সিলেট

‘ব্যাঙ্গাত্মক প্ল্যাকার্ড বহনের দায়ে’ সিলেটে আটক হলেন এক শিক্ষার্থী!

সিলেটে ‘ব্যাঙ্গাত্মক প্ল্যাকার্ড বহনের দায়ে’ আটক হলেন এক শিক্ষার্থী।
বৃহস্পতিবার (২ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে চৌহাট্টা এলাকায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের একজনকে মন্ত্রী ও পুলিশকে নিয়ে ব্যাঙ্গাত্মক প্ল্যাকার্ড বহনের দায়ে আটক করে পুলিশ।

আটককৃত শিক্ষার্থীর নাম জাবের আহমদ ।

তিনি সিলেটের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এমবিএ ৩য় সেমিস্টারের শিক্ষার্থী।

তার সহপাঠীরা জানান, চৌহাট্টায় স্লোগান দেওয়ার সময় জাবের একটি প্ল্যাকার্ড বহন করছিল।। তাতে লিখা ছিল ‘মাননীয় প্রধানমন্ত্রী ছাত্রদের আপাতত রাস্তা সামলাতে দিন, মন্ত্রী-পুলিশকে স্কুলে পাঠান শিক্ষিত করেন’। এই স্লোগানের প্ল্যাকার্ড দেখে পুলিশ ভাইরা আমাদের বললেন এসব লিখা ঠিক না। তারপরই জাবেরকে চৌহাট্টার পুলিশ বক্সে নিয়ে যাওয়া হয়।

তারা আরো জানান, প্রথমে আইডি কার্ড ছিলনা বলে তাকে পুলিশ বক্সে রাখা হয়েছে জানানো হলেও আইডি কার্ড বাসা থেকে নিয়ে আসলেও তাকে ছেড়ে দেওয়া হয়নি। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা অবরোধ স্থগিত করে চলে যাওয়ার পর জাবেরের বাবার জিম্মায় ছেড়ে দেওয়া হয় তাকে।

এ বিষয়ে জানতে চাইলে সিলেট কোতোয়ালি থানার সহকারী কমিশনার গোলাম কাওসার দস্তগীর বলেন, তাকে আটক করা হয়নি। শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে অছাত্ররা যাতে কোন বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেই জন্য স্টুডেন্ট আইডি না থাকায় তাকে পুলিশ বক্সে নিয়ে আসা হয়। অভিভাবকের জিম্মায় তাকে ছেঁড়ে দেওয়া হয়েছে।

এলএবাংলাটাইমস/এস/এলআরটি