যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২০ ইং

|   ঢাকা - 12:22pm

|   লন্ডন - 06:22am

|   নিউইয়র্ক - 01:22am

  সর্বশেষ :

  দেশের বেকার সমস্যা সমাধানে বিদেশিকর্মী কমানোর দাবি ডাকসু ভিপির   পাপিয়া সম্পর্কে তথ্য দিচ্ছেন ভুক্তভোগীরা   এবার ইরানের ভাইস প্রেসিডেন্ট করোনা ভাইরাসে আক্রান্ত   খালেদা জিয়ার জামিন নামঞ্জুর   লেখক-সাংবাদিক মাওলানা রশীদ আহমদ এর লেখা দু'টি বই এখন বাজারে।   করোনা আতঙ্কে ওমরাহ যাত্রীদের প্রবেশ স্থগিত করল সৌদি আরব   বাংলাদেশি শিক্ষার্থীকে ভারত ছাড়ার নির্দেশ   শচীন আমাকে সবচেয়ে বেশি সমস্যায় ফেলেছেন: ইনজামাম   শপথ নিলেন আতিক-তাপস   যুক্তরাষ্ট্রের উইসকোনসিন রাজ্যে বিয়ার কোম্পানিতে বন্দুক হামলা, নিহত ৬   দিল্লিতে মৃত্যুর মিছিল, মৃতের সংখ্যা ৩৪   দিল্লিতে মুসলামনের ওপর হামলা, ৮৫ বছরের আকবরিকেও পুড়িয়ে মারল   মোদিকে আমন্ত্রণ মুক্তিযুদ্ধের চেতনার প্রতি অবমাননা: আসিফ নজরুল   দিল্লিতে সহিংসতায় আক্রান্ত মানুষের পাশে দাঁড়ানো সেই বিচারপতিকে মধ্যরাতে বদলী করা হলো   পিলখানার হত্যাকাণ্ডে খালেদার সম্পৃক্ততা পাওয়া যাবে: কাদের

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

জনসনের বিরুদ্ধে আদালতে যাবেন ব্রিটিশ এমপিরা

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৯-০৭ ০৬:৪১:১৭

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী বরিস জনসন ইউরোপীয় ইউনিয়ন থেকে বিচ্ছেদের তারিখ পরিবর্তন না করার ব্যাপারে অটল থাকায় তার সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে যাচ্ছেন ব্রিটিশ আইনপ্রণেতারা। এ ব্যাপারে বিরোধী দল লেবার পার্টির আইনপ্রণেতাদের সঙ্গে যোগ দিয়েছেন ক্ষমতাসীন কনজারভেটিভ দলের আইনপ্রণেতারাও।

শুক্রবার ব্রিটিশ পার্লামেন্টের উচ্চকক্ষ হাউজ অব লর্ডসে ব্রেক্সিট বিলম্বে বিরোধী দলের আনা একটি প্রস্তাব পাশ হয়েছে। সোমবার বিলটিতে অনুমোদনের জন্য রানির কাছে পাঠানো হবে।

গত জুলাইয়ে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়া জনসন সাফ জানিয়েছেন, ব্রেক্সিটের জন্য পূর্ব নির্ধারিত সময়সীমা ৩১ অক্টোবরই বহাল থাকবে। ওই তারিখের মধ্যে ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে কোনো  চুক্তিতে পৌঁছানো সম্ভব না হলেও ব্রেক্সিটের তারিখ পরিবর্তন হবে না। বৃহস্পতিবার জনসন বলেছেন, ব্রেক্সিটের তারিখের পরিবর্তনের চেয়ে তিনি নর্দমায় মারা যাওয়া পছন্দ করবেন।

বিবিসি জানিয়েছে, আইনপ্রণেতারা ইতোমধ্যে একটি আইনি দল তৈরি করেছেন। তারা প্রয়োজন হলে আইনি বাধ্যকতা আরোপের জন্য জনসনের বিরুদ্ধে আদালতে যাবেন।

 

এই খবরটি মোট পড়া হয়েছে ১৪১ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর