আপডেট :

        রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার সময় গুলিসহ দুজন রোহিঙ্গা যুবককে গ্রেপ্তার

        শেখ জামালের ৭১তম জন্মদিন

        নেতার প্রাণনাশের হুমকি, জিডি করেও নেই অগ্রগতি

        পাঁচ শতাধিক শিক্ষার্থী গ্রেপ্তার

        যুক্তরাষ্ট্রে ভ্যাম্পায়ার ফেসিয়াল করে এইডসে আক্রান্ত ৩ নারী

        গাজা ইস্যুতে মতপার্থক্য, মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ

        বাইডেনের বিতর্কের চ্যালেঞ্জ গ্রহণ করলেন ট্রাম্প

        হজের ফ্লাইট শুরু আগামি মাস থেকে

        ধর্ষণ মামলায় হার্ভকে দোষী সাব্যস্ত করে ২০২০ সালে দেওয়া রায় বাতিল

        ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়

        ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট

        যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে ইসরায়েলবিরোধী বিক্ষোভ দমনে মারমুখী পুলিশ

        ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র, গ্রেফতার শতাধিক

        পশ্চিম ভারত মহাসাগর অঞ্চলে মাদক পাচার এবং মাদকদ্রব্যের অপব্যবহার বিষয়ক মন্ত্রী পর্যায়ের সম্মেলনে

        গাজা উপকূলে অস্থায়ী বন্দর যুক্তরাষ্ট্রের !

        রেলের কর্মকর্তা-কর্মচারীদের ঢিলেঢালা পোশাক পরিধান করার নির্দেশ

        জাতীয় নেতা শেরে বাংলা এ কে ফজলুল হকের অবদান কখনোই ভুলবার নয়

        ৮৮ আসনে দুপুর পর্যন্ত কত ভোট পড়লো

        ২৬ জেলার ওপর তাপপ্রবাহ

        চুয়াডাঙ্গায় সর্বোচ্চ রেকর্ড ৪২.৭ ডিগ্রি তাপমাত্রা

বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি: সাবেক উপমন্ত্রী

বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি: সাবেক উপমন্ত্রী

শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য ও সাবেক পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। আর তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি। বঙ্গবন্ধু পরিবারটাই আলোকিত পরিবার।

 

রোববার (১১ ফেব্রুয়ারি) বিকেলে শরীয়তপুরের সখিপুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয় বিশ্বখ্যাত তথ্য ও প্রযুক্তিবিদ। কন্যা বৈশ্বিক অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুল বিশ্ব স্বাস্থ্য সংস্থা'র দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক, বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানার পুত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ববি বিশ্বমানের শিক্ষায় শিক্ষিত, কন্যা টিউলিপ সিদ্দিক ব্রিটিশ পার্লামেন্টের ছায়া উপমন্ত্রী হয়েছেন। বঙ্গবন্ধু পরিবারটাই আলোকিত পরিবার। তাদের আলোয় তারা আলোকিত করতে চান বাংলাদেশকে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যরা বাংলাদেশের জন্য আশীর্বাদ। জাতির পিতা যদি বেঁচে থাকতেন তবে বহু আগেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হতো। তবে আমরা আশান্বিত তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

এনামুল হক শামীম বলেন, নড়িয়া ও সখিপুরের মানুষ আমাকে সর্বোচ্চ ভোট দিয়ে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত করেছেন। আমি এই পাঁচ বছর আগের চেয়ে আরও বেশি কাজ করে সেই ঋণ পরিশোধ করবো। সখিপুরকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা থানা করেছেন। তিনি এই মেয়াদেই সখিপুরকে উপজেলা করবেন। তিনি এই মেয়াদেই মেঘনা সেতুর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করবেন। ফোর লেনের কাজও এগিয়ে চলছে। এই জনপদকে উন্নত সমৃদ্ধ করতে যা যা যা দরকার তাই করা হবে।

তিনি আরও বলেন, নড়িয়া ও সখিপুরের সকল ননএমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও ভুক্ত করা হয়েছে। নতুন নতুন ভবন, শেখ রাসেল ডিজিটাল ল্যাব, সীমানা প্রাচীর করা হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি ফি ও বেতন কমানোর সিদ্ধান্ত হয়েছে। শিক্ষার্থীরা কোনো মোবাইল ফোন নিয়ে স্কুলে যাবে না, প্রাইভেট পড়ানো যাবে না। শিক্ষার্থীদেরও পড়াশোনায় আরও মনোনিবেশ করতে হবে। খেলাধুলায় আগ্রহী হতে হবে। মাদক ও ইভিটিজিংকে না বলতে হবে।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মোয়াজ্জেম হোসেন সরদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নৌ পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোহাম্মদ মুসা, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির মোল্যা, ইউএনও রাজিবুল ইসলাম, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এমএ কাইউম, সখিপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার প্রমুখ।

এনামুল হক শামীম এরআগে সখিপুরের আব্দুল গণি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগদান করেন এবং উত্তর তারাবুনিয়া আব্বাস আলী স্কুল এন্ড কলেজ পরিদর্শন করেন। এসময় তিনি তাঁর রত্নাগর্ভা মায়ের নামে প্রতিষ্ঠিত বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশনের পক্ষে মেধাবী ও গরীব শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান করেন।

এলএবাংলাটাইমস/আইটিএলএস

শেয়ার করুন

পাঠকের মতামত