Updates :

        খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য হত্যার হুমকির শামিল : বিএনপি

        কবিতা বিকেলের অনবদ্য প্রযোজনা ‘উত্তর মেঘ’

        ২৫ জুন উদ্বোধন হচ্ছে পদ্মা সেতু

        বিয়েতে আগ্রহ নেই কিয়ারার!

        মুশফিকের ব্যাক টু ব্যাক সেঞ্চুরি, যা বললেন স্ত্রী জান্নাতুল

        লস এঞ্জেলেসে পাহাড় থেকে পড়ে মৃত ১, আহত ৩

        বহাল থাকছে টাইটেল ৪২

        ক্যালিফোর্নিয়া পুনরায় বৃদ্ধি পেলো গ্যাসোলিনের মূল্য

        স্কুলের সামনে গাড়ির ধাক্কায় আহত ৩ শিশু

        শহীদ মিনারে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

        নিউইয়র্কে চলন্ত ট্রেনে বন্দুক হামলায় নিহত ১

        ইউক্রেন আক্রমণের জন্য রাশিয়াকে চড়া মূল্য দিতে হবে : বাইডেন

        সেই ওসি প্রদীপের স্ত্রী জেলে

        বিজেপি ক্ষমতায় আসায় রাস্তায় নামাজ বন্ধ হয়েছে: যোগী

        ‘মুজিব’ বায়োপিকের ট্রেলারটি অফিশিয়াল নয়: শুভ

        সিলেটে মাওলানা শায়খ আব্দুল মতিন এর জীবনী গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান সম্পন্ন

        বাড়ছে করোনা: গণপরিবহণে মাস্ক ব্যবহারের বাধ্যবাধকতা বহাল থাকছে

        রবিবার পর্যন্ত বন্ধ থাকবে ১০১ ফ্রিওয়ে

        কয়েক’শ মার্কিন নাগরিকের উপর রাশিয়ার নিষেধাজ্ঞা আরোপ

        সব নারী ক্রু নিয়ে সৌদি এয়ারলাইন্সের প্রথম যাত্রা

জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

পবিত্র রমজান উপলক্ষ্যে সৌহার্দ—সম্প্রীতি আর ব্যতিক্রমী আয়োজনে জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির ইফতার ও দোয়া মাহফিল মাহফিল খোলামাঠে অনুষ্ঠিত হয়েছে। ‘কমিউনিটি ইফতার’ শীর্ষক এই মাহফিলে মূলধারার রাজনীতিক, বিভিন্ন মিডিয়ার সম্পাদক ও সাংবাদিক, কমিউনিটি নেতৃবৃন্দ, ফ্রেন্ডস সোসাইটির উপদেষ্টা ও কর্মকর্তাবৃন্দ সহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীরা সপরিবারে অংশ নেন। ফলে মাহফিলটি বাংলাদেশীদের মিলন মেলায় পরিণত হয়। ফ্রেন্ডস সোসাইটির ইতিহাসে খোলা মাঠে এটিই ছিলো প্রথম ইফতার মাহফিলের আয়োজন।


জ্যামাইকার হাইল্যান্ড এভিনিউস্থ ক্যাপ্টেন টিলি পার্কে গত ২২ এপ্রিল শুক্রবার সন্ধ্যায় আয়োজিত এই ইফতার মাহফিলে কংগ্রেসওম্যান গ্রেস মেং, কুইন্স বরো প্রেসিডেন্ট ডনাবান রিচার্ড, বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল ড. মনিরুল ইসলাম, নিউইয়র্ক সিটি কাউন্সিলম্যান জিম জিনারো অতিথি হিসেবে যোগ দেন। ফ্রেন্ডস সোসাইটির প্রধান উপদেষ্টা এবিএম ওসমান গনি, সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার ও সাধারণ সম্পাদক সৈয়দ আল আমীন রাসেল সহ সংগঠনের অন্যান্য কর্মকর্তা অতিথিসহ আগতদের স্বাগত জানান।


এছাড়াও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে সাবেক এমপি ও সাপ্তাহিক ঠিকানা’র চেয়ারম্যান এম এম শাহীন, ফেন্ডস সোসাইটির উপদেষ্টা ও সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, ফ্রেন্ডস সোসাইটির উপদেষ্টা যথাক্রমে নাসির আলী খান পল, মনজুর আহমেদ চৌধুরী, শরাফ সরকার, অধ্যাপিকা হুসনে আরা বেগম, ফরিদ আলম, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট ডা. মাসুদুল হাসান, সেন্টার ফর এনআরবি’র চেয়ারপারসন এম এস সেকিল চৌধুরী,  ষ্টেট অ্যাসেম্বলী সদস্য পদপ্রার্থী মিজান চৌধুরী, জেবিবিএ’র একাংশের সাধারণ সম্পাদক ফাহাদ সোলায়মান, সঙ্গীতশিল্পী রানো নেওয়াজ, বিশিষ্ট ব্যবসায়ী সানি মোল্লা ও নূরুল আজীম প্রমুখ উপস্থিত ছিলেন।  


অনুষ্ঠানে ফ্রেন্ডস সোসাইটির পক্ষ থেকে কংগ্রেসওম্যান গ্রেস মেং সহ অতিথিরা শিশুদের মাঝে ঈদের উপহার বিতরণ করেন। এছাড়াও বিশেষ দোয়া পরিচালনা করেন ফ্রেন্ডস সোসাইটির অন্যতম উপদেষ্টা, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ শামসুল ইসলাম।


মাহফিলে অতিথি বক্তারা তাদের বক্তব্যে পবিত্র রমজান ও ঈদুল ফিতরের আগাম শুভেচ্ছা জানান এবং ফ্রেন্ডস সোসাইটির কর্মকান্ডের ভূয়শী প্রশংসা করেন।


ফ্রেন্ডস সোসাইটির প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার ও সাধারণ সম্পাদক সৈয়দ আল আমীন রাসেল জানান, মাহফিলে ৫ শতাধিক প্রবাসীর মাঝে ইফতারী বক্স বিতরণ করা হয়। ধর্মপ্রাণ মুসলিম কমিউনিটির বিপুল সংখ্যক রোজাদার ছাড়াও হিন্দু—বৌদ্ধ ও খ্রীষ্টান কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ এতে যোগ দিয়ে সম্প্রীতির দৃষ্টান্ত স্থাপন করেন। এছাড়াও ভিনদেশী আমেরিকারদের মাঝেও ইফতারী বক্স বিতরণ করা হয় বলে ফখরুল ইসলাম দেলোয়ার জানান।


ফখরুল ইসলাম দেলোয়ার বলেন, নিউইয়র্ক বিশেষ করে কুইন্স বরো বিশ্বের সকল জাতিগোষ্ঠীর আবাসস্থল হওয়ায় আমরা রমজানের গুরুত্ব এবং ইসলামের সৌহার্দ—সম্প্রীতির বার্তা তুলে ধরতেই সকল জাতি—গোষ্ঠীর অংশ গ্রহণে ‘কমিউনিটি ইফতার’ ও দোয়া মাহফিলের আয়োজন করি।


মাহফিলটি সফল করতে ফ্রেন্ডস সোসাইটির অন্যতম উপদেষ্টা শাহ নেওয়াজকে কনভেনর, শাহাদৎ হোসেনকে প্রধান সমন্বয়কারী এবং মোহাম্মদ আখতার বাবুলকে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়।

এলএবাংলাটাইমস/এলআরটি/এ

[এলএ বাংলাটাইমসের সব নিউজ আরও সহজভাবে পেতে ‘প্লে-স্টোর’ অথবা ‘আই স্টোর’ থেকে ডাউনলোড করুন আমাদের মোবাইল এপ।]

শেয়ার করুন

পাঠকের মতামত