আপডেট :

        দুই শতাধিক কর্মকর্তার বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র

        প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস

        সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কায় রয়েছেন প্রার্থীরা

        দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

        উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় আরও চার নেতাকে বহিষ্কার

        এআই কি প্রতারণায় দক্ষ হয়ে উঠছে

        নিউইয়র্কে বাংলা বইমেলা শুরু ২৪ মে, থাকছে দশ হাজার নতুন বই

        ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের একটি ভবন বিক্ষোভকারীদের দখলে, ক্লাস বাতিল

        দেশের ৬৪ জেলায় তাপপ্রবাহ বেড়েছে,হচ্ছে মৃত্যু

        ইন্টারনেট বন্ধে ষষ্ঠবারের মতো শীর্ষে ভারত

        দুই দফায় বিতর্কে মুখোমুখি হচ্ছেন বাইডেন ও ট্রাম্প

        পুতিন এবং শি’র একে অপরকে পুরনো বন্ধু বলে অভিহিত করলেন

        সুবিধাবঞ্চিত শিশুদের জন্য মানসম্মত শিক্ষার ব্যবস্থায় সমঝোতা স্মারক সই করেছে ইমো ও জাগো ফাউন্ডেশন

        চলতি বছরের আসন্ন বাজেটে জুলাই থেকে মেট্রোরেলের টিকিটের মূল্যে পরিবর্তন

        কিশোরগঞ্জের হোসেনপুরে তীব্র গরমে একটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী অসুস্থ

        রাশিয়ার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণের পর প্রথমবার চীন সফর

        হাতে ছয় আঙুল থাকায় ৪ বছরের এক কন্যা শিশুকে অপারেশনের সিদ্ধান্ত নিতে গিয়ে ঘটলো বিপত্তি

        প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ভোটার উপস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ

        রিয়েলমি সি৬৫ বনাম ভিভো ওয়াই২৭এস: কোন ফোনের ফিচার বেশি উন্নত?

        প্রতারণার আশ্রয় নিয়ে পাঁচ বছরের আয়কর রিটার্ন ও রেজিস্ট্রার ঘষামাজা করে আয়

এটা আওয়ামী লীগের চুরি করার বাজেট : খালেদা জিয়া

এটা আওয়ামী লীগের চুরি করার বাজেট : খালেদা জিয়া

জাতীয় সংসদে উপস্থাপিত ২০১৭-১৮ সালের জাতীয় বাজেটকে লুটপাট ও ক্ষমতাসীনদের চুরি করার সুযোগের বাজেট বলে অভিহিত করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বৃহস্পতিবার (০১ জুন) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে আয়োজিত এক ইফতার মাহফিল ও আলোচনা সভায় একথা বলেন তিনি। প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এই ইফতার মাহফিল ও আলোচনা সভার আয়োজন করে।

ইফতার পূর্ববর্তী বক্তব্যে খালেদা জিয়া বলেন, এই বাজেট লুটপাটের বাজেট। এ বাজেটে আওয়ামী লীগের চুরি করার সুযোগ দিয়েছে। এ বাজেট তো আর অর্থমন্ত্রীর না। এ বাজেটও তৈরি হয় হাসিনার কথামত। কাজেই হাসিনা যা চান বাজেট তাই। আর এই বাজেট কি আর বাজেট থাকবে নাকি, পরে দেখবেন বিভিন্ন প্রকল্প বাজেট বাড়িয়ে নেবে।

দ্বিতীয় দফায় ১ জুন থেকে কার্যকর হওয়া গ্যাসের মূল্য বৃদ্ধি প্রসঙ্গে খালেদা জিয়া বলেন, এরা গ্যাসের দাম বাড়িয়েছে। চাউলের দাম এতে বেড়েছে যে, দেশের গরিব মানুষ খেতে পারে না। কাজেই আমরা মনে করি গ্যাসের দাম বাড়ানো বন্ধ করুন। গ্যাসের টাকাও হবে লুটের টাকা। এগুলো বন্ধ করেন, দেশের মানুষের দিকে একটু চান। এখনো কক্সবাজারে রিলিফ যায়নি। এখন পর্যন্ত সাহায্য দেওয়ার জন্য কেউ যায়নি।

