যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১১ Jul, ২০২০ ইং

|   ঢাকা - 12:32am

|   লন্ডন - 07:32pm

|   নিউইয়র্ক - 02:32pm

  সর্বশেষ :

  নতুন ভিসা আদেশ বাতিলে মামলা বিদেশী শিক্ষার্থীদের   মাদক পাচারে আটক ৫১, বাজেয়াপ্ত $৪ মিলিয়ন ডলার   ডেথ ভ্যালিতে তাপমাত্রা উঠতে পারে ১২৬ ডিগ্রি   রক্তও করোনা ঝুঁকির মাত্রা নির্দেশক   প্রাক্তন উপদেষ্টা রজার স্টোনের সাজা কমালেন ট্রাম্প   করোনা টেস্ট বাড়াতে ৮০০০ স্বাস্থ্যকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে   করোনায় মায়ের মৃত্যুর পরও বেঁচে রইলো গর্ভের শিশু   লস এঞ্জেলেসে হত্যাকান্ডের তদন্তে হমোসাইড গোয়েন্দারা   লস এঞ্জেলেসে হত্যাকান্ডের তদন্তে হমোসাইড গোয়েন্দারা   কুয়েত থেকে দেশে ফেরার আশঙ্কায় আড়াই লাখের বেশি বাংলাদেশি   ৮৬ বছর পর তুরস্কের হাইয়া সোফিয়ায় আজান   নিউজার্সির বাংলাদেশি শিক্ষার্থী ফাবিহা চিকিৎসাবিজ্ঞানে উচ্চতর ডিগ্রি নিতে চায়   গল্প: ঝাড়খণ্ড থেকে শালীমার গার্ডেন   ছড়া-কবিতা   জয়প্রকাশ মণ্ডল-এর কবিতা

মূল পাতা   >>   নিউইয়র্ক

হতাশা কমাতে নিউইয়র্কে ‘পানচিং ব্যাগ’ স্থাপন

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৫-৩১ ১৪:৩০:৪৯

নিউজ ডেস্ক: প্রতিদিনের কাজ ও নানা ধরনের চাপে হতাশ হওয়াটা অস্বাভাবিক কিছু নয়। আর এই হতাশা থেকে অনেকেই বিচিত্র আচরণ করেন। বিশেষ করে হতাশা থেকে বন্ধু বা প্রতিবেশীদের সঙ্গে খারাপ আচরণ করেন অনেকেই।

আর এই সমস্যা সমাধানে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যের ম্যানহাটনজুড়ে স্থাপন করা হয়েছে ‘পানচিং ব্যাগ’ (ঘুষি দেয়ার ব্যাগ)। দেশটির একটি ডিজাইন স্টুডিও হলুদ রঙয়ের এসব ব্যাগ স্থাপন করেছে যেন নিউইয়র্কবাসী স্বাস্থ্যকর উপায়ে তাদের হতাশা দূর করতে পারে।

ডোন্ট-টেক-দিস-দ্য-রং-ওয়ে নামের ওই স্টুডিওটি জানিয়েছে, নিউইয়র্কবাসীরা তাদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে। এরই মধ্যে অনেকেই নাকি পানচিং ব্যাগে নিয়মিত কিল-ঘুষি মারছেন যেন তাদের হতাশা দূর হয়।

গত মাসে ‘গ্যালাপ পোল’ নামের একটি সমীক্ষায় দেখানো হয়েছে, বিশ্বের সব মানুষের মধ্যে যুক্তরাষ্ট্রের মানুষরা সবচেয়ে বেশি হতাশায় থাকে। ওই সমীক্ষায় দেখানো হয়েছে, গত এক দশকে আমেরিকার নাগরিকদের রাগ, চাপ ও উদ্বেগ সর্বোচ্চ মাত্রায় পৌঁছেছে।

যুক্তরাষ্ট্রজুড়ে ৫৫ শতাংশ প্রাপ্ত বয়স্ক দিনের বেশিরভাগ সময়ে চাপ অনুভব করেন যেখানে বিশ্বের অন্যান্য দেশের ৩৫ শতাংশ প্রাপ্ত বয়স্ক এই অবস্থার মধ্যে থাকেন। এছাড়া যুক্তরাষ্ট্রের ৪৫ শতাংশ নাগরিক প্রতিদিন উদ্বেগ অনুভব করেন। বিশ্বের অন্যান্য দেশের ক্ষেত্রে এই পরিমাণ হলো ৩৯ শতাংশ।

অর্থাৎ সব মিলিয়ে যুক্তরাষ্ট্রের নাগরিকদের মধ্যে বেশ হতাশা বিরাজ করছে বলেই উল্লেখ করা যায়। আর এজন্য পানচিং ব্যাগ স্থাপনকেও সময়োপযোগী বলছেন অনেকেই।

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৭৮ বার

আপনার মন্তব্য