মধ্যপ্রাচ্য

গাজায় ফের ইসরায়েলের বিমান হামলা

পশ্চিম তীরে ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান হামলা করেছে ইসরায়েল। আজ শনিবার (৭ আগস্ট) এ হামলাটি চালিয়েছে তারা। ইসরায়েলের দাবি, বেলুন হামলার জবাবে এ হামলা করা হয়েছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে তুর্কি বার্তা সংস্থা আনাদুলো এজেন্সি।

এক প্রতিবেদনে বার্তা সংস্থা রয়টার্স জানায়, ইসরায়েলি বিমান হামলায় কী পরিমাণ ক্ষতি হয়েছে তা এখন পর্যন্ত জানা যায়নি। এ ছাড়া হতাহত হওয়ার কোনো খবরও নিশ্চিত করেনি ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়।

এ হামলার পর ইসরায়েলের সামরিক বাহিনী এক বিবৃতিতে জানায়, ফিলিস্তিনের শাসকগোষ্ঠী হামাস গাজার যে স্থান থেকে রকেট হামলা চালায়, সে স্থাপনা লক্ষ্য করে বিমান হামলাটি চালানো হয়েছে। যদিও হামলার পর হামাস এখনো কোনো মন্তব্য করেনি।

ফিলিস্তিনিরা বলছে, গতকাল শুক্রবারের (৬ আগস্ট) বেলুন হামলার কারণটি ছিল ভিন্ন। ইসরায়েলের সেনারা গাজা সীমান্তে গুলি চালিয়েছিল। এর জবাবে বেলুন হামলা করা হয়। আর ইসরায়েলের সামরিক বাহিনী বলেছে, গতকাল দিনভর ফিলিস্তিন থেকে বেলুন ছোড়া হয়েছে। এর জবাবে বিমান হামলা চালানো হয়েছে।

এদিকে ফিলিস্তিনে বিমান হামলা চালানো ছাড়াও সশস্ত্র সংগঠন হিজবুল্লাহকে সামাল দিচ্ছে ইসরায়েলি বাহিনী। গতকাল ইসরায়েলকে উদ্দেশ্য করে রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ।   এলএবাংলাটাইমস/এলআরটি/এমই

[এলএ বাংলাটাইমসের সব নিউজ আরও সহজভাবে পেতে ‘প্লে-স্টোর’ অথবা ‘আই স্টোর’ থেকে ডাউনলোড করুন আমাদের মোবাইল এপ।]