আওয়ামী লীগের হাতে দেশ নিরাদ নয়, উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন বলেন, আওয়ামী লীগ দুর্নীতিবাজ, খুনি, মিথ্যাবাদী, অত্যাচারী এটা পরিষ্কার। আওয়ামী লীগের হাতে দেশ সম্পদ কোনটাই নিরাপদ নাই।

অধস্তন আদালত পুরোপুরি সরকারের নিয়ন্ত্রণে উল্লেখ করে তিনি বলেন, বিভাগেরও আজ কি দুরাবস্থা। সেটা আমরা প্রধান বিচারপতির বক্তব্য পড়লেই বুঝতে পারি। সব তার নিয়ন্ত্রণে রাখতে হবে এবং তিনি আজীবন ক্ষমতায় থাকবেন, এটাই তাদের উদ্দেশ্য লক্ষ্য। সেজন্যই আপনার দেখেছেন এই সরকার কি শুরু করে দিয়েছে। বিচারকরা ন্যায় বিচার করতে চান। বিচারকরা সুবিচার দিতে চান। কিন্তু প্রধান বিচারপতির বক্তব্য থেকে আমরা বুঝেছি যে, আপনাদের নিম্ন আদালত পুরো সরকারের নিয়ন্ত্রণে। সেখানে সরকার যে নির্দেশ দেয় বিচারকদের সেই নির্দেশ মেনে কাজ করতে হয় এবং সে রায় দিতে হয়।’

তিনি আরও বলেন, যদি বিচারক দেখে যে বিচার প্রার্থী নিরপরাধ। তার সঙ্গে এ রকম করা ঠিক হবে না। ওই বিচারক যদি তার বিবেকমত রায় দেন তাহলে তাকে হয় চাকুরিচ্যুত হতে হয় নয়ত দেশ ছাড়া হতে হয়। না হলে মামলা হামলা দিয়ে তার উপরে হয়রানি করা হয়।

সবার অংশগ্রহণে আবারও নির্বাচন আয়োজনের আহ্বান জানিয়ে বিএনপি চেয়ারপারসন বলেন, আওয়ামী লীগ আজকে ভয় পায় বিএনপির মত একটি দলকে। কারণ বিএনপি জনগনের ভোটে বার বার নির্বাচত হয়। এখনোও বিএনপি জনগণের ভোটে বিশ্বাস করে বলে আমরা বলেছি একটা নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন হতে হবে। যেখানে সবাই অংশ গ্রহণ করবে জনগণের ভোটে নির্বাচিত হবে আমরাও তাদের মেনে নেব।

২০১৪ সালের ৫ জানুয়ারির মতো নির্বাচন করতে চাইলে সেই নির্বাচন থেকেই সরকারকে বিদায় নিতে হবে উল্লেখ করে তিনি বলেন, আজকে আওয়ামী লীগ ষড়যন্ত্র করছে ৫ জানুয়ারির মত আরেকটি নির্বাচন করতে। কিন্তু সেই নির্বাচন বাংলাদেশের মানুষ অংশ গ্রহণ করবে না। কোন দল অংশ গ্রহণ করবে না। তারপরও যদি আওয়ামী লীগ জোর করে নির্বাচন করে তাহলে তাদের সেই নির্বাচন থেকেই বিদায় নিতে হবে।

বিএনপি ঘোষিত ভিশন ২০১৩০ সম্পর্কে খালেদা জিয়া বলেন, আমরা যে ২০৩০ ভিশন দিয়েছি। সেখানে দেশের প্রতিটি মানুষের কথা বলা আছে। আমরা সেটা শুরু করবো। তাহলে দেশ অনেক উচু স্থানে চলে যাবে। সম্মানের সঙ্গে থাকবে দেশ।’

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীনের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, ‍ব্যারিস্টার জমির উদ্দিন সরকার প্রমূখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন।


এলএবাংলাটাইমস/এন/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত