প্রবাস

নোয়াখালী সমিতি’র ইফতার ও দোয়া মাহফিল

পবিত্র রমজান উপলক্ষ্যে ইফতার ও দোয়া মাহফিল আয়োজন করেছে প্রবাসী বৃহত্তর নোয়াখালীবাসীদের সামাজিক সংগঠন গ্রেটার নোয়াখালী এসোসিয়েশন অব ইউএসএ ইনক। মাহফিলে বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্র আসার পথে টেক্সাসে নদী পথে দুই বাংলাদেশী যুবকের সলিল সমাধির ঘটনায় বিশেষ দোয়া এবং তাদের মরদেহে দেশে পাঠানোর যাবতীয় ব্যয় গ্রহণের সিদ্ধান্ত নেয়ার কথা জানানো হয়। উল্লেখ্য, শাহদাৎ হোসেন নয়ন ও মাইনূর হাসান হৃদয় নামের নিহত যুবকদ্বয় নোয়াখালীর সন্তান।  গত ১২ ও ১৪ মে টেক্সাস সীমান্তে তাদের মরদেহ উদ্বার হয়।

ব্রুকলীনস্থ নোয়াখালী সমিতি ভবনে গত ২০ মে রোববার আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে সভাপত্বি করেন সংগঠনের সভাপতি আব্দুর রব মিয়া এবং অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু। মাহফিলে বিশেষ দোয়া ছাড়াও পবিত্র রমানের গুরুত্বের উপর সংক্ষিপ্ত আলোচনা ও বিশেষ দোয়া পরিচালনা করেন মুফতি মাওলানা ইসলমাইল হোসেন।]
অনুষ্ঠানে বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ফখরুল আলম, সাবেক নির্বাচন কমিশনার আবু নাসের, নোয়াখালী সমিতির সাবেক সভাপতি ও ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান, হাজী মফিজুর রহমান, ট্রাষ্ট্রি বোর্ডের সদস্য রফিকুল ইসলাম ভুইয়া, খোকন মোশাররফ, গোলাম সারোয়ার, বিশিষ্ট রাজনীতিক আবু সুফিয়ান, বাংলাদেশ সোসাটির কার্যকরী পরিষদ সদস্য মাহবুবুর রহমান এবং নোয়াখালী সমিতির উপদেষ্টা ও কার্যকরী পরিষদের কর্মকর্তা সহ সর্বস্তরের বিপুল সংখ্যক প্রবাসী নোয়াখালীবাসী ছাড়াও কমিউনিটি নেতৃবৃন্দ অংশ নেন। সংগঠনের নেতৃবৃন্দের দাবী আড়াই শতাধিক প্রবাসী এই ইফতার মাহফিলে অংশ নেন।

এদিকে সমিতি ভবনে স্থান সংকুলান না হওয়ায় ভাবনের সামনের রাস্তায়ও মুসল্লিদের আসনের ব্যবস্থা করা হয়। এই ইফতার ও দোয়া মাহফিলের মূল পর্ব টাইম টেলিভিশন সরাসরি সম্প্রচার করে।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি