যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ১৮ Jul, ২০১৯ ইং

|   ঢাকা - 08:31am

|   লন্ডন - 03:31am

|   নিউইয়র্ক - 10:31pm

  সর্বশেষ :

  তুরস্কে বাস খাদে পড়ে বাংলাদেশিসহ নিহত ১৭   তুরস্ক কেন আমেরিকার দিক থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে   প্রসাদ খাইয়ে স্কুলে শিক্ষার্থীদের হরে কৃষ্ণ হরে রাম মন্ত্র পাঠ : যা বলল হাইকোর্ট   দেশে হত্যা-ধর্ষণের উৎসব চলছে : মির্জা ফখরুল   শুক্রবার লন্ডন যাচ্ছেন প্রধানমন্ত্রী   মিন্নি আইনজীবী না পাওয়া নিয়ে শাহদীন মালিক যা বললেন   জি এম কাদের জাপার নতুন চেয়ারম্যান   ব্যাগে শিশুর কাটা মাথা নিয়ে পালানোর সময় ধরা, গণপিটুনিতে যুবক নিহত   রিফাত হত্যা: পাঁচ দিনের রিমান্ডে মিন্নি   এরশাদ শুধু ভাই ছিলেন না, আমার পিতা-শিক্ষকও ছিলেন : জিএম কাদের   ‘প্রেমের টানে’ লক্ষ্মীপুরে আমেরিকান নারী   মা-মেয়ের একসঙ্গে এইচএসসি পাস   ইরাকে বন্দুক হামলায় তুর্কি কূটনীতিক নিহত   সব অনুপ্রবেশকারীকে চিহ্নিত করে বিতাড়িত করা হবে : অমিত শাহ   মিন্নির পক্ষে কোনো আইনজীবী নেই!

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ক্রাইস্টচার্চে হামলাকারীর বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৫-২১ ১৪:৪৬:০১

নিউজ ডেস্ক: নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে হামলা চালিয়ে ৫১ জনকে হত্যার ঘটনায় আটক অস্ট্রেলিয়ার নাগরিককে সন্ত্রাসবাদের দায়ে অভিযুক্ত করা হয়েছে। মঙ্গলবার নিউ জিল্যান্ডের পুলিশ এ তথ্য জানিয়েছে।

পুলিশ বিবৃতিতে বলেছে, হামলাকারী ব্রেন্টন ট্যারান্টকে ‘সন্ত্রাসবাদে জড়িত’ বলে অভিযুক্ত করা হয়েছে।

ট্যারান্টের বিরুদ্ধে ইতোমধ্যেই খুন ও ৪০টি খুন চেষ্টার অভিযোগ আনা হয়েছে। আগামী জুনে তাকে আদালতে হাজির করার কথা রয়েছে।

গত ১৫ মার্চ জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চ শহরের দুটি মসজিদে নির্বিচারে গুলি চালিয়ে ৫০ জনকে হত্যা করে ট্যারান্ট। পরে হাসপাতালে আরও একজন মারা যায়। এ ঘটনায় আহত হয় আরো ৪০ জন।

গত এপ্রিলে সর্বশেষ ভিডিও লিংকের মাধ্যমে ট্যারান্টকে আদালতে হাজির করা হয়েছিল। ওই সময় বিচারক তার মানসিক স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দিয়েছিলেন।

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৩ বার

আপনার মন্তব্য