।
মহরত অনুষ্ঠানে উপস্থিত অতিথি ও শিল্পীরা নিজেদের অভিমত ব্যক্ত করে বলেন, বর্তমনে সময়ে অপসংস্কৃতির হাত থেকে বাংলা সংস্কৃতির ঐতিয্য ধরে রাখার দায়িত্ব সুস্থধারার সংস্কৃতি কর্মীদের। এই জন্য প্রবাসী সকল প্রবাসীদের সহযোগিতা কামনা করা হয়েছে।
অনুষ্ঠান শেষে সংগীত পরিবেশন করেন নাসের চৌধুরী ও কালাচাঁদ সরকার। তবলায় সংগত করেন আশীষ বড়ুয়া ও বাঁশের বাঁশিতে মোহাম্মদ মজিদ।   এলএবাংলাটাইমস/এলআরটি/ই

[এলএ বাংলাটাইমসের সব নিউজ আরও সহজভাবে পেতে ‘প্লে-স্টোর’ অথবা ‘আই স্টোর’ থেকে ডাউনলোড করুন আমাদের মোবাইল এপ।]