যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ০৩ Jul, ২০২০ ইং

|   ঢাকা - 08:30pm

|   লন্ডন - 03:30pm

|   নিউইয়র্ক - 10:30am

  সর্বশেষ :

  ‘পিক-আপ’ সেবা চালু করলো লস এঞ্জেলেস পাবলিক লাইব্রেরি   ১১.১ শতাংশ কর্মহীন হওয়ায় নতুন আরও ৪.৮ মিলিয়ন চাকুরির সুযোগ সৃষ্টি   করোনায় মৃত্যু প্রকাশিত সংখ্যার চেয়ে ২৮ শতাংশ বেশি   সান্তা মোনিকায় মাস্ক না পড়লে সর্বোচ্চ ১০০০ ডলার জরিমানা   লস এঞ্জেলেসে জিমনিশিয়ামেও পড়তে হবে মাস্ক ও গ্লাভস   করোনায় একদিনে গেল আরও ৫৫ প্রাণ, আক্রান্ত ১ লাখ ৭ হাজার ৬৬৭   মিয়ানমারে খনিতে ধস, নিহত ১১৩   লস এঞ্জেলেস পুলিশের বাজেট হ্রাস পেলো ১৫০ মিলিয়ন ডলার   দেশে আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়াল, ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮   বন্ধ হয়ে গেল রাষ্ট্রায়ত্ত সব পাটকল   ৪ জুলাই ক্যালিফোর্নিয়ায় যা বন্ধ থাকবে   লস এঞ্জেলেস স্কুল পুলিশ প্রধানের পদত্যাগ   লাল-কমলা-হলুদ-সবুজ অঞ্চলে ভাগ হচ্ছে লস এঞ্জেলেস   করোনার মধ্যেই ক্যালিফোর্নিয়ায় ফের বৃদ্ধি পেলো গ্যাস-ট্যাক্স   ওয়েস্ট হলিউডে মাস্ক না পড়লে জরিমানা ৩০০ ডলার

মূল পাতা   >>   স্বদেশ

মন্ত্রিসভায় দপ্তর পুনর্বণ্টন

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৫-১৯ ১৬:৪২:৩৩

নিউজ ডেস্ক: সরকার গঠনের তিন মাসের মধ্যেই বড় পুনর্বিন্যাস করা হলো মন্ত্রিসভায়। রোববার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়েছে।

একই সঙ্গে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বারকে শুধুমাত্র ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। আর তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের জন্য জুনাইদ আহমেদ পলককে প্রতিমন্ত্রী হিসেবেই পূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে।

এছাড়া স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলামকে শুধু স্থানীয় সরকারের দায়িত্ব দেওয়া হয়েছে। আর মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যকে শুধু পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ে গতি আনার জন্য এই বিভাজন করা হয়েছে বলে জানা গেছে।

এ বছরের ৭ জানুয়ারি গঠিত হয় বর্তমান মন্ত্রিসভা। তখন এর সদস্য সংখ্যা ছিল ৪৭ জন। এর মধ্যে ২৫ জন পূর্ণমন্ত্রী (প্রধানমন্ত্রীসহ), ১৯ জন প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রী।

এই খবরটি মোট পড়া হয়েছে ২২৮ বার

আপনার মন্তব্য