যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২৪ Jun, ২০১৯ ইং

|   ঢাকা - 08:36pm

|   লন্ডন - 03:36pm

|   নিউইয়র্ক - 10:36am

  সর্বশেষ :

  নিউজার্সিরতে বাংলাদেশের নামে সড়ক উদ্বোধন   সড়কের পর সিলেটের সাথে সারাদেশের ট্রেন যোগাযোগও বন্ধ   কুলাউড়ায় ট্রেন খালে: ৪ জনের লাশ উদ্ধার, আহত আড়াই শতাধিক   ‘মুরসির রক্তের প্রতিটি ফোটা আমাদের নতুনভাবে উজ্জীবিত করবে’   সরকারি দলে থাকতে না পেরে সুলতান মনসুরের আফসোস   ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়ার অঙ্গীকার: দলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শেখ হাসিনা   মেনন গ্রুপ বঙ্গবন্ধুর বিরোধিতা করত: শেখ সেলিম   জুলাই থেকে ভারতে দেখা যাবে বিটিভি   ইথিওপিয়ার সেনাপ্রধান ও রাজ্যপ্রধানকে গুলি করে হত্যা   ওমরাহ ভিসা স্থগিত করেছে সৌদি আরব   যুক্তরাষ্ট্রের পক্ষে গুপ্তচরবৃত্তির দায়ে সাবেক কর্মীর ফাঁসি কার্যকর করেছে ইরান   নাসায় ফ্যালকন-নাইন স্পেস শাটলের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিচ্ছে বাংলাদেশ   দক্ষিণ ইংল্যান্ডে ঘণ্টায় এক হাজার বজ্রপাত!   সৌদি আরবের কাছে ট্রাম্পের অস্ত্র বিক্রি আটকে দিল মার্কিন সিনেট   ঢাকা-সিলেট সড়ক যোগাযোগ বন্ধ, বিকল্প সড়কে ভাঙন

মূল পাতা   >>   ইউরোপের খবর

আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের সাথে বাংলাদেশের ৬৪,৫ মিলিয়ন ডলারের ঋণ চুক্তি স্বাক্ষর

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৮-০২ ১৪:৪৩:০৩

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে: আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল বাংলাদেশকে একটি প্রকল্প বাস্তবায়নে ৬৪.৫ মিলিয়ন মার্কিন ডলার ঋণ সহায়তা দেবে। এছাড়া দুই মিলিয়ন মার্কিন ডলার অনুদান প্রদান করবে বাংলাদেশকে। ইতালীর রোমে ইফাদের সদর দফরে বুধবার এ প্রকল্পে চুক্তি আনুষ্ঠানিকভাবে সম্পন্ন হয়। বাংলাদেশ সরকারের পক্ষে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব সুলতানা আফরোজ এবং ইফাদের প্রেসিডেন্ট গিলবার্ট হুংবো নিজ নিজ দেশের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় ইতালীতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার, কৃষি মন্ত্রণালয়ের কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন এবং রোম দূতাবাসের অর্থনৈতিক কাউন্সিলর মানস মিত্র উপস্থিত ছিলেন। আগামী ৬ বছরে এ প্রকল্পটি বাস্তবায়ন করা হবে। এতে করে দক্ষিণাঞ্চলের ১১টি জেলার ৩০টি উপজেলার আড়াই লাখ ক্ষুদ্র, প্রান্তিক চাষী ও ভূমিহীনরা উপকৃত হবেন। আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল গত ৪০ বছরে বাংলাদেশকে ৭১৭.২ মিলিয়ন মার্কিন ডলার সহায়তা প্রদান করেছেন।
রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার চুক্তি স্বাক্ষরের পর উপস্থিত সাংবাদিকদের বলেন, ইফাদ বাংলাদেশকে সব সময় আর্থিক সহায়তা করে আসছে। ইফাদের বর্তমান প্রেসিডেন্ট মিঃ গিলবার্ট গত ফেব্রুয়ারীতে বাংলাদেশের প্রধানমন্ত্রি শেখ হাসিনাকে সংস্থার গর্ভনিংগ কাউন্সিলের সভায় প্রধান বক্তা হিসেবে সম্মানিত করায় ইফদের প্রতি তিনি কৃতজ্ঞা প্রকাশ করেন।

এই খবরটি মোট পড়া হয়েছে ৯১০ বার

আপনার মন্তব্য