যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ইং

|   ঢাকা - 08:36pm

|   লন্ডন - 03:36pm

|   নিউইয়র্ক - 10:36am

  সর্বশেষ :

  মিয়ানমার কারও কথা শোনে না : পররাষ্ট্রমন্ত্রী   পরীক্ষা ছাড়া ভর্তিকে কেন্দ্র করে ঢাবিতে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের হাতাহাতি   ১৮টি অমুসলিম উপাসনালয়ের অনুমোদন দিচ্ছে আরব আমিরাত   দেশে দুর্নীতি মহামারী আকার ধারণ করেছে : মওদুদ   লাইবেরিয়ায় ধর্মীয় স্কুলে আগুন, নিহত ৩০   ১৮ দিনেও খালেদা জিয়ার সাক্ষাৎ পাননি স্বজনরা, উদ্বেগ   নিউইয়র্কে ইন্টারন্যাশনাল সীরাত কনভেনশন শনিবার   নিউইয়র্কে বিয়ানীবাজার এডুকেশন এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্টের ক্রিকেট টুনার্মেন্ট সম্পন্ন   ওয়াশিংটন ডিসিতে শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তি সংগঠন ‘সমস্বর’-এর আত্মপ্রকাশ   বাফলা চ্যারিটির ফান্ড রাইজিং ডিনার রবিবার   দক্ষিণ কোরিয়ার রাজনীতিবিদরা মাথা ন্যাড়া করছেন   বিভিন্ন প্রতিষ্ঠানে আরো ভাগাভাগি হচ্ছে, গণমাধ্যমে আসছে না: আরেফিন সিদ্দিক   ‘জাবির অর্থ কেলেঙ্কারি ফাঁসকারী ছাত্রলীগ নেতারা হুমকির সম্মুখীন’   খালেদা কিছুই দেননি, হাসিনা আমাদের সম্মানিত করেছেন: আল্লামা শফী   রাখাইনে আরও ৬ লাখ রোহিঙ্গা গণহত্যার চরম ঝুঁকিতে : জাতিসংঘ

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

একদিনের ব্যবধানে ক্যালিফোর্নিয়ায় ফের ভূমিকম্প, আতঙ্কে লস এঞ্জেলেসবাসী

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৭-০৬ ০১:৩৬:১৮

নিউজ ডেস্ক: ৪৮ ঘন্টার মধ্যে দ্বিতীয়বার ভূমিকম্পে কেঁপে উঠলো দক্ষিণ ক্যালিফোর্নিয়া। স্থানীয় সময় শুক্রবার এই  ভূকম্পনের মাত্রা ছিলো রিখটার স্কেলে ৭ দশমিক ১। গত ২০ বছরের মধ্যে ক্যালিফোর্নিয়ায় এটি সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প ছিল বলে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে।

যুক্তরাষ্ট্রের ভূতাত্বিক জরিপ সংস্থা ইউএসজিএস জানিয়েছে, স্থানীয় সময় রাত ৮টার দিকে ভূকম্পন অনুভূত হয়। এর কেন্দ্রস্থল ছিল ক্যালিফোর্নিয়ার রিডজিগ্রেস্ট থেকে ১১ মাইল দূরে।

দ্য সান বারনাদিনো কাউন্টির অগ্নিনির্বাপন বিভাগ জানিয়েছে, ভূমিকম্পে বেশ কিছু ভবনের ক্ষয়ক্ষতি হয়েছে।

টুইটবার্তায় অগ্নিনির্বাপন বিভাগ বলেছে, ‘বাড়িঘর নড়ে উঠেছে, ভিত্তিমূলে ফাঁটল দেখা গেছে, দেয়াল ধসেছে’।

কের্ন কাউন্টির মুখপাত্র মেগান পার্সন জানিয়েছেন, একাধিক অগ্নিসংযোগ ও হতাহতের ঘটনা ঘটেছে। উদ্ধার তৎপরতার জন্য জরুরি সেবা কার্যক্রম শুরু হয়েছে।

এর আগে বৃহস্পতিবার ক্যালিফোর্নিয়ার রিডজিগ্রেস্টে ভূমিকম্প অনুভূত হয়েছিল। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬ দশমিক ৪। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।
এদিকে পরপর দুদিন ভূমিকম্পের কারণে আতঙ্ক দেখা দিয়েছে লস এঞ্জেলেসবাসীর মধ্যে। ভূমিকম্পে লস এঞ্জেলেসে কোনো ক্ষতি না হলেও বাংলাদেশী প্রবাসীরা আতঙ্কে রয়েছেন।

দ্রষ্টব্য, ভূমিকম্পের কোনো ক্ষয়-ক্ষতির খবর পেলে বা কোথাও কোনো দুর্ঘটনা ঘটলে ‘এলএ বাংলাটাইমসকে’ জানানোর জন্য অনুরোধ জানিয়েছেন পোর্টালের সিইও আব্দুস সামাদ।

এই খবরটি মোট পড়া হয়েছে ১০১৪ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর