আপডেট :

        অপরাধ সাম্রাজ্যের নেতৃত্ব দিচ্ছে কিশোর গ্যাংয়ের সদস্যরা

        চাঁদপুরে সেই পূবালী ব্যাংকের কর্মকর্তাদের উপর পদক্ষেপ

        বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করার ঘোষণা দিলেও গাজীপুর সদর উপজেলা পরিষদ

        তাপপ্রবাহের তীব্রতা আরো বাড়ার শঙ্কায় সারা দেশে হিট অ্যালার্ট

        কোয়াডকপ্টার উড়িয়ে শত্রুরা ব্যর্থ চেষ্টা চালিয়েছে যা তাদের নিজেদের জন্যই অপমানজনক

        কোয়াডকপ্টার উড়িয়ে শত্রুরা ব্যর্থ চেষ্টা চালিয়েছে যা তাদের নিজেদের জন্যই অপমানজনক

        বিয়ে করতে গেলেন হেলিকপ্টার নিয়ে গেলেণ বর

        ইরানের ইস্পাহান শহরের জারদানজান এলাকায় একটি পারমাণবিক স্থাপনায় নিরাপত্তায় নিয়োজিত সামরিক বাহিনীর সদস্যরা

        যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে নাগরিক সমাজের নেতৃবৃন্দের মানববন্ধন ও সমাবেশে

        সারাদেশে অভিযান চালিয়ে ১৫টি গাড়িকে ডাম্পিং স্টেশনে পাঠানো হয়েছে

        সারাদেশে অভিযান চালিয়ে ১৫টি গাড়িকে ডাম্পিং স্টেশনে পাঠানো হয়েছে

        নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ তুলে ধরতে হবে বললেন রাষ্ট্রপতি

        নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ তুলে ধরতে হবে বললেন রাষ্ট্রপতি

        শাহজালালের থার্ড টার্মিনালে ঢুকে গেল রাইদা বাস, প্রকৌশলীর মৃত্যু

        ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফা ভোট গ্রহন

        রাসেল মাহমুদের নিষেধাজ্ঞা প্রত্যাহার চেয়েও পায়নি মোহামেডান

        তূর্ণা ও কক্সবাজার এক্সপ্রেসে কাটা পড়লো ২ জন

        প্রতারিত বাংলাদেশি অভিবাসীদের নিয়ে জাতিসংঘের বিশেষজ্ঞদের আশঙ্কা

        সিলেটের শাহপরাণে পুলিশের জালে দুই কারবারি

        সিলেট নগরীতে ২১ এপ্রিল থেকে কোভিডের ৩য় ও ৪র্থ ডোজ প্রদান করা হবে

জালালাবাদ এসোসিয়েশন অব ক্যালিফোর্নিয়ার ২০২১-২০২৩ সেশনের কমিটি গঠন

জালালাবাদ এসোসিয়েশন অব ক্যালিফোর্নিয়ার ২০২১-২০২৩ সেশনের কমিটি গঠন

জালালাবাদ এসোসিয়েশন অব ক্যালিফোর্নিয়া’র ২০২১-২০২৩ সেশনের নতুন কমিটি গঠিত হয়েছে। কোন পদে একের অধিক প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় সকল পদের প্রার্থীকে নির্বাচিত ঘোষণা করেন নির্বাচন কমিশন।

গত মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) রাতে এ উপলক্ষে এক সভার আয়োজন করে নির্বাচন কমিশন। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রধান নির্বাচন কমিশনার শিপার চৌধুরী। এরপর নির্বাচন কমিশনার ফেরদৌস খান নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দের নাম ঘোষণা করেন। এসময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার আনোয়ার হুসেন রানা এবং বিদায়ী ও নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ।


নব নির্বাচিত কমিটির নেতৃবৃন্দ হলেন- সভাপতি: আবুল হাসনাত রায়হান, সিনিয়র সহ-সভাপতি: মোহাম্মদ আব্দুল মুনিম, সহ-সভাপতি: লায়েক আহমেদ ও জহির উদ্দীন, সাধারণ সম্পাদক: সৈয়দ নাসির উদ্দীন জেবুল, যুগ্ম সম্পাদক: মুশফিক চৌধুরী সুহিন, অর্থ সম্পাদক: মুরাদ আহমেদ, সাংগঠনিক সম্পাদক: এবাদ রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক: মোশারফ হুসেন ইমন, ক্রীড়া সম্পাদক: মাইনুল হক, সহ ক্রীড়া সম্পাদক: মো: সারোয়ার খান, মহিলা বিষয়ক সম্পাদক: সৈয়দা সুমি ইসলাম, সংস্কৃতি বিষয়ক সম্পাদক: শামসুন খান মনি, সহ-সংস্কৃতি বিষয়ক সম্পাদক: মিজানুর জামশেদ, যুব বিষয়ক সম্পাদক: সুমেন আহমেদ, সহ-যুব বিষয়ক সম্পাদক: আমাজ চৌধুরী, সদস্য: আসাদুজ্জামান বাচ্চু, নজরুল আলম, বদরুল আলম চৌধুরী শিপলু, মাতাব আহমেদ, ফয়জু সোবহান ও বদরুল আলম মাসুদ।

