যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ১২ ডিসেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 08:38am

|   লন্ডন - 02:38am

|   নিউইয়র্ক - 09:38pm

  সর্বশেষ :

  চট্টগ্রামে আমীর খসরুর গণসংযোগকালে হামলা   নির্বাচন কমিশন থেকে ফেরার পথে বিএনপি নেতা আটক   ব্রাজিলে গির্জায় গোলাগুলি, নিহত ৫   ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনবাহিনী   আটকে গেল ২ বিএনপি নেতার নির্বাচন   নেতৃত্ব হারাতে পারেন থেরেসা মে   টুঙ্গিপাড়া থেকে নির্বাচনী প্রচার শুরু শেখ হাসিনার   অনুমোদন পেল বেঙ্গল গ্রুপের নতুন ব্যাংক   দাবানলে সর্বহারা মার্কিন মাহিলার পাশে বাফলা   নিসচা নিউজার্সি শাখার উদ্যোগে ইলিয়াস কাঞ্চনকে নাগরিক সংবর্ধনা   ইতালি বিএনপি’র তীব্র নিন্দা   আজ মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ১৩৮তম জন্মবার্ষিকী   জেলে যেতে পারেন ট্রাম্প   দলকে নয় গণতন্ত্রকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র: রাষ্ট্রদূত   কিসমিসের উপকারিতা

মূল পাতা   >>   তারুণ্য

ব্রিটিশ রানির ‘ইয়াং লিডারস’ পুরস্কার পেলেন দুই বাংলাদেশি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১২-০৫ ১০:০৩:৪৩

বাঁ থেকে আইমান সাদিক ও জাইবা তাহিয়া

নিউজ ডেস্ক: সমাজের মানুষের জন্য ব্যতিক্রমধর্মী অবদান রাখায় আইমান সাদিক ও জাইবা তাহিয়া নামে দুই বাংলাদেশি ব্রিটিশ রানির ‘ইয়াং লিডারস’ পুরস্কার অর্জন করেছেন। কমনওয়েলথভুক্ত ৩৭টি দেশের মধ্যে ২০১৮ সালের জন্য এ পুরস্কার দেওয়া হলো।

পুরস্কারপ্রাপ্ত আইমান সাদিক ‘টেন মিনিট স্কুল’ নামে অনলাইনে ভিডিও তৈরির মাধ্যমে শিক্ষা বিস্তারে কাজ করছেন। অনলাইনে ওই ভিডিওতে বিনামূল্যে বিভিন্ন শিক্ষা উপকরণ দেওয়া হয়। তার মধ্যে ক্লাস, কুইজ, স্মার্ট বই, জটিল সমস্যা সমাধানসহ অনেক কিছু। আইমান ও তার ৫২ জন বন্ধু মিলে স্কুলটি পরিচালনা করছেন; যারা নিজেরাও শিক্ষার্থী।

এ ছাড়া পুরস্কারপ্রাপ্ত জাইবা তাহিয়া নারী-পুরুষ সমতা, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ নিয়ে কাজ করাসহ নারীদের আত্মরক্ষার কৌশল শেখান।

প্রসঙ্গত, সমাজ সেবামূলক কাজে অবদান রাখায় ব্রিটিশ রানি কমনওয়েলথ দেশগুলোর ১৮-২৯ বছর বয়সী তরুণদের উৎসাহিত করতে ও তাদের অবদানের স্বীকৃতি প্রদানে ‘দ্য কুইন’স ইয়াং লিডার অ্যাওয়ার্ড’ দিয়ে থাকেন। নিয়মানুযায়ী বিজয়ীরা রানি এলিজাবেথের হাত থেকে পুরস্কার নেওয়ার পাশাপাশি এক সপ্তাহের একটি রেসিডেন্সিয়াল প্রোগ্রামে অংশ নেবেন। 


এলএবাংলাটাইমস/ওয়াই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৮৫৯ বার

আপনার মন্তব্য