যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ ইং

|   ঢাকা - 05:32am

|   লন্ডন - 12:32am

|   নিউইয়র্ক - 07:32pm

  সর্বশেষ :

  মিয়ানমার কারও কথা শোনে না : পররাষ্ট্রমন্ত্রী   পরীক্ষা ছাড়া ভর্তিকে কেন্দ্র করে ঢাবিতে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের হাতাহাতি   ১৮টি অমুসলিম উপাসনালয়ের অনুমোদন দিচ্ছে আরব আমিরাত   দেশে দুর্নীতি মহামারী আকার ধারণ করেছে : মওদুদ   লাইবেরিয়ায় ধর্মীয় স্কুলে আগুন, নিহত ৩০   ১৮ দিনেও খালেদা জিয়ার সাক্ষাৎ পাননি স্বজনরা, উদ্বেগ   নিউইয়র্কে ইন্টারন্যাশনাল সীরাত কনভেনশন শনিবার   নিউইয়র্কে বিয়ানীবাজার এডুকেশন এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্টের ক্রিকেট টুনার্মেন্ট সম্পন্ন   ওয়াশিংটন ডিসিতে শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তি সংগঠন ‘সমস্বর’-এর আত্মপ্রকাশ   বাফলা চ্যারিটির ফান্ড রাইজিং ডিনার রবিবার   দক্ষিণ কোরিয়ার রাজনীতিবিদরা মাথা ন্যাড়া করছেন   বিভিন্ন প্রতিষ্ঠানে আরো ভাগাভাগি হচ্ছে, গণমাধ্যমে আসছে না: আরেফিন সিদ্দিক   ‘জাবির অর্থ কেলেঙ্কারি ফাঁসকারী ছাত্রলীগ নেতারা হুমকির সম্মুখীন’   খালেদা কিছুই দেননি, হাসিনা আমাদের সম্মানিত করেছেন: আল্লামা শফী   রাখাইনে আরও ৬ লাখ রোহিঙ্গা গণহত্যার চরম ঝুঁকিতে : জাতিসংঘ

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

জনসনের বিরুদ্ধে আদালতে যাবেন ব্রিটিশ এমপিরা

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৯-০৭ ০৬:৪১:১৭

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী বরিস জনসন ইউরোপীয় ইউনিয়ন থেকে বিচ্ছেদের তারিখ পরিবর্তন না করার ব্যাপারে অটল থাকায় তার সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে যাচ্ছেন ব্রিটিশ আইনপ্রণেতারা। এ ব্যাপারে বিরোধী দল লেবার পার্টির আইনপ্রণেতাদের সঙ্গে যোগ দিয়েছেন ক্ষমতাসীন কনজারভেটিভ দলের আইনপ্রণেতারাও।

শুক্রবার ব্রিটিশ পার্লামেন্টের উচ্চকক্ষ হাউজ অব লর্ডসে ব্রেক্সিট বিলম্বে বিরোধী দলের আনা একটি প্রস্তাব পাশ হয়েছে। সোমবার বিলটিতে অনুমোদনের জন্য রানির কাছে পাঠানো হবে।

গত জুলাইয়ে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়া জনসন সাফ জানিয়েছেন, ব্রেক্সিটের জন্য পূর্ব নির্ধারিত সময়সীমা ৩১ অক্টোবরই বহাল থাকবে। ওই তারিখের মধ্যে ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে কোনো  চুক্তিতে পৌঁছানো সম্ভব না হলেও ব্রেক্সিটের তারিখ পরিবর্তন হবে না। বৃহস্পতিবার জনসন বলেছেন, ব্রেক্সিটের তারিখের পরিবর্তনের চেয়ে তিনি নর্দমায় মারা যাওয়া পছন্দ করবেন।

বিবিসি জানিয়েছে, আইনপ্রণেতারা ইতোমধ্যে একটি আইনি দল তৈরি করেছেন। তারা প্রয়োজন হলে আইনি বাধ্যকতা আরোপের জন্য জনসনের বিরুদ্ধে আদালতে যাবেন।

 

এই খবরটি মোট পড়া হয়েছে ৯৮ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর