লস এঞ্জেলেস

সোমবার ক্যালিফোর্নিয়ায় মেইল ইন ব্যালট নিবন্ধনের শেষদিন

ক্যালিফোর্নিয়ায় স্বয়ংক্রিয়ভাবে মেইল ইন ব্যালট পেতে হলে সোমবারের মধ্যেই বাসিন্দাদের নিবন্ধন সম্পন্ন করতে হবে। এবারের প্রেসিডেন্ট নির্বাচনে করোনার সংক্রমণ এড়াতে প্রথমবারের মতো মেইল ইন ব্যালট পদ্ধতি যোগ করেছে নির্বাচন কমিশন।

    প্রায় সবকয়টি রাজ্যে নাগরিকদের মেইল ব্যালটের নিবন্ধন চলছে। ক্যালিফোর্নিয়ায় মেইল ব্যালটের নিবন্ধনের সর্বশেষ তারিখ ১৯ অক্টোবর।        নিবন্ধনের জন্য করনীয় কী?   regiatervote.ca.gov এ অনলাইনে আবেদনের মাধ্যমে নিবন্ধন করা যাবে৷ ইলেকশন অফিস, পাবলিক লাইব্রেরি, পোস্ট অফিস অথবা ডিএমভি ফিল্ড অফিসারের কাছে পেপার ভোটার হিসেবে নিবন্ধিত হওয়া যাবে।   ৮০০-৩৪৫-৮৬৮৩ টোল ফ্রি নাম্বারে ফোন দিয়ে মেইলের মাধ্যমে রেজিস্ট্রেশন এপ্লিকেশনের আবেদন করা যাবে৷   অবশ্যই ১৯ অক্টোবরের মধ্যে অনলাইনে অথবা পোস্টকার্ড সম্বলিত পেপার রেজিস্ট্রেশন করতে হবে।

  ১৯ তারিখের মধ্যে ভোটার নিবন্ধন না করলে কী হবে?   ১৯ তারিখের মধ্যে কেউ রেজিস্ট্রেশন না করলেও নিবন্ধিত ভোটাররা ভোট দিতে পারবেন। সেক্ষেত্রে নির্বাচন অফিসে যেয়ে সশরীরে ভোটার রেজিস্ট্রেশন করা যাবে। এছাড়াও নির্বাচনের দিন পোলিং বক্সে যেয়ে রেজিস্ট্রেশন করে ভোট দেওয়া যাবে। এছাড়া নির্বাচনের আগে কাছাকাছি ভোট কেন্দ্রের লিস্ট ভোটারদের জানিয়ে দেওয়া হবে।


  এলএবাংলাটাইমস /ওএম