যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২০ অগাস্ট, ২০১৮ ইং

|   ঢাকা - 03:01pm

|   লন্ডন - 10:01am

|   নিউইয়র্ক - 05:01am

  সর্বশেষ :

  স্তন্যপান করিয়ে বিপন্ন শিশুকে বাঁচালেন আর্জেন্টিনার পুলিশ কর্মকর্তা   হজের আনুষ্ঠানিকতা শুরু   সরকার কোনো আন্দোলনকে দানা বেঁধে উঠতে দেবে না : এরশাদ   বিয়ের আনুষ্ঠানিক ঘোষণা দিলেন প্রিয়াঙ্কা-নিক   ফিলিস্তিনিদের ঘরে ফেরার আন্দোলনে নিহত ১৬৬   প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান   ফাইনালে পারল না বাংলাদেশি মেয়েরা   মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে : নাসিম   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই   সবচেয়ে বেশি আয় স্কারলেট জোহানসনের   শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি ড. কামালের   ছাত্র আন্দোলনে ‘গুজব’ ছড়ানোর অভিযোগে কফিশপের মালিক ফারিয়া রিমান্ডে   এবার ট্রাম্পের পুত্রবধূর বিরুদ্ধে অভিযোগ   যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে হামলার প্রস্তুতি নিচ্ছে চীন!   হ্যান্ডশেক না করা সেই সুইডিশ তরুণী মামলায় জিতলেন

মূল পাতা   >>   ইউরোপের খবর

আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের সাথে বাংলাদেশের ৬৪,৫ মিলিয়ন ডলারের ঋণ চুক্তি স্বাক্ষর

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৮-০২ ১৪:৪৩:০৩

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে: আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল বাংলাদেশকে একটি প্রকল্প বাস্তবায়নে ৬৪.৫ মিলিয়ন মার্কিন ডলার ঋণ সহায়তা দেবে। এছাড়া দুই মিলিয়ন মার্কিন ডলার অনুদান প্রদান করবে বাংলাদেশকে। ইতালীর রোমে ইফাদের সদর দফরে বুধবার এ প্রকল্পে চুক্তি আনুষ্ঠানিকভাবে সম্পন্ন হয়। বাংলাদেশ সরকারের পক্ষে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব সুলতানা আফরোজ এবং ইফাদের প্রেসিডেন্ট গিলবার্ট হুংবো নিজ নিজ দেশের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় ইতালীতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার, কৃষি মন্ত্রণালয়ের কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন এবং রোম দূতাবাসের অর্থনৈতিক কাউন্সিলর মানস মিত্র উপস্থিত ছিলেন। আগামী ৬ বছরে এ প্রকল্পটি বাস্তবায়ন করা হবে। এতে করে দক্ষিণাঞ্চলের ১১টি জেলার ৩০টি উপজেলার আড়াই লাখ ক্ষুদ্র, প্রান্তিক চাষী ও ভূমিহীনরা উপকৃত হবেন। আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল গত ৪০ বছরে বাংলাদেশকে ৭১৭.২ মিলিয়ন মার্কিন ডলার সহায়তা প্রদান করেছেন।
রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার চুক্তি স্বাক্ষরের পর উপস্থিত সাংবাদিকদের বলেন, ইফাদ বাংলাদেশকে সব সময় আর্থিক সহায়তা করে আসছে। ইফাদের বর্তমান প্রেসিডেন্ট মিঃ গিলবার্ট গত ফেব্রুয়ারীতে বাংলাদেশের প্রধানমন্ত্রি শেখ হাসিনাকে সংস্থার গর্ভনিংগ কাউন্সিলের সভায় প্রধান বক্তা হিসেবে সম্মানিত করায় ইফদের প্রতি তিনি কৃতজ্ঞা প্রকাশ করেন।

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৪৮ বার

আপনার মন্তব্য