আপডেট :

        শনিবার খুলছে সব শিক্ষা প্রতিষ্ঠান

        বৃষ্টি কামনায় ব্যাঙের বিয়ে নিয়ে প্রচলিত আছে নানা গল্পকথা

        ১৯৩ জন নারী ও কন্যা নির্যাতনের শিকার হয়েছেন বলে জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ

        কংগ্রেসকে পাকিস্তানের ‘মুরিদ’ বলে অভিযুক্ত করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

        নোবেল জয়ী বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস

        নাফ নদীতে মাছ শিকাররত ১০জন বাংলাদেশি জেলেকে অপহরণ

        টি-টোয়েন্টি সিরিজ শেষে বিশ্বকাপের উদ্দেশে যাত্রা করবে টাইগাররা

        রাজধানীতে সন্ধ্যার মধ্যে বৃষ্টির পূর্বাভাস

        রাঙ্গামাটিতে স্বস্তির বৃষ্টি নামলেও এসময় বজ্রপাতে ৩জন নিহত

        কেউ কেউ আন্দোলন করে যাচ্ছে ফিজিক্যালি এবং ডিজিটাল প্ল্যাটফর্মে, আমরা কাউকে বাধা দিচ্ছি না

        কেউ কেউ আন্দোলন করে যাচ্ছে ফিজিক্যালি এবং ডিজিটাল প্ল্যাটফর্মে, আমরা কাউকে বাধা দিচ্ছি না

        অতি বামদের কাছে আমার প্রশ্ন, তারা আমাকে উৎখাত করে কাকে ক্ষমতায় আনবে?

        মিয়ানমারের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী

        শ্রম অধিকার রক্ষায় বাংলাদেশের অগ্রগতির পর্যায়

        কক্সবাজারের পেকুয়ায় বজ্রপাতে নিহত হলেন দিদারুল ইসলাম

        ৬০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যেতে পারে

        ফিরছে নিহত আট বাংলাদেশির কফিনবন্দি লাশ

        বন্যহাতির আক্রমণে কিশোরের মৃত্যু হলো

        চীনের দক্ষিণাঞ্চলীয় গুয়াংডং প্রদেশে একটি মহাসড়কের অংশ ধস

        চীনের দক্ষিণাঞ্চলীয় গুয়াংডং প্রদেশে একটি মহাসড়কের অংশ ধস

দক্ষিণ সুরমার গোপশহরের যুক্তরাজ্য প্রবাসীদের পুনর্মিলনী

দক্ষিণ সুরমার গোপশহরের যুক্তরাজ্য প্রবাসীদের পুনর্মিলনী

সিলেট শহরের অতি নিকটবর্তী দক্ষিণ সুরমা উপজেলার ঐতিহ্যবাহী খিত্তা গোপশহর গ্রামের ব্রিটেন প্রবাসীদের উদ্যোগে গত ২৭শে আগস্ট লুটনের একটি হলে পুনঃমিলনী অনুষ্টিত হয়।

গ্রামের প্রবাসীদের বহুল প্রতিজ্ঞার এই মিলনমেলায় ব্রিটেনের দূর-দূরান্তের ভিবিন্ন শহর থেকে সকাল ১১টা থেকে স্ত্রী-সন্তানদের নিয়ে অনুষ্ঠান স্থলে সমবেত হতে শুরু করেন গোপশহরের গর্বিত প্রবাসীরা।

গোপশহর প্রবাসী ইউকের সভাপতি ও প্রাক্তন কৃতি ফুটবলার মো: জালালুল ইসলামের সভাপতিত্বে এবং তরুণ প্রবাসী ইসমাইল খানের পরিচালনায় অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ইফতেখার আহমদ (ইফতি) এবং গ্রামের সকল মুরদেগানদের বিদেহী আত্মার মাগফেরাত ও জীবিত সকলের সুখ,শান্তি এবং ঐক্য কামনা করে মোনাজাত করেন মাওলানা আসাদ খান।


লুটনের প্রাক্তন কাউন্সিলর আব্দুর রকিব এর শুভেচ্ছা বক্তব্যের পর গ্রামের ইতিহাস ও ঐতিহ্য বিবরণে অত্যন্ত মূল্যবান বক্তব্য রাখেন ব্রিটেনের খ্যাতনামা আইনজীবী ও ব্রিটিশ রাজনীতিবিদ কাউন্সিলর আব্দুর রকিব। পর্যায়ক্রমে গোপশহর প্রবাসী ইউকের লক্ষ্য,উদ্দেশ্য ও কার্যক্রম বিষয়ে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু এবং আর্থিক রিপোর্ট নিয়ে বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ দুলাল উদ্দিন এবং সংগঠনের সদস্য সরোয়ার খান,মনির পারভেজ (সাইজলা), ফায়েজুল ইসলাম ফয়েজ নূর, সুয়েব আহমদ, রফিক মিয়া (মেম্বার), উসমান খান, ফখরুজ্জামান ইমরান, মুজাহিদ আলী সুমনকে সভা মঞ্চে আনুষ্টানিক ভাবে সভার কাছে পরিচয় করে দেয়া হয়।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আব্দুল হামিদ খান সুমেদ এবং উপস্থিত ছিলেন গোপশহর গ্রামের কৃতি সন্তান হীরা মিয়া, সিরাজুল ইসলাম,সইদুল ইসলাম মুকুল,মহিনুর আহমদ,তুফায়েল আহমদ,এহিয়া খান,জিয়া খান,আজহার উদ্দিন,শিবলী আহমদ,আব্দুল্লাহ আল আমিন,সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার,আমিনুর রহমান,উমর  খান,রাজীব আহমদ,সামিউল  ইসলাম,জীবন আহমদ,নিজাম  উদ্দিন,সাইদুর রহমান,সজীব আহমদ,সাদিউল ইসলাম,শাওন আহমদ প্রমুখ সহ তাদের স্ত্রী-সন্তান ও পরিবারের অন্যান্য সদস্য সহ গোপশহর গ্রামের অসংখ্য আত্মীয় স্বজন।


আলোচনা সভা ও মধ্যান্নভোজ শেষে সংগীত শিল্পী গৌরী চৌধুরী ও অমিতের পরিবেশনায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্টান। এরপর অন্যতম প্রবীণ সংগঠক রকিব ও উনার সহধর্মিনীর পরিচালনায় মহিলাদের  মিউজিক্যাল বালিশ নিক্ষেপ খেলা এবং খেলায় চ্যাম্পিয়ন সুয়েব আহমদ দম্পতি, প্রথম রানার আপ আমিন দম্পতি এবং দ্বিতীয় রানার আপ রাজু দম্পতির হাতে বিশেষ পুরস্কার তুলে দেওয়া হয়।

শৈশব, কৈশোর আর যৌবনের অতীত স্মৃতিচারণ করে ব্রিটেনের গ্রীষ্ম  ঋতুর লম্বা একটি দিন অত্যন্ত আনন্দ উচ্ছাসে অতিবাহিত করে ক্লান্ত শরীর নিয়ে ঘর মুখী হওয়ার পূর্বে অনুষ্টান আয়োজনের অন্যতম সংগঠক সরোয়ার খান, ফায়েজুল ইসলাম ফয়েজ নূর, দুলাল উদ্দিন এবং শিবলী আহমদের পরিচালনায় অনুষ্টানের অন্যতম আকর্ষণীয় ইভেন্ট চ্যারিটি রাফেল ড্র ছিল সবার কাছে ছিলো অতি উপভোগ্য. ৫পাঊন্টএ ক্রয়কৃত কুপনের প্রথম সুভাগ্যবান সুমেদ খান এবং পর্যায়ক্রমে আরো সুভাগ্যবান সাদিউল ইসলাম,শিবলী আহমদ,রাজীব আহমদ,শাওন আহমদ,এমি বেগম সহ অন্যান্য আরো বিজয়ীদের হাতে কয়েকজন দাতার স্বেচ্ছায় দানকৃত আকর্ষণীয় পুরস্কার তুলে দেওয়া হয়।

অনুষ্টান মিডিয়া কাভারেজ করেন ইউকের আশিয়ানা ষ্টুডিও এর পরিচালক ইমরান জামান এবং নিজাম উদ্দিন।

শেয়ার করুন

পাঠকের মতামত