লাইফ স্টাইল

বিকালের নাশতায় পটেটো ওয়েজেস

আজকাল অনেকেই বিকালের নাশতায় পটেটো ওয়েজেস খেতে পছন্দ করেন। এই খাবারটি ছোট থেকে বড় সবারই পছন্দের। মজার স্বাদের এই খাবারটি বানানোও সহজ । খুব কম উপকরণ দিয়ে ঘরেই তৈরি করতে পারেন পটেটো ওয়েজেস। উপকরণ :

২ টি বড় আলু অথবা ৩টি মাঝারি আকৃতির আলু ২ টুকরো রসুন (বাটা অথবা কুচি) ১/৪ চা চামচ কালো গোল মরিচের গুঁড়া ১/২ চা চামচ অরিগানো ১/২ চা চামচ শুকনা পুদিনা পাতা ১/২ চা চামচ হার্বস ১ টেবিল চামচ কর্নফ্লাওয়ার
তেল পরিমাণমতো
লবণ স্বাদমতো প্রস্তুত পণালি প্রথমে আলুগুলো ধুয়ে খোসাসহ অথবা খোসা ছাড়িয়ে একটু মোটা ও লম্বা করে কেটে নিন। একটি বড় পাত্রে পানি ভর্তি করে তার মধ্যে ২ চা চামচ লবণ দিন। ফুটন্ত গরম পানির মধ্যে আলুগুলো ঢেলে ২/৩ মিনিট অর্ধ সিদ্ধ করে নামিয়ে ফেলুন। আলুগুলো থেকে পানি ফেলে ঠান্ডা পানিতে ১০ মিনিট ডুবিয়ে রাখুন। এরপর একটি বাটিতে রসুন কুচি বা বাটা, গোলমরিচের গুঁড়া, পুদিনা পাতার গুঁড়া, অরিগানো, হার্বস, কর্নফ্লাওয়ার বা ময়দা এবং লবণ (স্বাদমতো ) দিয়ে মিশিয়ে নিন।

মসলার মধ্যে প্রতিটি আলুর টুকরো ভালোভাবে মেশান। এবার একটি কড়াইয়ে তেল গরম করুন। হালকা ধোয়া উঠা শুরু করলে চুলার আঁচ কমিয়ে অল্প অল্প করে আলুগুলি তেলে দিয়ে ভাজতে থাকুন। আলুগুলি সোনালি রঙের হলে ওয়েজেসগুলি প্লেটে ঢেলে টমেটো সস বা মেয়োনিজ দিয়ে পরিবেশন করুন।



এলএবাংলাটাইমস/আইটিএলএস