লস এঞ্জেলেস

ক্যালিফোর্নিয়ায় শিশু যৌন নিপীড়ক সন্দেহে আটক ৩৪

ক্যালিফোর্নিয়ার ফ্র‍্যান্সোতে শিশু যৌন নিপীড়ক সন্দেহে ৩৪ জনকে আটক করেছে রাজ্যটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। 

শুক্রবার (৭ আগস্ট) ফ্র‍্যান্সো কাউন্টির শেরিফ মার্গারেট মিমস এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আটকের ঘটনা গণমাধ্যমে প্রকাশ করেন। 

মিমস সংবাদ সম্মেলনে জানান, ১৯ থেকে ৬৩ বছর বয়সী ৩৪ জনকে শিশু যৌন নিপীড়ক সন্দেহে আটক করা হয়েছে। আটককৃতদের বেশ কয়েকজনের বিরুদ্ধে ইতোপূর্বেও শিশু যৌন নিপীড়কের অভিযোগ ছিলো। আটকের পর কয়েকজনের কাছে শিশু যৌন নির্যাতনের ভিডিও ও ছবি পাওয়া গেছে। তাছাড়া আটককৃতদের একজনের এইচআইভি পজেটিভ রয়েছে।


শিশু যৌন নিপীড়কদের আটক করার জন্য গত দশদিন ধরেই 'কোভিড চ্যাট ডাউন' নামে গোপন অপারেশন চালাচ্ছিলো রাজ্যটির শেরিফ কাউন্টি অফিস, দ্যা ফ্র‍্যান্সো পুলিশ ডিপার্টমেন্ট, দ্যা কলভিস পুলিশ ডিপার্টমেন্ট, কিংসবার্গ পুলিশ ডিপার্টমেন্ট, দ্যা পার্লিয়ার পুলিশ ডিপার্টমেন্ট, দ্যা স্যান লুইস পুলিশ ডিপার্টমেন্ট, দ্যা ফ্র‍্যান্সো কাউন্টি ডিস্ট্রিক্ট এটর্নী অফিসের সম্মিলিত একটি দল। 

শেরিফ মার্গারেট মিমস গণমাধ্যমে জানান, তদন্তকারীরা সন্দেহভাজন শিশু যৌন নিপীড়কদের সাথে তেরো চৌদ্দ বছর বয়সী শিশু পরিচয়ে ভুয়া আইডি ব্যবহার করে ফাঁদ পাতে৷ পরবর্তীতে নিপীড়কদের অবস্থান সনাক্ত করে তাদের আটক করা হয়। এ ধরণের অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে। 

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করায় দেশটির শিশু ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে। ফলে দেশটিতে শিশু যৌন নিপীড়করা আগের থেকে অনেক সক্রিয় রয়েছে বলে জানাচ্ছে দেশটির গণমাধ্যম। 


এলএবাংলাটাইমস/ওএম