খেলাধুলা

শিরোপা জয়ে ম্যারাডোনাকেও মনে পড়েছে মেসির

ক্লাব ফুটবলে এমন কোনো শিরোপা নেই যা জেতেননি মেসি। লা লিগা, চ্যাম্পিয়নস লিগ, কোপা দেলরে, ছয় ব্যালন ডি’অর, রেকর্ড ছয়বারের বিশ্বসেরা ফুটবলার—কী নেই তাঁর ঝুলিতে। জাতীয় দলের হয়েও ব্যক্তিগত অর্জনের শেষ নেই। কিন্তু এত কিছুর মধ্যেও মেসি ছিলেন অপূর্ণ। কারণ, এই দীর্ঘ ক্যারিয়ারে এতদিন আর্জেন্টিনাকে কোনো মেজর আন্তর্জাতিক টুর্নামেন্টে ট্রফি উপহার দিতে পারেননি মেসি।

এবার কোপা আমেরিকার শিরোপা জিতে পুরো ক্যারিয়ারের দুঃখ ঘুচালেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার। জাতীয় দলের হয়ে শিরোপা জয়ের আনন্দ সবার সঙ্গে ভাগ করে নিয়েছেন সময়ের সেরা খেলোয়াড়। এই আনন্দ জয়ের পর কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনাকেও মনে পড়েছে তাঁর। গত ২৫ নভেম্বর কার্ডিয়াক অ্যারেস্টে না ফেরার দেশে পাড়ি জমান ফুটবল নায়ক ম্যারাডোনা।

নিজের ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছেন মেসি। যেখানে ব্যর্থতার সময়গুলাতে তাকে ও আর্জেন্টিনাকে সমর্থন করে যাওয়াদের জন্য শিরোপা উৎসর্গ করেন তিনি। একই সঙ্গে ধন্যবাদ জানিয়েছেন ম্যারাডোনাকেও।

মেসি লিখেছেন, ‘আমার পরিবার যারা আমাকে এগিয়ে যাওয়ার শক্তি যুগিয়েছে, আমার বন্ধুরা, যাদের আমি অনেক ভালোবাসি, ওই সব মানুষ যারা কঠিন এই ভাইরাসের সময়ে সমর্থন দিয়েছে, বিশেষ করে আর্জেন্টিনার সাড়ে চার কোটি মানুষ, সবাইকে আমি এই সাফল্য উৎসর্গ করতে চাই। এটা আপনাদের সবার জন্য। এবং অবশ্যই দিয়েগোকে (মারাদোনা) ধন্যবাদ, যিনি আমাদের সমর্থন করেছেন, যেখানেই থাকুন না কেন।’

এরপর সতীর্থদের প্রশংসায় ভাসিয়ে মেসি লিখেছেন, ‘এটা ছিল অসাধারণ এক কোপা (আমেরিকা)। আমরা জানি, আমাদের আরও অনেক কিছুতে এখনও উন্নতি করার আছে। তবে সত্যি হলো, ছেলেরা তাদের প্রাণ দিয়ে খেলেছে। দারুণ এই দলের অধিনায়ক হওয়ার চেয়ে বেশি গর্বিত আর কিছুতে হতে পারি না।’   এলএবাংলাটাইমস/এলআরটি/এস

[এলএ বাংলাটাইমসের সব নিউজ আরও সহজভাবে পেতে ‘প্লে-স্টোর’ অথবা ‘আই স্টোর’ থেকে ডাউনলোড করুন আমাদের মোবাইল এপ।]