খেলাধুলা

সালাহকে আক্রমণের দায়ে রামোসের বিরুদ্ধে বিলিয়ন ডলারের মামলা

মোহাম্মদ সালাহকে বাজেভাবে ট্যাকেল করে গুরুতর আহত করায় সার্জিও রামোসের বিরুদ্ধে মামলা করেছেন মিসরীয় আইনজীবী - সংগৃহীত

রিয়াল মাদ্রিদের অধিনায়ক সার্জিও রামোসের বিরুদ্ধে বিলিয়ন ডলারের মামলা করেছেন মিসরের এক আইনজীবী। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মোহাম্মদ সালাহকে বাজেভাবে ট্যাকেল করে গুরুতর আহত করায় তার বিরুদ্ধে এই মামলা করেন বাসেম ওয়াহবা নামের এক আইনজীবী। দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন এই খবর জানিয়েছে।

আইনজীবী বাসেম ওয়াহবা জানান, সালাহকে শারিরীক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত করায় রামোসের বিরিুদ্ধে দেশবাসীর পক্ষ থেকে এই মামলা করা হয়েছে।

তিনি সাদা এল-বালাদ চ্যানেলকে বলেন, 'রামোস ইচ্ছাকৃতভাবে সালাহকে আঘাত করেছেন। এই ঘটনার জন্য তার শাস্তি হওয়া উচিত।'

বাসেম আরো বলেন, 'আমি রামোসের বিরুদ্ধে একটি মামলা করার পাশাপাশি ফিফার কাছে অভিযোগও করেছি। আমি ক্ষতিপূরণ চেয়েছি। তার কারণে সালাহ শারিরীক ও মানসিকভাবে এবং মিসরবাসী যে মানসিকভাবে বিপর্যস্ত হয়েছে তার ক্ষতিপূরণ হিসেবে ১.৬৭ বিলিয়ন ডলারের মামলা দায়ের করেছি।'

এদিকে সালাহকে দ্রুত সুস্থ করার জন্য স্পেনে পাঠানো হবে বলে জানিয়েছে মিসরের ফুটবল অ্যাসোসিয়েশন (ইএফএ)। এক বিবৃতিতে ইএফএ আরো জানায়, পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে সালাহকে স্পেনে নেয়া হবে। লিভারপুলের সাথে পরামর্শ করেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিবৃতিতে আরো জানান হয়, 'স্পেনে চিসিৎসা চলাকালীন পুরো সময় সালাহর সাথে লিভারপুলের মেডিক্যাল স্টাফরা থাকবেন।' তবে বলে রাখা ভালো, গত রোববার থেকে সালাহর চিকিৎসা শুরু হয়ে গেছে।

২৫ বছর বয়সী সালাহ এবারের মৌসুমে ৫২টি ম্যাচে ৪৪টি গোল করেছেন। ভেঙেছেন রোনালদোর এক মৌসুমে সর্বোচ্চ ৩৮ গোলের রেকর্ড।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি