আন্তর্জাতিক

এবার ভারতে একই পরিবারের ৭ সদস্যের আত্মহত্যা!

একমাসের মধ্যেও দিল্লির একই পরিবারের এগারোজন সদস্যের ঝুলন্ত দেহ উদ্ধারের রহস্যের জট না খুলতেই ঝাড়খণ্ডেও একই পরিবারের সাতজন সদস্যের মৃতদেহ মিলল। তাদের মধ্যে সাত ও চার বছরের দুটি শিশুও রয়েছে বলে জানা গেছে।

ভারতের অঙ্গরাজ্যটির রাঁচিতে কাঙ্কে থানা এলাকায় রোববার রাতে এ ঘটনা ঘটে। ইতোমধ্যে পুলিশ তদন্ত শুরু করেছে। রাঁচির এসএসপি অনীশ কুমার গুপ্ত বলছেন, এটি গণ আত্মহ্ত্যার ঘটনা বলে মনে করা হচ্ছে।

আর্থিক টানাপড়েনের জেরেই দীপক কুমার ঝা ও তার পরিবার আত্মহত্যার পথ নিতে পারেন বলে প্রাথমিক তদন্তে  ধারণা করা হচ্ছে । তবে ময়নাতদন্তের প্রতিবেদন না পাওয়ায় এখনো কিছু নিশ্চিতভাবে বলা যাচ্ছে না  বলে জানিয়েছেন  অনীশ কুমার গুপ্ত।

জানা গেছে, বেসরকারি সংস্থায় সেলসম্যান হিসেবে কর্মরত দীপক কুমার বিহারের ভাগলপুরের বাসিন্দা। তিনিসহ তার বাবা-মা, দুই শিশুসন্তান, স্ত্রী ও এক ভাইয়ের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।  দুজনের দেহ পাওয়া যায় ঝুলন্ত অবস্থায়। অন্যদের মৃতদেহ মেলে ঘরের বিছানায়।

এ মাসের শুরুর দিকেও হাজারিবাগের একটি ফ্ল্যাট থেকে একই পরিবারের ছয় সদস্যের মৃতদেহ মেলে। এটিসহ দিল্লির ঘটনারও রহস্যের জট খুলতে পারেনি এখনো পুলিশ। সেখানে ধর্মীয় কিংবা অতিপ্রাকৃত কোন কারণ থাকতে পারে বলে পুলিশের প্রাথমিক তদন্তে ওঠে এসেছে।