যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 09:37pm

|   লন্ডন - 03:37pm

|   নিউইয়র্ক - 10:37am

  সর্বশেষ :

  নির্বাচন পেছানোর বিষয়ে পরে জানাবে ইসি   বিল ক্লিনটনের সঙ্গে শারীরিক সম্পর্কের বিষয়ে মুখ খুললেন মনিকা   হামাস-ইসরাইল অস্ত্রবিরতি : প্রতিবাদে ইসরাইলি প্রতিরক্ষামন্ত্রীর পদত্যাগ   রেকর্ড পরিমাণ মার্কিন নাগরিক আশ্রয় চাইছে কানাডায়   শ্রীলঙ্কায় নবনিযুক্ত প্রধানমন্ত্রী রাজাপাকসের প্রতি সংসদের অনাস্থা   আটক রেখে নির্বাচন হতে পারে না : খালেদা জিয়া   যৌনকর্মীদের পুনর্বাসনে হাইকোর্টের রোল   নয়াপল্টনে বিএনপি কর্মীদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ   ধানের শীষ বিজয়ী করে খালেদা জিয়াকে মুক্ত করার অঙ্গীকার ইতালি বিএনপির   নরসিংদী-৫ মনোনয়ন প্রত্যাশী প্রবাসী সাংবাদিক জুয়েল   তনুশ্রী আমার সঙ্গে লেসবিয়ান সেক্স করেছেন : রাখি   আংটির নকশা করলেন অ্যাপলের প্রধান ডিজাইনার, দাম কত?   ট্রাম্পের বিরুদ্ধে সিএনএনের মামলা   নির্বাচন পেছানোর আর সুযোগ নেই : সিইসি   ইসরায়েলের সঙ্গে যুদ্ধবিরতি ঘোষণা ফিলিস্তিনের

মূল পাতা   >>   নিউইয়র্ক

নিউইয়র্কে বাংলাদেশী জার্মানী কবি নাজমুন নেসা পিয়ারি সংবর্ধিত

নিউইয়র্ক সংবাদদাতা, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৭-০৯ ১১:৫৯:৫০

নিউইয়র্ক সংবাদদাতা: নিউইয়র্কে বাংলাদেশী জার্মানী কবি নাজমুন নেসা পিয়ারিকে বর্র্ণাঢ্য সংবর্ধনা দেয়া হয়েছে। সাহিত্য সংগঠন সাজুফতা সাহিত্য ক্লাব নিউইয়র্ক স্থানীয় সময় গত ৫ই জুলাই বৃহস্পতিবার ব্রঙ্কসের আল আকসা পার্টি হলে এ সংবর্ধনা প্রদান করে। সাজুফতা সাহিত্য ক্লাব নিউইয়র্ক’র সভাপতি কবি জুলি রহমানের সঞ্চালনায় ভিন্ন আমেজের এ অনুষ্ঠান জুড়ে ছিল কবিতা পাঠ, কবিকে নিয়ে আলোচনা ছাড়াও সাহিত্য চর্চার প্রাসঙ্গিক নানা বিষয়। এসময় কবি নাজমুন নেসা পিয়ারির সঙ্গে মূল মঞ্চে উপবিষ্ট ছিলেন কবি ড. দলিলুর রহমান, টিভি ব্যক্তিত্ব বেলাল বেগ, কবি এবি এম সালেহউদ্দীন।
অতিথিদের মধ্যে কবি নাজমুন নেসা পিয়ারির কর্মময় জীবন ও কবিতা বিষয়ক কথা বলেন  আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি ও বাপসনিউজ এডিটর হাকিকুল ইসলাম খোকন, ইউএসএনিউজঅনলাইন.কম এবং সাপ্তাহিক জনতার কন্ঠ সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম।সংবর্ধিত কবিকে পুষ্প স্তবক অর্পন করেন তিতাশ মাল্টি সার্ভিসেস’র কর্ণধার মেহের চৌধুরী। উত্তরীয় পরিয়ে দেন লেখিকা নাসরীন চৌধুরী। কবির জীবনি পাঠ করেন আবৃত্তিকার ছন্দা বিনতে সুলতান।
অনুষ্ঠানে কবি শহীদ কাদরীর কবিতা আবৃত্তি করেন নিউইয়র্কের স্বনাম খ্যাত বাচিক শিল্পী ক্লারা রোজারিও, কবি নাজমুন নেসা পিয়ারির কবিতা পাঠ করলেন ড. দলিলুর রহমান ও মাকসুদা আহমদ। আসরে ভাবগাম্ভীর্য ও তন্ময়তা ছড়িয়ে দিলো কবির কবিতাটি। ড. দলিলুর রহমানের কবিতা আবৃত্তি করেন সাভার কলেজের প্রাক্তন শিক্ষক ও সাহিত্য সমালোচক মোঃ ইলিয়াস হোসেন। কবি জুলি রহমানের কবিতা আবৃত্তি করে কবি কন্যা সাবিহা রহমান তারিন। কবি এবিএম সালেহউদ্দীনের কবিতা আবৃত্তি করেন ছন্দা বিনতে সুলতান। স্বরচিত কবিতা পড়লেন কবি নাসরীন চৌধুরী, জুঁই ইসলাম, মাসুম আহমদ, কামরুন নাহার রীতা, ছন্দা বিনতে সুলতান, মেহের চৌধুরী, আজিজুল হক মুন্না ও কবি বেলাল বেগ।
কবি নাজমুন নেসা পিয়ারির কর্মময় জীবন ও কবিতা বিষয়ক কথা বলেন কবি ড. দলিলুর রহমান, বেলাল বেগ, এবিএম সালেহ উদ্দীন, কমিউনিটি এক্টিিিভস্ট ফজলুর রহমান নন্দী প্রমুখ।
অতিথিদের মধ্যে আরো ছিলেন লোকমান হোসেন, কাজী রুবি, সাদিয়া আফরীন তন্বী, নাসরীন মিতু, রতœা ভৌমিক, কুশিলব ভৌমিক প্রমুখ।
কবি নাজমুন নেসা পিয়ারি তার বক্তব্যে জার্মানী মূলধারায় বাংলা মিডিয়ার অন্তরভূক্তিসহ সেখানকার নানা বিষয় নিয়ে কথা বলেন। শেষে নৈশ ভোজে জমপেশ আড্ডায় সবাই আরো একবার প্রাণবন্ত হয়ে ওঠেন।
অনুষ্ঠানটির বিশেষ বিশেষ অংশ ‘ইউএসএনিউজঅনলাইন.কম’ এর ফেইসবুকে সরাসরি সম্প্রচারিত হয়।


এলএবাংলাটাইমস/এনওয়াই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৯২ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর