যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ ইং

|   ঢাকা - 05:27am

|   লন্ডন - 12:27am

|   নিউইয়র্ক - 07:27pm

  সর্বশেষ :

  মিয়ানমার কারও কথা শোনে না : পররাষ্ট্রমন্ত্রী   পরীক্ষা ছাড়া ভর্তিকে কেন্দ্র করে ঢাবিতে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের হাতাহাতি   ১৮টি অমুসলিম উপাসনালয়ের অনুমোদন দিচ্ছে আরব আমিরাত   দেশে দুর্নীতি মহামারী আকার ধারণ করেছে : মওদুদ   লাইবেরিয়ায় ধর্মীয় স্কুলে আগুন, নিহত ৩০   ১৮ দিনেও খালেদা জিয়ার সাক্ষাৎ পাননি স্বজনরা, উদ্বেগ   নিউইয়র্কে ইন্টারন্যাশনাল সীরাত কনভেনশন শনিবার   নিউইয়র্কে বিয়ানীবাজার এডুকেশন এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্টের ক্রিকেট টুনার্মেন্ট সম্পন্ন   ওয়াশিংটন ডিসিতে শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তি সংগঠন ‘সমস্বর’-এর আত্মপ্রকাশ   বাফলা চ্যারিটির ফান্ড রাইজিং ডিনার রবিবার   দক্ষিণ কোরিয়ার রাজনীতিবিদরা মাথা ন্যাড়া করছেন   বিভিন্ন প্রতিষ্ঠানে আরো ভাগাভাগি হচ্ছে, গণমাধ্যমে আসছে না: আরেফিন সিদ্দিক   ‘জাবির অর্থ কেলেঙ্কারি ফাঁসকারী ছাত্রলীগ নেতারা হুমকির সম্মুখীন’   খালেদা কিছুই দেননি, হাসিনা আমাদের সম্মানিত করেছেন: আল্লামা শফী   রাখাইনে আরও ৬ লাখ রোহিঙ্গা গণহত্যার চরম ঝুঁকিতে : জাতিসংঘ

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

রাশিদা-ইলহান নিষিদ্ধ: ইসরাইল যাবেন না মার্কিন নারীবাদীরা

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৮-২৩ ১৪:২৫:৪৮

নিউজ ডেস্ক: তিন মার্কিন নারীবাদী বলেছেন, তারা ইহুদি রাষ্ট্র ইসরাইল সফরে যাবেন না। গত সপ্তাহে অবৈধ রাষ্ট্রটি যুক্তরাষ্ট্রের দুই নারী কংগ্রেস সদস্যের প্রবেশ নিষিদ্ধ করেছে। এরপর বৃহস্পতিবার ওই তিন নারীবাদী এমন সিদ্ধান্তের কথা বলেন।
প্রথমবারের মতো কংগ্রেস সদস্য হিসেবে নির্বাচিত হওয়া আলেক্সান্ডারিয়া অকাসিও-কোর্টেজ, অভিনেত্রী সিনথিয়া নিক্সন ও অধিকারকর্মী গ্লোরিয়া স্টেইনমেন অন্যদেরও ইসরাইল সফরে না যেতে আহ্বান জানিয়েছেন।

ইসরাইলকে বর্জন, পরিত্যাগ ও নিষেধাজ্ঞা(বিডিএস) আন্দোলন এক টুইটে এমন তথ্য জানিয়েছে।

রাশিদা তালিব ও ইলহান ওমরকে নিষিদ্ধ করার একদিন পর নিক্সন বলেন, কংগ্রেসের সব সদস্যকে স্বাগত না জানানো পর্যন্ত ইসরাইল সফরে না যেতে ওয়াশিংটনের সব প্রতিনিধির কাছ থেকে প্রতিশ্রুতি চাচ্ছি।

আর এ নিষেধাজ্ঞাকে আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে আঘাত হিসেবে দেখছেন ওকাসিও-কোর্টেজ।

তিনি বলেন, ইসরাইলে কংগ্রেস সদস্যদের প্রবেশে বেনইয়ামিন নেতানিয়াহুর নির্বিচার নিষেধাজ্ঞায় আন্তর্জাতিক কূটনীতি ক্ষতিগ্রস্ত হবে।

দুই মার্কিন কংগ্রেস সদস্যের ওপর ইসরাইলি নিষেধাজ্ঞার পর সামাজিক মাধ্যমে নিন্দার ঝড় উঠেছে। রিপাবলিক্যান সিনেটর মার্কো রুবিও এই সিদ্ধান্তকে একটা বড় ভুল হিসেবে আখ্যায়িত করেছেন।

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৬ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর