আন্তর্জাতিক

অস্ট্রেলিয়ায় শপিং মলে হামলাকারী নিহত

অস্ট্রেলিয়ার সিডনিতে এলোপাতারি ছুরিকাঘাতে ৫ জনকে হত্যা করা সন্দেহভাজন হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়েছেন। ওই হামলাকারী ৮ জনকে ছুরিকাঘাত করেছেন। তাদের মধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে। খবর রয়টার্সের।
নিউ সাউথ ওয়েলসের পুলিশ কমিশনার কারেন ওয়েব এক সংবাদ সম্মেলনে জানান, নিহত ছয়জনের মধ্যে পাঁচজন নারী ছিলেন। নয় মাস বয়সী এক শিশুসহ আটজনকে ছুরিকাঘাতে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
পুলিশ জানায়, স্থানীয় সময় ১৩ এপ্রিল বিকেল ৪টা বাজার ঠিক আগে জরুরি সেবা বিভাগ অস্ট্রেলিয়ার ওয়েস্টফিল্ড বন্ডি জংশন শপিং মলে এই হামলার খবর পায়। হামলাকারীর উদ্দেশ্য কী ছিল তা জানতে পারেনি পুলিশ। অস্ট্রেলীয় সংবাদমাধ্যম এবিসিকে এক প্রত্যক্ষদর্শী বলেন, পুলিশের গুলিতে ওই হামলাকারী নিহত হয়েছেন। ওই সময় গুলি না করলে মানুষদের আরও ছুরিকাঘাত করতেন হামলাকারী ব্যক্তি। তিনি ছোটাছুটি করছিলেন। এ ঘটনায় অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি আলবানিজ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া পোস্টে লিখেছেন, ‘আহত ব্যক্তিদের প্রতি আমাদের সমবেদনা। তাঁদের যাঁরা সহযোগিতা করেছেন, তাঁরাসহ আমাদের সাহসী পুলিশ সদস্য ও জরুরি সেবাকর্মীদের ধন্যবাদ জানাচ্ছি।’ এলএবাংলাটাইমস/আইটিএলএস