আপডেট :

        বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির চুক্তির গল্পটা সবারই জানা

        সেকেন্ড হ্যান্ড পণ্য কেনার প্রতি মানুষের আগ্রহ বাড়তে শুরু করেছে

        চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের বিলুপ্ত

        চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের বিলুপ্ত

        চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের বিলুপ্ত

        উন্নয়নশীল দেশগুলোতে অর্থনৈতিক অস্থিতিশীলতা

        উন্নয়নশীল দেশগুলোতে অর্থনৈতিক অস্থিতিশীলতা

        ডিবি অফিস থেকে বের হয়ে সাংবাদিকদের মুখোমুখি হলেন মামুনুল হক

        ডিবি অফিস থেকে বের হয়ে সাংবাদিকদের মুখোমুখি হলেন মামুনুল হক

        নদীতে গোসল করতে নেমে শিশুসহ দুইজনের মৃত্যু!

        কুষ্টিয়ার কুমারখালীতে ধান কাটা বিরোধের জের ধরে খুন

        ভারতের জনপ্রিয় গায়িকা ও অভিনেত্রী মোনালি ঠাকুর মা কে হারালেন

        পাকিস্তানে দক্ষিণ ওয়াজিরিস্তানের একটি মেয়েদের স্কুলের বোমা হামলা

        স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের মূল্যবৃদ্ধি

        কিরগিজস্তানের বিশকেকে বিদেশি শিক্ষার্থীদের লক্ষ্য করা হামলার ঘটনা

        দমে যাবেন না পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো

        নিজের ৪০তম জন্মদিনে একটু ভিন্নভাবে সেজেছেন মার্ক জাকারবার্গ

        ক্রিকেটার তাসকিনের বদলে যাওয়ার গল্প

        ক্রিকেটার তাসকিনের বদলে যাওয়ার গল্প

        যে কারণে ভোটকেন্দ্রে এখন আর ভোটার পাওয়া যায় না

আমরা ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর বিজয় অর্জনের মাধ্যমে স্বাধীনতা লাভ করেছি: শফিকুর রহমান

আমরা ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর বিজয় অর্জনের মাধ্যমে স্বাধীনতা লাভ করেছি: শফিকুর রহমান

সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর বিজয় অর্জনের মাধ্যমে স্বাধীনতা লাভ করেছি এবং তাঁরই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা অর্থনৈতিক মুক্তি লাভ করেছি। বিশ্বে বাংলাদেশ আজ একটি সুখী ও সমৃদ্ধ দেশ হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে।

মহান বিজয় দিবস ২০২৪ উপলক্ষে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে শনিবার (১৬ ডিসেম্বর) সকাল ১১টায় জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যন এডভোকেট নাসির উদ্দিন খান বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ব বাংলাদেশ দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মাধ্যে বাংলাদেশ একটি উন্নত ও সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে উঠবে ইনশাআল্লাহ। শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ার দ্বারপ্রান্তে এখন আমরা। আগামী ২০ ডিসেম্বর সিলেট আলীয়া মাদ্রাসা মাঠে জননেত্রী শেখ হাসিনার জনসভা জনসমুদ্রে হিসেবে পরিণত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন ইসলাম কামালের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শামীম রশিদ চৌধুরী, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সালমা সুলতানা, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন আহমদ কয়েছ, জেলা তাতীলীগের সাধারণ সম্পাদক সুজন দেবনাথ, জেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মৃদুল কান্তি দাস।

সভার শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধে শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বিজয় দিবসের আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আশফাক আহমদ, এডভোকেট শাহ ফরিদ আহমদ, এডভোকেট মোঃ নিজাম উদ্দিন, এডভোকেট শাহ মোঃ মোসাহিদ আলী, নাজনীন হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কবীর উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ শমসের জামাল, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মাহফুজুর রহমান, সাইফুল আলম রুহেল, আইন সম্পাদক এডভোকেট আজমল আলী, তথ্য ও গবেষণা সম্পাদক মো: মবশ্বির আলী, ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক সৈয়দ এপতার হোসেন পিয়ার, দফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মস্তাক আহমদ পলাশ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এডভোকেট ছালেহ আহমদ হীরা, মহিলা বিষয়ক সম্পাদক বেগম সামসুন্নাহার মিনু, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন আহমদ, শিল্প ‍ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এডভোকেট ইশতিয়াক আহমদ চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক শামসুল আলম সেলিম, উপ-দপ্তর সম্পাদক মো: মজির উদ্দিন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মতিউর রহমান, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা কয়েস চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য আখলাকুর রহমান চৌধুরী সেলিম, এডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর,ৎজাকির হোসেন, এডভোকেট ফখরুল ইসলাম, মুক্তিযোদ্ধা লুৎফর রহমান লেবু , জাহাঙ্গীর আলম, শাহিদুর রহমান চৌধুরী জাবেদ, গোলাপ মিয়া, ডাঃ নাজরা আহমদ চৌধুরী প্রমুখ।

সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সিলেট জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মানিক।

এছাড়াও আলোচনা সভার আগে সকাল ১১ টায় কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির শ্রেষ্ঠ সন্তান শহিদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

 এলএবাংলাটাইমস/আইটিএলএস

শেয়ার করুন

পাঠকের মতামত