লস এঞ্জেলেস

মেয়রের বাড়ির কাছে ভাড়া বাতিলের আন্দোলন, গ্রেফতার ৩


লস এঞ্জেলেস শহরে বাড়িভাড়া মওকুফের দাবিতে মেয়র এরিক গ্যারসেটির উইন্ডসর স্কয়ার হোমে জড়ো হোন শত শত প্রতিবাদকারী। লস এঞ্জেলেস পুলিশ ডিপার্টমেন্টের এক মুখপাত্র জানান, এই ঘটনায় তিনজনকে গ্রেফতার করে হেফাজতে নেওয়া হয়েছে।


এলএপিডি মুখপাত্র জোসোহা রুবেনস্টেইন জানান, উসকানিমূলক কর্মকাণ্ডের জন্য একজনকে গ্রেফতার করা হয়। দ্বিতীয়জনকে গ্রেফতার করা হয় পুলিশকে বাধা দেওয়ায়। অপরজনকে গ্রেফতার করা হয় অভিযুক্তকে ছিনিয়ে নেওয়ার চেষ্টায়। এছাড়া আরও দুজনকে ছেড়ে দেওয়া হয়েছে।

বড় জমায়েতের আন্দোলনটি শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয় বলে জানান রুবেনস্টেইন। তবে কিছু প্রতিবাদকারী রাস্তা ব্লক করে বিশৃঙ্খলা তৈরি করলে, পুলিশ অফিসাররা ট্রাফিক পরিস্থিতি স্বাভাবিক করতে চেষ্টা করেন।

আন্দোলনকারীরা অধিকাংশই ছিল তরুণ। তারা চিৎকার করছিল। পুলিশরা তাদের ওপর চড়াও হয়েছিল বলে অভিযোগ করেছে তারা। তবে এলএপিডি জানায়, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়।

শনিবারের এই আন্দোলনের ব্যাপারে এখনো কোনো মন্তব্য করেননি মেয়র এরিক গ্যারসেটির প্রতিনিধি। আন্দোলনকারীদের দাবি যাতে গৃহহীনদের আবাসন ব্যবস্থা করা হয় ও ভাড়ার কারণে মানুষ যেন তাদের অ্যাপার্টমেন্ট না হারায়।


এলএবাংলা টাইমস/এনএইচ