নিউইয়র্ক

নিউইয়র্কে বাংলাদেশী গ্রোসারীতে ডাকাতি ॥ একজন গুলিবিদ্ধ

বাংলাদেশী অধ্যুষিত নিউইয়র্কের লং আইল্যান্ড সিটিতে বাংলাদেশী মালিকানাধীন একটি গ্রোসারী স্টোরে ডাকাতির ঘটনা ঘটেছে। গত ১৭ নভেম্বর শনিবার সন্ধ্যায় স্থানীয় ৩৬ এভিনির বনফুল গ্রোসারীতে এই ডাকাতি হয়। এই ঘটনায় মোহাম্মদ রাসেল নামে একজন বাংলাদেশী গুলিবিদ্ধ হয়েছেন। ডাকাতদের ধাওয়া করতে গেলে পলায়রত একজন তার পায়ে গুলি করে। এতে রাসেল আহত হন। তাকে নিউইয়র্কের এলমার্স্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় কমিউনিটিতে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টির পাশাপাশি আতংক ছড়িয়ে পড়েছে।

উল্লেখ্য, বাংলাদেশী কমিউনিটির অতি পরিচিত লং আইল্যান্ড সিটির ৩৬ এভিনিউর উপর (২৯ ও ৩০ স্ট্রীটের মাঝখানে) অবস্থিত বনফুল গ্রোসারী। এটি বাংলাদেশী মালিকানাধীন পুরনো একটি গ্রোসারী প্রতিষ্ঠান। এই গ্রোসারীর সামনেই ৩৬ এভিনিউর উপর সবার পরিচিত আলাদীন ও বৈশাখী রেষ্টুরেন্ট সহ আরো একাধিক বাংলাদেশী ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, ঘটনার দিন গত ১৭ নভেম্বর শনিবার রাত সাড়ে ৮টার দিকে ৩ মুখোশধারী ডাকাত হানা দেয় গ্রোসারীতে। তাদের দুজন প্রথমে গ্রোসারীতে প্রবেশ করে একজন নিজেকে পুলিশের লোক বলে পরিচয় দেয় এবং জাল ডলার রয়েছে বলে অভিযোগ তোলে। এরপর একজন ক্যাশ রেজিষ্টারে থাকা জাকারিয়া হোসেন শিবলু নামের একজনকে আঘাত করে রেজিষ্টিারে হানা দেয় এবং অপর দুজন ভিতরে-বাইরে পজিশন নেয়। পরে অস্ত্রের মুখে ভয় দেখিয়ে তারা রেজিষ্টারের ক্যাশে রাখা অর্থ নিয়ে পালিয়ে যায়। এসময় গ্রোসারীতে আসা ক্রেতারা ভয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। সেই সাথে বাইরেও ছুটাছুটি শুরু হয়। 

ঘটনার কয়েক মিনিটের মধ্যেই নিউইয়র্ক সিটি পুলিশ ছুটে আসে এবং গ্রোসারীটির সামনে লোক চলাচল বন্ধ করে দেয়। এরই মধ্যে ডাকাতরা পালাতে শুরু করলে তাদের ধাওয়া করেন গ্রোসারিটির স্বত্তাধিকারীর ঘনিষ্ট আতœীয় রাসেল আহমদ। এ সময় পলায়নরত অবস্থায় রাসেল আহমদ দূর্বৃত্ততের ঠেকাতে গেলে ডাকাতের দলের একজন তার পায়ে উপর্যুপরী দুইবার গুলি করে। পরে দূর্বৃত্তরা একটি ভ্যানে করে পালিয়ে যায়। আহত অবস্থায় তাকে এলমার্স্ট হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার অবস্থা আশংকামুক্ত বলে জানা গেছে। রাশেদ সিলেটের সন্তান। দূর্বৃত্তরা গ্রোসারীর ক্যাশ থেকে ২০০০ ডলার নিয়ে যায় বলে পুলিশ সূত্রে জানা গেছে।

সর্বশেষ খবরে জানা গেছে, নিউইয়র্ক সিটি পুলিশ গ্রোসারীর ভিডিও ক্যামেরা ফুটেজ দেখে অপরাধীদের সনাক্ত ও গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে।

এলএবাংলাটাইমস/এনওয়াই/এলআরটি