যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২০ ইং

|   ঢাকা - 12:14pm

|   লন্ডন - 06:14am

|   নিউইয়র্ক - 01:14am

  সর্বশেষ :

  মিসরের সাবেক স্বৈরশাসক হোসনি মোবারকের মৃত্যু   জেল ভেঙ্গে পালালেন ১০০ কয়েদী   আদালতে ইব্রাহিম খালেদ : ১৫৯৬ কোটি টাকার হদিস মিলছে না   উত্তর-পূর্ব দিল্লিতে ১৪৪ ধারা জারি   ঢাকায় দুই আ’লীগ নেতার বাড়িতে অভিযান, সিন্দুকভর্তি টাকা উদ্ধার   করোনাভাইরাসে মহামারীর শঙ্কা: বিশ্বের আরো প্রস্তুতি প্রয়োজন   ক্ষমতায় গেলে পিলখানা হত্যার পুনঃবিচার করা হবে : ফখরুল   পিলখানা ট্র্যাজেডি: আজ ইতিহাসের সেই কালো দিন   আসামে ফের মুসলিমদের শিক্ষা প্রতিষ্ঠানে সরকারি কোপ   দুপুরে পদত্যাগ, সন্ধ্যায় অন্তর্বর্তী প্রধানমন্ত্রী মাহাথির   অপরাধ করে কেউ পার পাবে না: কাদের   পাপিয়ার ‘পাপ’ স্বীকার   ট্রাম্প’র ভারত সফর: দিল্লি রণক্ষেত্র, পুলিশ সদস্য নিহত   নিউজার্সি স্টেট আওয়ামী লীগের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন   পবিত্র শবে মেরাজ ২২ মার্চ

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

রাশিদা-ইলহান নিষিদ্ধ: ইসরাইল যাবেন না মার্কিন নারীবাদীরা

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৮-২৩ ১৪:২৫:৪৮

নিউজ ডেস্ক: তিন মার্কিন নারীবাদী বলেছেন, তারা ইহুদি রাষ্ট্র ইসরাইল সফরে যাবেন না। গত সপ্তাহে অবৈধ রাষ্ট্রটি যুক্তরাষ্ট্রের দুই নারী কংগ্রেস সদস্যের প্রবেশ নিষিদ্ধ করেছে। এরপর বৃহস্পতিবার ওই তিন নারীবাদী এমন সিদ্ধান্তের কথা বলেন।
প্রথমবারের মতো কংগ্রেস সদস্য হিসেবে নির্বাচিত হওয়া আলেক্সান্ডারিয়া অকাসিও-কোর্টেজ, অভিনেত্রী সিনথিয়া নিক্সন ও অধিকারকর্মী গ্লোরিয়া স্টেইনমেন অন্যদেরও ইসরাইল সফরে না যেতে আহ্বান জানিয়েছেন।

ইসরাইলকে বর্জন, পরিত্যাগ ও নিষেধাজ্ঞা(বিডিএস) আন্দোলন এক টুইটে এমন তথ্য জানিয়েছে।

রাশিদা তালিব ও ইলহান ওমরকে নিষিদ্ধ করার একদিন পর নিক্সন বলেন, কংগ্রেসের সব সদস্যকে স্বাগত না জানানো পর্যন্ত ইসরাইল সফরে না যেতে ওয়াশিংটনের সব প্রতিনিধির কাছ থেকে প্রতিশ্রুতি চাচ্ছি।

আর এ নিষেধাজ্ঞাকে আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে আঘাত হিসেবে দেখছেন ওকাসিও-কোর্টেজ।

তিনি বলেন, ইসরাইলে কংগ্রেস সদস্যদের প্রবেশে বেনইয়ামিন নেতানিয়াহুর নির্বিচার নিষেধাজ্ঞায় আন্তর্জাতিক কূটনীতি ক্ষতিগ্রস্ত হবে।

দুই মার্কিন কংগ্রেস সদস্যের ওপর ইসরাইলি নিষেধাজ্ঞার পর সামাজিক মাধ্যমে নিন্দার ঝড় উঠেছে। রিপাবলিক্যান সিনেটর মার্কো রুবিও এই সিদ্ধান্তকে একটা বড় ভুল হিসেবে আখ্যায়িত করেছেন।

এই খবরটি মোট পড়া হয়েছে ১১১ বার

আপনার মন্তব্য