সভায় প্রধান নির্বাচন কমিশনার শিপার চৌধুরী তাঁর স্বাগত বক্তব্যে বলেন, জালালাবাদ এসোসিয়েশন বৃহত্তর সিলেটীদের ঐক্যবদ্ধতার অনন্য নজির। এই সংগঠন দেশে এবং বিশ্বের বিভিন্ন প্রান্তে সিলেটিদের প্রতিনিধিত্ব করছে। এই সংগঠনের ক্যালিফোর্নিয়া চ্যাপ্টারের এবারের নির্বাচনে আমাকে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব দেওয়ায় আমি গর্ববোধ করছি, আমি সবার প্রতি কৃতজ্ঞ। আমরা নির্বাচন কমিশনের ৩ সদস্য মিলে চেষ্টা করেছি ঐতিহ্যবাহী এই সংগঠনের জন্য একটি সুষ্ঠু ও নিরপেক্ষ কমিটি উপহার দেওয়া। এজন্য সংগঠনের সকল সদস্যবৃন্দ আমাদেরকে আন্তরিকভাবে সহযোগিতা করেছেন, আমরা সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।

আমরা সংগঠনের সংবিধানের আলোকে নির্বাচনের তফসীল ঘোষণা করেছি। প্রার্থীরাও মনোনয়ন জমা দিয়েছিলেন। তবে শেষ পর্যন্ত সিলেটিরা একে অপরের প্রতি শ্রদ্ধাশীল এজন্য সব পদেই একের অধিক প্রার্থী থাকেন নি। তাই ভোটাভুটির প্রয়োজন হয়নি। আমরা সিলেকশনে কমিটি গঠন করতে সক্ষম হলাম। নবগঠিত কমিটিকে আমাদের পক্ষ থেকে অভিনন্দন। আশা করি, এই কমিটি সংগঠনকে নিয়মতান্ত্রিকভাবে পরিচালনা করে কমিউনিটিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবেন।


অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপদেষ্টা পরিষদের সদস্য মো. খোকন, বীর মুক্তিযোদ্ধা এমএ মালেক ও লুকু চৌধুরী। তারা বলেন, বিদায়ী কিমিটি দেশে-বিদেশে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে কল্যাণমূলক কাজ করে গেছে। বিশেষ করে করোনা মহামারির সময়ে দেশের বিভিন্ন স্থানে ত্রাণ ও সহযোগিতা করেছে। আশা করি, নতুন কমিটিও এসব কার্যক্রমের ধারাবাহিকতা সুন্দরভাবে অব্যাহত রাখবে।

সদ্য বিদায়ী সভাপতি আসাদুজ্জামান বাচ্চু ও সদ্য বিদায়ী সেক্রেটারি বদরুল আলম মাসুদ তাদের বক্তব্যে বলেন, ঐতিহ্যবাহী এই সংগঠনের মাধ্যমে প্রবাসীদের সেবার করার জন্য গত ২ বছর আমাদের দায়িত্ব দেওয়া হয়েছিল। আমরা চেষ্টা করেছি সেই দায়িত্ব যথাযথভাবে পালন করার। তবুও কোন ধরণের ভুল ত্রুটি হলে আমরা সবার কাছে ক্ষমাপ্রার্থী। নবগঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে তারা বলেন, নতুন কমিটিকে আমরা সবসময় সবধরণের সহযোগিতা করে যাব। আশা করি, তারা সংগঠনকে অনেক দূর এগিয়ে নিতে পারবে।


নবনির্বাচিত সভাপতি আবুল হাসনাত রায়হান ও নবনির্বাচিত সেক্রেটারি সৈয়দ নাসির উদ্দীন জেবুল তাদের বক্তব্যে বলেন, জালালাবাদ একটি আঞ্চলিক প্রাচীনতম সংগঠন। বিশ্বের বিভিন্ন শহরে সফলভাবে এর কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। এই সংগঠনে আমাদের যে দায়িত্ব দেওয়া হয়েছে আমরা সেই দায়িত্ব পালনে আপনাদের সবার সহযোগিতা চাই। আমাদের অনেক সিলেটি প্রবাসী এখানে রয়েছেন যারা জালালাবাদের সাথে যুক্ত নয়, আমরা চেষ্টা করব তাদেরকেও সংগঠনের সাথে যুক্ত করতে। এছড়া সংগঠনের ধারাবহিক কার্যক্রম পরিচালনায় সকলের সহযোগিতা প্রত্যাশা করি।

নতুন সভাপতি ও ক্যাবিনেটকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বর্তমান সভাপতি। সবশেষে দোয়া পরিচালনা করেন নির্বাচন কমিশনার আনোয়ার হোসেন রানা।

এলএবাংলাটাইমস/এলআরটি/এলএ

[এলএ বাংলাটাইমসের সব নিউজ আরও সহজভাবে পেতে ‘প্লে-স্টোর’ অথবা ‘আই স্টোর’ থেকে ডাউনলোড করুন আমাদের মোবাইল এপ।]

শেয়ার করুন

পাঠকের মতামত