খেলাধুলা

রোমাঞ্চের জয়ে নেদারল্যান্ডসের শুভ সূচনা


দুই গোলে এগিয়ে থেকে সহজ জয়ের আভাস মিলছিল নেদারল্যান্ডসের। তবে শেষের দিকে দুই গোল দিয়ে ম্যাচে উত্তেজনা এনেছিল ইউক্রেন। শেষের দিকে দারুণ গোলে ম্যাচে ফেরে ডাচ শিবির। দারুণ জয়ে ইউরো মিশন শুরু করেছে নেদারল্যান্ডস।

আমস্টারডামের ইয়োহান ক্রুইফ অ্যারেনায় রোববার রাতে ইউরোর সি গ্রুপের ম্যাচে ইউক্রেনকে ৩-২ গোলে হারিয়েছে নেদারল্যান্ডস।

ম্যাচের শুরু থেকে চলতে থাকে আক্রমণ-পাল্টা আক্রমণ। এতে উভয় পাশে ব্যস্ত সময় কাটে দুই গোলরক্ষকের। বেশির ভাগ সময় বল দখলে রাখা নেদারল্যান্ডস বিরতির আগের ১৫ মিনিটে প্রচণ্ড চাপ বাড়ায়। এই অর্ধে দারুণ কয়েকটি সুযোগও পায় তারা; কিন্তু ভাঙতে পারেনি বুশচানের দেয়াল।

দ্বিতীয়ার্ধে আর প্রতিপক্ষকে আটকে রাখতে পারেননি বুশচান। ছয় মিনিটের ব্যবধানে দুবার জালে বল পাঠায় নেদারল্যান্ডস। গোলটি করেন ভিনালডাম।

৬ মিনিটে পর ব্যবধান দ্বিগুণ করে নেদারল্যান্ডস। ফাঁকায় বল পেয়ে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন স্ট্রাইকার ভট ভেহর্স্ট (২-০)। দুই গোলে পিছিয়ে পড়া ইউক্রেণ ম্যাচে ফিরতে তখন মরিয়া। ৭৫ মিনিটে চমৎকার এক গোলে ঘুরে দাঁড়ায় দলটি। দূর থেকে উঁচু বাঁকানো শটে ডাচ শিবিরের জাল কাপান ইয়ারমোলেঙ্কো।

ব্যবধান কমিয়ে যেন হারানো আত্মবিশ্বাস ফিরে পায় ইউক্রেন। চার মিনিট পরেই সমতায় ফেরে তারা। রুসলান মালিনভস্কির ফ্রি কিকে হেডে গোলটি করেন রোমান ইয়ারেমচুক (২-২)।
কিন্তু এই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ইউক্রেন। ৬ মিনিট পরই জয়সূচক গোলের দেখা পায় নেদারল্যান্ডস। নাথান আকের ক্রসে হেডে বল জালে পাঠিয়ে দলকে উচ্ছ্বাসে ভাসান ডামফ্রিস (৩-২)।

বাছাইপর্বে গ্রুপ সেরা হওয়া ইউক্রেনের এই হারে পরের রাউন্ডে ওঠার পথ কিছুটা কঠিন হয়ে পড়ল। এদিন গ্রুপের আরেক ম্যাচে নর্থ মেসিডোনিয়াকে ৩-১ গোলে হারায় অস্ট্রিয়া। পরের ম্যাচে আগামী বৃহস্পতিবার নর্থ মেসিডোনিয়ার বিপক্ষে খেলবে ইউক্রেন। পরদিন অস্ট্রিয়ার বিরুদ্ধে মাঠে নামবে নেদারল্যান্ডস।

এলএবাংলাটাইমস/এলআরটি/এস

[এলএ বাংলাটাইমসের সব নিউজ আরও সহজভাবে পেতে ‘প্লে-স্টোর’ অথবা ‘আই স্টোর’ থেকে ডাউনলোড করুন আমাদের মোবাইল এপ।]