নিউইয়র্ক

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে হত্যা করতে চায় ইরান!

মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ আফ্রিকায় নিযুক্ত রাষ্ট্রদূত লানা মার্কসকে হত্যা করার পরিকল্পনা করছে ইরান। এই হত্যাকাণ্ডের মাধ্যমে ইরানী জেনারেল কাশেম সোলাইমানি হত্যার সম্মানজনক প্রতিশোধ নিতে চায় ইরান।
আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগেই এই হত্যাকাণ্ড ঘটানোর পরিকল্পনা করছে ইরান - এমন খবর বেরিয়েছে যুক্তরাষ্ট্রের গণমাধ্যমে। 

নাম প্রকাশে অনিচ্ছুক মার্কিন ইন্টিলিজেন্স এর এক কর্মকর্তা এক বিবৃতিতে জানিয়েছেন, ইরান কুদস ফোর্সের প্রধান সোলাইমানি হত্যার প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা করছে। তারা আগামী নভেম্বরের  নির্বাচনের আগে দক্ষিণ আফ্রিকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত লানা মার্কসকে হত্যার মাধ্যমে প্রতিশোধ নিতে চায়।

এদিকে, ইরানের রেভল্যুশনারি গাডর্সের প্রধান বলেছেন, জেনারেল কাশেম সোলাইমানি হত্যায় যারা জড়িত, শুধু তাদের লক্ষ্যবস্তু করে একটি সম্মানজনক প্রতিশোধ নেবে তেহরান। 

এই বিবৃতির পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানকে কড়া হুমকি দেন। তিনি বলেন, তার দেশের উপর কোনো হামলা হলে হাজার গুণ শক্তিশালী জবাব দেওয়া হবে।
এদিকে, দক্ষিণ আফ্রিকার রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা শুক্রবার জানায়, রাষ্ট্রদূত মার্কসের বিরুদ্ধে এই জাতীয় ষড়যন্ত্রের কোনো প্রমাণ তারা পায়নি।


এলএবাংলাটাইমস/ওএম