যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২৪ অগাস্ট, ২০১৯ ইং

|   ঢাকা - 08:37pm

|   লন্ডন - 03:37pm

|   নিউইয়র্ক - 10:37am

  সর্বশেষ :

  একাদশ সংসদ নির্বাচন নৈতিকতার ধ্স নামিয়ে দিয়েছে : আম্বিয়া   ২৪ আগস্ট প্রবাসী সাংবাদিক বিশ্বজিৎ দে বাবলুর জন্মদিন   সুনামগঞ্জ জেলা সমাজকল্যাণ সমিতি, যুক্তরাষ্ট্র’-এর ‘বার্ষিক মিলন-উৎসব ও বনভোজন অনুষ্ঠিত   আমাজনে আগুন : ব্রাজিলের ওপর নিষেধাজ্ঞার হুমকি ইউরোপের   ফেসবুকে অপপ্রচারে থানায় জিডি করলেন লন্ডন প্রবাসী লেখক-সাংবাদিক আনোয়ার শাহজাহান   সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৪ বাংলাদেশী নিহত   চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে মাদক ব্যবসা, খুন সবই হয়   নিউইয়র্কে মিস নেপাল প্রতিযোগিতার বিচারক হলেন ইঞ্জিনিয়ার হানিপ   কাশ্মীর নিয়ে জার্মান চ্যান্সেলরের সঙ্গে কথা বললেন ইমরান খান   রাশিদা-ইলহান নিষিদ্ধ: ইসরাইল যাবেন না মার্কিন নারীবাদীরা   প্রবাসে কমিউনিটির চিন্তায় ও মননে সকল বাংলাদেশিরা এক এবং অভিন্ন   রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার ব্যর্থ: রিজভী   রোহিঙ্গাদের ফেরত পাঠাতে শক্ত অবস্থানে যাবে বাংলাদেশ   আমাজনে আগুন: বাণিজ্য চুক্তি বন্ধের হুমকি ফ্রান্স-আয়ারল্যান্ডের   ধর্ম বা বিশ্বাসের কারণে সহিংসতার শিকার ব্যক্তিদের স্মরণে আন্তর্জাতিক দিবসের বিবৃতি

মূল পাতা   >>   নিউইয়র্ক

হতাশা কমাতে নিউইয়র্কে ‘পানচিং ব্যাগ’ স্থাপন

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৫-৩১ ১৪:৩০:৪৯

নিউজ ডেস্ক: প্রতিদিনের কাজ ও নানা ধরনের চাপে হতাশ হওয়াটা অস্বাভাবিক কিছু নয়। আর এই হতাশা থেকে অনেকেই বিচিত্র আচরণ করেন। বিশেষ করে হতাশা থেকে বন্ধু বা প্রতিবেশীদের সঙ্গে খারাপ আচরণ করেন অনেকেই।

আর এই সমস্যা সমাধানে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যের ম্যানহাটনজুড়ে স্থাপন করা হয়েছে ‘পানচিং ব্যাগ’ (ঘুষি দেয়ার ব্যাগ)। দেশটির একটি ডিজাইন স্টুডিও হলুদ রঙয়ের এসব ব্যাগ স্থাপন করেছে যেন নিউইয়র্কবাসী স্বাস্থ্যকর উপায়ে তাদের হতাশা দূর করতে পারে।

ডোন্ট-টেক-দিস-দ্য-রং-ওয়ে নামের ওই স্টুডিওটি জানিয়েছে, নিউইয়র্কবাসীরা তাদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে। এরই মধ্যে অনেকেই নাকি পানচিং ব্যাগে নিয়মিত কিল-ঘুষি মারছেন যেন তাদের হতাশা দূর হয়।

গত মাসে ‘গ্যালাপ পোল’ নামের একটি সমীক্ষায় দেখানো হয়েছে, বিশ্বের সব মানুষের মধ্যে যুক্তরাষ্ট্রের মানুষরা সবচেয়ে বেশি হতাশায় থাকে। ওই সমীক্ষায় দেখানো হয়েছে, গত এক দশকে আমেরিকার নাগরিকদের রাগ, চাপ ও উদ্বেগ সর্বোচ্চ মাত্রায় পৌঁছেছে।

যুক্তরাষ্ট্রজুড়ে ৫৫ শতাংশ প্রাপ্ত বয়স্ক দিনের বেশিরভাগ সময়ে চাপ অনুভব করেন যেখানে বিশ্বের অন্যান্য দেশের ৩৫ শতাংশ প্রাপ্ত বয়স্ক এই অবস্থার মধ্যে থাকেন। এছাড়া যুক্তরাষ্ট্রের ৪৫ শতাংশ নাগরিক প্রতিদিন উদ্বেগ অনুভব করেন। বিশ্বের অন্যান্য দেশের ক্ষেত্রে এই পরিমাণ হলো ৩৯ শতাংশ।

অর্থাৎ সব মিলিয়ে যুক্তরাষ্ট্রের নাগরিকদের মধ্যে বেশ হতাশা বিরাজ করছে বলেই উল্লেখ করা যায়। আর এজন্য পানচিং ব্যাগ স্থাপনকেও সময়োপযোগী বলছেন অনেকেই।

এই খবরটি মোট পড়া হয়েছে ২৫৮ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর