খেলাধুলা

‘একটি বিশ্বকাপ পাওনা মেসির’

আর্জেন্টিনার সুপারস্টার লিওনেল মেসি একাধিকবার বলেছেন, তার ক্যারিয়ারের সব প্রাপ্তির বিনিময়ে হলেও অন্তত একবার বিশ্বকাপ উঁচিয়ে ধরতে চান।

ক্লাব ফুটবলে সম্ভাব্য সব শিরোপা এবং ব্যক্তিগত সব অর্জন করেছেন মেসি। গত বছর কোপা আমেরিকা জয়ের মাধ্যমে জাতীয় দলের হয়েও শিরোপার খরা কাটান আর্জেন্টাইন সুপারস্টার।

কিন্তু বিশ্বকাপ জয়ের আক্ষেপ মেসিকে প্রতিনিয়ত কুরে কুরে খায়। আসন্ন কাতার বিশ্বকাপে সেই আক্ষেপ ঘোচানোর আরেকটা সুযোগ পাবেন মেসি।

জাতীয় দলে মেসির নবীন সতীর্থ হুলিয়ান আলভারেজ মনে করেন, ফুটবলের কাছে একটি বিশ্বকাপ পাওনা মেসির।

আলভারেজ বলেন, আর্জেন্টাইনদের জন্য একটি বিশ্বকাপ জিততে পারলে দারুণ হবে। মেসি ফুটবলকে যা কিছু দিয়েছেন সেই হিসেবে আমি মনে করি, ফুটবলের কাছে একটি বিশ্বকাপ পাওনা মেসি। আমরা জানি না, আমরা যোগ্য কিনা, তবে আমরা (বিশ্বকাপ জিততে) সবার সঙ্গে লড়তে প্রস্তুত।

মেসি ২০০৬ বিশ্বকাপ থেকে এখন পর্যন্ত আর্জেন্টিনার হয়ে প্রতিটি বিশ্বকাপেই খেলেছেন। ২০১৪ সালে বিশ্বকাপ জয়ের সবচেয়ে কাছে এসেছিলেন তিনি, তবে ব্রাজিলে অনুষ্ঠিত সেই বিশ্বকাপ ফাইনালে অতিরিক্ত সময়ে জার্মানদের কাছে হেরে হাতছোঁয়া দূরত্ব থেকে খালি হাতে ফিরতে হয় মেসিদের। কাতার বিশ্বকাপই হয়তো মেসির ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। শেষ বিশ্বকাপে ট্রফি নিয়ে ঘরে ফিরতে চান বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার।   এলএবাংলাটাইমস/এলআরটি/এস

[এলএ বাংলাটাইমসের সব নিউজ আরও সহজভাবে পেতে ‘প্লে-স্টোর’ অথবা ‘আই স্টোর’ থেকে ডাউনলোড করুন আমাদের মোবাইল এপ।]