খেলাধুলা

সর্বোচ্চ নাগরিক সম্মানে ভূষিত পাকিস্তানের অধিনায়ক

পাকিস্তানের ৭৫তম স্বাধীনতা দিবসের দিন সর্বোচ্চ নাগরিক সম্মান পেলেন বাবর আজম। 'সিতারা-ই-পাকিস্তান' সম্মানে ভূষিত করা হয়েছে এই পাক অধিনায়ককে। ১৪ই আগস্ট পাকিস্তানের স্বাধীনতা দিবসে বিশেষ এই সম্মাননা পেলেন আইসিসি র‍্যাঙ্কিংয়ের ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে এই মুহূর্তে শীর্ষে থাকা ব্যাটসম্যান বাবর আজম।

বাবর ছাড়াও পাকিস্তান মহিলা দলের অধিনায়ক বিসমা মারুকে 'তমঘা-ই-পাকিস্তান' ও দৃষ্টিহীন ক্রিকেটার মাসুদ জানকে দেয়া হবে 'প্রাইড অফ পারফরম্যান্স' পুরষ্কার।

স্বাধীনতা দিবসের দিন এমন সম্মান পাওয়ায় পিসিবি তাদের শুভেচ্ছা জানিয়েছে। পাক ক্রিকেট বোর্ড এক টুইট বার্তায় তাদের উদ্দেশ্যে লিখেছে, 'দেশের নাম উজ্বল করার জন্য তিন ক্রিকেটারকে শুভেচ্ছা জানাই'।

যদিও এই সম্মান তাদের দেয়া হবে আগামী বছর। ২০২৩ সালে ২৩ মার্চ ইসলামাবাদের একটি অনুষ্ঠানে পাকিস্তানের রাষ্ট্রপতি বাবরের হাতে এই পুরষ্কার তুলে দেবেন। আন্তর্জাতিক মঞ্চে তিনিই একমাত্র ব্যাটসম্যান যিনি দুই বার সেঞ্চুরির হ্যাটট্রিক করার নজির গড়েছেন। শুধু তাই নয়, একদিনের ক্রিকেটে সবচেয়ে দ্রুত গতিতে ১৭টি সেঞ্চুরি করেছেন পাক অধিনায়ক।   এলএবাংলাটাইমস/এলআরটি/এস

[এলএ বাংলাটাইমসের সব নিউজ আরও সহজভাবে পেতে ‘প্লে-স্টোর’ অথবা ‘আই স্টোর’ থেকে ডাউনলোড করুন আমাদের মোবাইল এপ।]