আইটি

আকবেট ও এফআইভিডিবির সমঝোতা স্মারক স্বাক্ষর

যুক্তরাজ্য ভিত্তিক সেচ্ছাসেবী সংস্থা আকবেট (ইউ কে বাংলাদেশ এডুকেশন ট্রাষ্ট) ও FIVDB একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানটি গত সোমবার, ৩১ শে ডিসেম্বর তারিখে খাদিমনগরস্থ FIVDB-এর কার্যালয়ে অনুষ্ঠিত হয়। ব্রিটিশ ফরেন স্কুল সোসাইটি (BFSS) এর সহযোগিতায় গৃহস্থালি কাজে নিয়োজিত শিশুদের শিক্ষা ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে একটি প্রকল্প বাস্তবায়ন করতে যাচ্ছে।

এই প্রকল্পে ঋওঠউই আকবেটকে শিক্ষা উপকরন, কারিকুলাম প্রনয়ন ও মূল্যায়নে সার্বিক সহযোগিতা প্রদান করবে। উলে¬খ্য আকবেট ১৯৯৩ সাল হতে বাংলাদেশে শিক্ষক প্রশিক্ষণ , ঝুঁকিপূর্ণ কাজে নিয়োজিত শিশুদের শিক্ষা ও জীবনমান উন্নয়নসহ শিক্ষা বিষয়ক আরও বিভিন্ন প্রকল্প পরিচালনা করে আসছে। প্রাথমিক অবস্থায় প্রকল্পটি সিলেট সিটি কর্পোরেশনের ৮ টি ওয়ার্ডে পরিচালিত হবে এবং ধাপে ধাপে অন্যান্য স্থানে সম্প্রসারিত করা হবে।

সমঝোতা স্মারকটি  স্বাক্ষর করেন, জনাব আসাদুজ্জামান সায়েম নির্বাহী পরিচালক, আকবেট ও জনাব বজলে রাজী, নির্বাহী পরিচালক, এফআইভিডিবি। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জনাব ডঃ নুরুল ইসলাম, , ট্রাস্টি, আকবেট ইউকে, জনাবা শিরিন আক্তার, ডিরেক্টর,প্রাইমারী এডুকেশন, ফাহমিদা সুলতানা তানিয়া, ডেপুটি ম্যানেজার প্রোগ্রাম সাপোর্ট, আকবেট,  এ.এইচ.এম ফজলে রাব্বি চৌধুরী, চাইল্ড ওয়েলফেয়ার এন্ড ফিনান্সিয়াল অপারেশন এডমিন, আকবেট।