লস এঞ্জেলেস

থ্যাংকসগিভিং- এ জারি থাকবে রেড ফ্ল্যাগ ওয়ার্নিং

আসন্ন থ্যাংকসগিভিং- এ সাউদার্ন ক্যালিফোর্নিয়া জুড়ে বিরাজ করবে ঝড়ো শুষ্ক হাওয়া বা সান্তা আনা উইন্ডস। ফলে সাউদার্ন ক্যালিফোর্নিয়ার বেশ কিছু অঞ্চল জুড়ে রেড ফ্ল্যাগ ওয়ার্নিং জারি করা হয়েছে। দ্য ন্যাশনাল ওয়েদার সার্ভিস জানায়, শুক্রবার (২৫ নভেম্বর) সকাল থেকে লস এঞ্জেলেসের পাহাড়ি অঞ্চল ও উপত্যকা অঞ্চলসহ ভেনচুরা কাউন্টিতে রেড ফ্ল্যাগ ওয়ার্নিং জারি থাকবে।
সাধারণত আগুন লাগার ঝুঁকি থাকলে রেড ফ্ল্যাগ ওয়ার্নিং জারি করা হয়।বাসিন্দাদের এ সময় আগুন লাগার ঝুঁকি সৃষ্টি কর‍তে পারে এমন কার্যক্রম না করার অনুরোধ জানানো হয়।
এছাড়া ঝড়ো বাতাসে গাছ, পাওয়ার লাইন উপড়ে বিদ্যুৎ বিভ্রাট দেখা দিতে পারে বলেও সতর্ক করা হয়েছে। ভারি ট্রাক ও যান চলাচল ব্যহত হতে পারে বলেও দূরপাল্লার চালকদের সতর্ক করা হয়েছে। দ্য সাউদার্ন ক্যালিফোর্নিয়া এডিসন ওয়েবসাইট জানায়, সান্তা আনা উইন্ডস এর কারণে লস এঞ্জেলেস, রিভারসাইড কাউন্টি এবং ভেনচুরা কাউন্টির হাজারো গ্রাহক বিদ্যুৎ বিভ্রাটের কবলে পড়তে পারে। লস এঞ্জেলেস এবং অরেঞ্জ কাউন্টিতে থ্যাংকসগিভিং চলাকালীন সর্বোচ্চ তাপমাত্রা বিরাজ করবে ৮০ ডিগ্রী। দিন রৌদ্রজ্জ্বল থাকলেও ভারি বাতাস বয়ে যাবে। এছাড়া উপত্যকা এবং ইনল্যান্ড অ্যাম্পায়ারে বৃহস্পতিবার তাপমাত্রা বিরাজ করবে ৮০ ডিগ্রী ফারেনহাইট। দিন থাকবে রোদেলা আর বাতাস বইবে ঘণ্টায় ৩৫ কিলোমিটার বেগে।
এছাড়া সৈকত থাকবে রৌদ্রজ্বল। তাপমাত্রা থাকবে ৭৭ ডিগ্রী ফারেনহাইট। সার্ফিং এর জন্য ২ থেকে ৪ ফুট ঢেউ থাকবে। তবে পাহাড়ি এলাকায় ঝড়ো বাতাসে শীতল আবহাওয়া বিরাজ করবে। তাপমাত্রা সর্বোচ্চ থাকবে ৪৯ ডিগ্রী ফারেনহাইট। আর উপত্যকা অঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৬৩ ডিগ্রী ফারেনহাইট, রাতে নেমে আসবে ২৬ ডিগ্রী ফারেনহাইটে। এলএবাংলাটাইমস/ওএম