খেলাধুলা

রোনালদোকে ছাড়িয়ে ম্যারাডোনার কাছাকাছি মেসি

সময়ের সেরা দুই ফুটবলার লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদোর প্রতিদ্বন্দ্বিতাটা সর্বত্র। মাঠ এবং মাঠের বাইরে, প্রতিম্যাচের পারফরম্যান্স নিয়ে দু’জনের তুলনা হয়, আলোচনা-সমালোচনা হয়। তেমনই এক হিসাবে আরো একবার রোনালদোকে পেছনে ফেললেন মেসি।

আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকায় ব্যস্ত লিও। অন্যদিকে নিজ দেশ পর্তুগালের হয়ে ইউরোতে লড়ছেন ক্রিস্টিয়ানো। পৃথিবীর দুই কোণে দুই মহাদেশে দু’জন লড়লেও আলোচনায় ঠিকই চলে আসেন তারা। এই যেমন, চিলির বিপক্ষে মেসির দুর্দান্ত এক ফ্রি কিক গোলের পর ফুটবল দুনিয়া আবারো খুলে বসে হিসাবের খেরোখাতা।


ক্লাব আর জাতীয় দলের জার্সি গায়ে এতদিন সমান ৫৬টি করে ফ্রিকিক গোল ছিল মেসি এবং রোনালদোর। এবার তাকে পেছনে ফেললেন আর্জেন্টাইন মহাতারকা। চিলির বিপক্ষে ম্যাচের ৩২ মিনিটে করা তার ফ্রি কিক গোলটি ক্যারিয়ারের ৫৭তম ফ্রি কিক গোল।


এই গোলের মাধ্যমে স্বদেশি কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার আরো কাছাকাছি চলে আসলেন মেসি। সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলারের ক্যারিয়ারের ফ্রি কিক গোল ৬২টি। তাকে ছুঁতে মেসির প্রয়োজন আর কেবল ৫টি ফ্রিকিক গোল।
যদিও সর্বকালের সেরা ফ্রি কিক গোলদাতা থেকে এখনও বেশ দূরে আর্জেন্টাইন অধিনায়ক। ফুটবল ইতিহাসের সবচেয়ে বেশি ফ্রি কিক গোলের মালিক ব্রাজিলিয়ান তারকা জুনিনহো। তার গোলের সংখ্যা ৭৭টি।   এলএবাংলাটাইমস/এলআরটি/এস

[এলএ বাংলাটাইমসের সব নিউজ আরও সহজভাবে পেতে ‘প্লে-স্টোর’ অথবা ‘আই স্টোর’ থেকে ডাউনলোড করুন আমাদের মোবাইল এপ।]