যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯ ইং

|   ঢাকা - 02:11am

|   লন্ডন - 09:11pm

|   নিউইয়র্ক - 04:11pm

  সর্বশেষ :

  বদলে গেল বাংলা বর্ষপঞ্জি, নতুন নিয়মে বুধবার ৩১ আশ্বিন   এ পি জে আবদুল কালাম: কিংবদন্তি হয়ে ওঠার গল্প   পাকিস্তান সফরে প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন   আবরার হত্যা: অভিযুক্তদের স্থায়ী বহিষ্কারাদেশ না আসা পর্যন্ত ক্লাসে ফিরবে না শিক্ষার্থীরা   তুহিনকে বাবার কোলে পরিবারের সদস্যরা হত্যা করেছে : পুলিশ   ফতুল্লায় শিশু সন্তানকে ছাদ থেকে ফেলে মারল মা   মেক্সিকোতে বন্দুকধারীদের অতর্কিত হামলায় ১৪ পুলিশ নিহত   আবরার হত্যার প্রতিবাদে ওয়াশিংটনে বাংলাদেশীদের বিক্ষোভ   চাকরি করেন স্ত্রী, ৩ বছর ধরে অফিস করেন স্বামী   দারিদ্র্য বিমোচনের গবেষণায় অর্থনীতির নোবেল   রাসূলুল্লাহ (সা.) এর ৫ গুরুত্বপূর্ণ উপদেশ   জেরুসালেমের গভর্নরকে ধরে নিয়ে গেছে ইসরাইলি পুলিশ   সীমান্তে স্থলমাইন স্থাপনের তথ্য অস্বীকার করেছে মিয়ানমার   দেশ থেকে ৯ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে : মেনন   ভারতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১২ জন নিহত

মূল পাতা   >>   নিউইয়র্ক

হতাশা কমাতে নিউইয়র্কে ‘পানচিং ব্যাগ’ স্থাপন

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৫-৩১ ১৪:৩০:৪৯

নিউজ ডেস্ক: প্রতিদিনের কাজ ও নানা ধরনের চাপে হতাশ হওয়াটা অস্বাভাবিক কিছু নয়। আর এই হতাশা থেকে অনেকেই বিচিত্র আচরণ করেন। বিশেষ করে হতাশা থেকে বন্ধু বা প্রতিবেশীদের সঙ্গে খারাপ আচরণ করেন অনেকেই।

আর এই সমস্যা সমাধানে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যের ম্যানহাটনজুড়ে স্থাপন করা হয়েছে ‘পানচিং ব্যাগ’ (ঘুষি দেয়ার ব্যাগ)। দেশটির একটি ডিজাইন স্টুডিও হলুদ রঙয়ের এসব ব্যাগ স্থাপন করেছে যেন নিউইয়র্কবাসী স্বাস্থ্যকর উপায়ে তাদের হতাশা দূর করতে পারে।

ডোন্ট-টেক-দিস-দ্য-রং-ওয়ে নামের ওই স্টুডিওটি জানিয়েছে, নিউইয়র্কবাসীরা তাদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে। এরই মধ্যে অনেকেই নাকি পানচিং ব্যাগে নিয়মিত কিল-ঘুষি মারছেন যেন তাদের হতাশা দূর হয়।

গত মাসে ‘গ্যালাপ পোল’ নামের একটি সমীক্ষায় দেখানো হয়েছে, বিশ্বের সব মানুষের মধ্যে যুক্তরাষ্ট্রের মানুষরা সবচেয়ে বেশি হতাশায় থাকে। ওই সমীক্ষায় দেখানো হয়েছে, গত এক দশকে আমেরিকার নাগরিকদের রাগ, চাপ ও উদ্বেগ সর্বোচ্চ মাত্রায় পৌঁছেছে।

যুক্তরাষ্ট্রজুড়ে ৫৫ শতাংশ প্রাপ্ত বয়স্ক দিনের বেশিরভাগ সময়ে চাপ অনুভব করেন যেখানে বিশ্বের অন্যান্য দেশের ৩৫ শতাংশ প্রাপ্ত বয়স্ক এই অবস্থার মধ্যে থাকেন। এছাড়া যুক্তরাষ্ট্রের ৪৫ শতাংশ নাগরিক প্রতিদিন উদ্বেগ অনুভব করেন। বিশ্বের অন্যান্য দেশের ক্ষেত্রে এই পরিমাণ হলো ৩৯ শতাংশ।

অর্থাৎ সব মিলিয়ে যুক্তরাষ্ট্রের নাগরিকদের মধ্যে বেশ হতাশা বিরাজ করছে বলেই উল্লেখ করা যায়। আর এজন্য পানচিং ব্যাগ স্থাপনকেও সময়োপযোগী বলছেন অনেকেই।

এই খবরটি মোট পড়া হয়েছে ৩০৪ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর