খেলাধুলা

দ্বিতীয় ইনিংসেও চরম ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

প্রথম ইনিংসে মাত্র ৪৩ রানে অলআউট হয়ে দ্বিতীয় ইনিংসেও চরম ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। তাই অ্যান্টিগুা টেস্টে ইনিংস হারের মুখে পড়েছে বাংলাদেশ।

প্রথম ইনিংসে পঞ্চাশের নিচে অলআউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ এখন একশর নিচে অলআউট হওয়ার শঙ্কায়। সেই অর্থে প্রথম ইনিংসের চেয়ে দ্বিতীয় ইনিংসে উন্নতিই হয়ে বলা যায়! দ্বিতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে মাত্র ৬২ রান তুলতেই ৬ উইকেট হারিয়েছে বাংলাদেশ। ইনিংস পরাজয় এড়াতে এখনো দরকার ৩০১ রান।

প্রথম ইনিংসের চরম ব্যর্থতার সঙ্গে তাল মিলিয়ে দ্বিতীয় ইনিংসেরও প্যাভিলিয়নে ফিরে গেছেন ওপেনার তামিম ইকবাল, লিটন দাস, মুমিনুল হক, মুশফিকুর রহীম, অধিনায়ক সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ। যেভাবে মুড়িমুড়কির মতো উইকেট পতন শুরু হয়েছিল, দ্বিতীয় দিনের খেলা আর কিছু সময় থাকলে বাংলাদেশের দ্বিতীয় ইনিংসও হয়তো ঘুটিয়ে যেতে পারত। ভাগ্য ভালো, টেস্টের দুই আম্পায়ার তার আগেই দ্বিতীয় দিনের সমাপ্তি টেনেছেন।

দ্বিতীয় ইনিংসে কেমার রোচ বোলিং করেননি। হোল্ডার ১৫ রানে ২টি ও গ্যাব্রিয়েল ৩৬ রানে ৪টি উইকেট নিয়েছেন। আর তাই বাংলাদেশের পরাজয় এখন সময়ের ব্যাপার মাত্র। সুতরাং তৃতীয় দিনের শুরুতেই ম্যাচ নিজেদের করে নিতে পারে ওয়েস্ট ইন্ডিজ।


এলএবাংলাটাইমস//এলআরটি