লস এঞ্জেলেস

লস এঞ্জেলেসে বিভিন্ন সংগঠনের উদ্যোগে অমর একুশে উদযাপন

বিনম্র শ্রদ্ধা আর যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশের মতোই  লসএঞ্জেলেসের বাংলাদেশী কমিউনিটি অমর শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছেন। শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে লিটল বাংলাদেশ কমিউনিটি মুক্তি চত্বরে অস্থায়ী শহীদ বেদিতে পুষ্প অর্পণের আয়োজন করে। সবাই মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের স্মরণ করে।

একুশের প্রথম প্রহরে লস এঞ্জেলেস্থ বাংলাদেশ কন্সুলেটে স্থাপিত অস্থায়ী শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি প্রদান করে।


বার বাঙ্কে একটি পারকিং লোটে একুশের প্রথম প্রহরে লস এন্জেলেসে ভাষা শহীদদের স্মরণে সর্বদলীয় শ্রদ্ধান্জলী জানিয়েছে। এদিকে গ্রেটার লস এঞ্জেলেসবাসীর সম্মিলিত উদ্যোগে নর্থ হলিউডের স্পাইসি প্লাস রেস্টুরেন্টে অমর একুশে উদযাপিত হয়। এসময় ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পাঞ্জলী প্রদান করেন প্রবাসীরা। এছাড়া ডা: রুবি তার বাসায় ২১শে ফেব্রুয়ারি উদযাপন অনুষ্টানের আয়োজন করেন।

বাংলাদেশী আমেরিকান প্রেসক্লাব অব ক্যালিফোর্নিয়া  লস এঞ্জেলেস এবার একটু ভিন্ন ধরনের শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করে । তারা  ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধান্জলী জানিয়েছে। সঙ্গে  সম্প্রতি  মৃত্যু বরনকারী বীর মুক্তিযোদ্ধা গীতিকার ও সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুল, সাংবাদিক  আমানুল্লাহ কবির এবং  বাংলা সাহিত্যের অন্যতম প্রধান কবি আল মাহমুদকে নিয়ে স্মরণ সভা করে  চার্চ অফ সাইনটোলজির অডিটোরিয়েম হলিউডে ।


এ সভায়  বাংলাদেশী আমেরিকান প্রেসক্লাব অব ক্যালিফোর্নিয়ার সংশ্লিষ্ট কর্মকর্তারা এবং বাংলাদেশী কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচকদের মধ্যে ছিলেন মিঃ শামসুল ইসলাম, সাঈদ আবেদ নিপু, খাই রুযযামান মামুন, তাপশ নন্দি, হাসিনা বানু, তাওফিক খান, জাহাঙ্গির বিশ্বাস,জাকির খান, জাহির আহমেদ,সিদ্দদিক রাহমান, শ্যামল মজুমদার, শাহ  আলম  প্রমুখ।


সভায় কয়েক দিন সম্প্রতি ঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণে বিশেষ দোয়া এবং নিহতদের  আত্মার মাগফিরাত এবং পরকালের শুক শান্তি কামনা করেন । অনুষ্ঠান উপস্থাপনা করেন আশরাফ আহমেদ মিলন। অনুষ্ঠান শেষে সকলের জন্য মিষ্টি সহ দুপুরের খাবেরের আয়োজন করে বাংলাদেশী আমেরিকান প্রেসক্লাব অব ক্যালিফোর্নিয়া ।


এলএবাংলাটাইমস/এলএ/এলআরটি