বাংলাদেশ

টিফিনের টাকা বাঁচিয়ে স্কুল ছাত্রী রোজার মাস্ক বিতরণ

স্কুল চলাকালীন সময়ে নিজের টিফিনের টাকা বাঁচিয়ে তা জমিয়ে রেখেছিলেন বিরামপুরের স্বনামধন্য প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠান ‘সেনসরি রেসিডেন্সিয়াল স্কুল’ এর নবম শ্রেণীর ছাত্রী সৈয়দা হুমায়রা ইসলাম রোজা। তার ইচ্ছা জমানো টাকা দিয়ে সে সমাজ সেবামূলক কোন কাজ করবে। আর সে ইচ্ছা থেকেই জমানো টাকা দিয়ে মাস্ক কিনে চলমান করোনাকালীন সময়ে জনসাধারণের মাঝে ফ্রি মাস্ক বিতরণ করেছে স্কুল ছাত্রী রোজা।

মঙ্গলবার (২৪ নভেম্বর) দিনাজপুরের বিরামপুরে ফেসবুক গ্রুপ ভিত্তিক স্বেচ্ছাসেবামূলক সংগঠন ‘বিরামপুর ব্লাড ব্যাংক’ এর আয়োজনে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। আর সেখানেই ব্লাড ব্যাংক এর সদস্যদের সহযোগীতায় সকাল থেকে ক্যাম্পেইন চলাকালীন সময় পর্যন্ত নিজের হাতে ৫ শত মাস্ক বিতরণ করে গেছে স্কুল ছাত্রী হুমায়রা ইসলাম রোজা।

রোজা জানায়, "সমাজের ভাল কাজে অংশগ্রহণ করতে অনেক ভাল লাগে। পরিবার ও পরিচিত মানুষজনের থেকে উৎসাহ-উদ্দিপনা পাই। আর তাই যে কোন ধরনের সমাজসেবা মূলক ভাল কাজে সর্বদা নিজেকে উৎসর্গ করতে চাই।"
রোজার এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বিতরণের জন্য তার হাতে আরো দুই’শ মাস্ক তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার। ভবিষ্যতেও এ ধরনের যেকোন সমাজসেবা মূলক কর্মকান্ডে সকলের সহযোগীতা কামনা করেন তিনি।   এলএবাংলাটাইমস/এলআরটি/এন