লস এঞ্জেলেস

অরেঞ্জ সিটির আন্তর্জাতিক স্ট্রিট ফেয়ার হচ্ছে না


 করোনাভাইরাসের কারণে এ বছর অরেঞ্জ সিটিতে আন্তর্জাতিক স্ট্রিট ফেয়ার হবে না। ১৯৭০ এর দশকের পর প্রথম বারের মতো এই মেলা বাতিল করেছে কর্তৃপক্ষ।  

কর্তৃপক্ষ বলছেন, দুই মাস মেলা পরিচালনা করতে পরিকল্পনা করে রাখা হয়েছিলো। কিন্তু মেলা বাতিল করা ছাড়া তাদের আর অন্য কোনো উপায় নাই। কিন্তু তারা বলছেন যত দিন পাড়া যায় মেলা স্থগিত রাখা হবে। 

ঐতিহ্য ছাড়াও স্ট্রিট ফেয়ার থেকে পঞ্চাশটির মতো অলাভজনক সংগঠন ফান্ড সংগ্রহ করে।  মেলার সংগঠক এডাম ফেলেজ বলেন, আমাদের হৃদয় খুবই ভারাক্রান্ত তাদের জন্য। কারণ তারা এটার মধ্য দিয়ে সব কিছু করে। শুধু সংগঠন গুলো ক্ষতির শিকার হচ্ছে না। এর সাথে জড়িত ব্যক্তিরাও ক্ষতিগ্রস্ত হচ্ছেন। 
.মেলা বাতিল করার কারণে স্থানীয় ব্যবসায় প্রতিষ্ঠানগুলোও লোকসানে পড়ছে। মেলায় চার লক্ষ পর্যটক আসে প্রতি বছর। কিন্তু এ বার তারা আসতে পারছেন না। ফলে স্থানীয় ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। 

তবে মেলা কর্তৃপক্ষ তাদের দৃষ্টি রাখছেন ২০২২ এর দিকে। ওই বছর মেলার ৫০তম বছর। ফেলেজ বলেন, আমরা কোথাও যাচ্ছি না। আমরা এখানেই থাকবো। আমরা পুনরায় এটা করতে চাই। হইতো এবার ভার্চুয়াল মাধ্যম ব্যবহার করে। কিন্তু পরের বছর সরাসরি করবো।’

এলএ বাংলা টাইমস/এস/আর