যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 06:27pm

|   লন্ডন - 12:27pm

|   নিউইয়র্ক - 07:27am

  সর্বশেষ :

  জামায়াত বিলুপ্তির প্রস্তাব, যা বললেন ওবায়দুল কাদের   আইএসে যোগ দেওয়া ব্রিটিশ-বাংলাদেশিকে ফিরতে দেওয়া হবে না   পানি চুরি!   কাশ্মিরে যে কোনও পদক্ষেপ নিতে সেনাবাহিনীকে মোদির অনুমতি   আখেরি মোনাজাতে শেষ হল ইজতেমার প্রথম পর্ব   যুক্তরাষ্ট্রে শিকাগোর শিল্পাঞ্চলে বন্দুক হামলায় নিহত ৫   নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ৬৬ জন নিহত   সোনালী কাবিন’র কবি আল মাহমুদ আর নেই, বাদ জোহর জানাযা   ভাইরাল হতে গিয়ে পুলিশের হাতে গ্রেপ্তার   আর প্রধানমন্ত্রিত্ব চাই না: ডয়েচে ভেলেকে শেখ হাসিনা   কাশ্মিরে পুলিশ বাসে হামলায় নিহত ৪২   সোহরাওয়ার্দী মেডিকেলে ভয়াবহ অগ্নিকাণ্ড   তিনদিনের সফরে জার্মানিতে প্রধানমন্ত্রী   নির্বাচন চ্যালেঞ্জ করে ঐক্যফ্রন্টের ৭৪ প্রার্থীর মামলা   বাংলাদেশে ই-পাসপোর্ট আসছে জুনে

মূল পাতা   >>   ইউরোপের খবর

আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের সাথে বাংলাদেশের ৬৪,৫ মিলিয়ন ডলারের ঋণ চুক্তি স্বাক্ষর

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৮-০২ ১৪:৪৩:০৩

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে: আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল বাংলাদেশকে একটি প্রকল্প বাস্তবায়নে ৬৪.৫ মিলিয়ন মার্কিন ডলার ঋণ সহায়তা দেবে। এছাড়া দুই মিলিয়ন মার্কিন ডলার অনুদান প্রদান করবে বাংলাদেশকে। ইতালীর রোমে ইফাদের সদর দফরে বুধবার এ প্রকল্পে চুক্তি আনুষ্ঠানিকভাবে সম্পন্ন হয়। বাংলাদেশ সরকারের পক্ষে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব সুলতানা আফরোজ এবং ইফাদের প্রেসিডেন্ট গিলবার্ট হুংবো নিজ নিজ দেশের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় ইতালীতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার, কৃষি মন্ত্রণালয়ের কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন এবং রোম দূতাবাসের অর্থনৈতিক কাউন্সিলর মানস মিত্র উপস্থিত ছিলেন। আগামী ৬ বছরে এ প্রকল্পটি বাস্তবায়ন করা হবে। এতে করে দক্ষিণাঞ্চলের ১১টি জেলার ৩০টি উপজেলার আড়াই লাখ ক্ষুদ্র, প্রান্তিক চাষী ও ভূমিহীনরা উপকৃত হবেন। আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল গত ৪০ বছরে বাংলাদেশকে ৭১৭.২ মিলিয়ন মার্কিন ডলার সহায়তা প্রদান করেছেন।
রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার চুক্তি স্বাক্ষরের পর উপস্থিত সাংবাদিকদের বলেন, ইফাদ বাংলাদেশকে সব সময় আর্থিক সহায়তা করে আসছে। ইফাদের বর্তমান প্রেসিডেন্ট মিঃ গিলবার্ট গত ফেব্রুয়ারীতে বাংলাদেশের প্রধানমন্ত্রি শেখ হাসিনাকে সংস্থার গর্ভনিংগ কাউন্সিলের সভায় প্রধান বক্তা হিসেবে সম্মানিত করায় ইফদের প্রতি তিনি কৃতজ্ঞা প্রকাশ করেন।

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৭২ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর