আপডেট :

        দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে

        দ্বিতীয় ধাপের নির্বাচনে উপজেলায় থাকবেন একজন করে বিচারিক ম্যাজিস্ট্রেট

        বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির চুক্তির গল্পটা সবারই জানা

        সেকেন্ড হ্যান্ড পণ্য কেনার প্রতি মানুষের আগ্রহ বাড়তে শুরু করেছে

        চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের বিলুপ্ত

        চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের বিলুপ্ত

        চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের বিলুপ্ত

        উন্নয়নশীল দেশগুলোতে অর্থনৈতিক অস্থিতিশীলতা

        উন্নয়নশীল দেশগুলোতে অর্থনৈতিক অস্থিতিশীলতা

        ডিবি অফিস থেকে বের হয়ে সাংবাদিকদের মুখোমুখি হলেন মামুনুল হক

        ডিবি অফিস থেকে বের হয়ে সাংবাদিকদের মুখোমুখি হলেন মামুনুল হক

        নদীতে গোসল করতে নেমে শিশুসহ দুইজনের মৃত্যু!

        কুষ্টিয়ার কুমারখালীতে ধান কাটা বিরোধের জের ধরে খুন

        ভারতের জনপ্রিয় গায়িকা ও অভিনেত্রী মোনালি ঠাকুর মা কে হারালেন

        পাকিস্তানে দক্ষিণ ওয়াজিরিস্তানের একটি মেয়েদের স্কুলের বোমা হামলা

        স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের মূল্যবৃদ্ধি

        কিরগিজস্তানের বিশকেকে বিদেশি শিক্ষার্থীদের লক্ষ্য করা হামলার ঘটনা

        দমে যাবেন না পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো

        নিজের ৪০তম জন্মদিনে একটু ভিন্নভাবে সেজেছেন মার্ক জাকারবার্গ

        ক্রিকেটার তাসকিনের বদলে যাওয়ার গল্প

৩৫ প্রার্থীর ২৪ জনই জামানত হারিয়েছেন

৩৫ প্রার্থীর ২৪ জনই জামানত হারিয়েছেন

এবারের নির্বাচনে সিলেটের ৬ টি আসনে ৩৫ জনই প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এদের মধ্যে ২৪ জনই জামানত হারিয়েছেন।

জামানাত হারানোর তালিকায় রয়েছেন সিলেট-২ আসনের বর্তমান সংসদ সদস্য গণফোরামের নির্বাহী সভাপতি মোকাব্বির খান এবং সিলেট-৬ আসনে প্রার্থী হওয়া তৃৃণমুল বিএনপির চেয়ারম্যান সমশের মুবিন চৌধুরী।

রোববার অনুষ্ঠিত নির্বাচনে মোকাব্বির খান মাত্র ১ হাজার ৯২২ ভোট পেয়েছেন। আর শমসের মুবিন পেয়েছেন (সোনালী আঁশ) ১০ হাজার ৯৩৬। এ দুজন ছাড়াও সিলেটের ৬ টি আসনে ৩৫ প্রার্থীর মধ্যে ২৪ জনই জামানত হারিয়েছেন।

জামানত হারিয়েছেন সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ইয়াহিয়া চৌধুরী (লাঙল)। জাতীয় পার্টির এই প্রার্থী পেয়েছেন ৬ হাজার ৮৭৪ ভোট।

অবশ্যই নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে রোববারই মোকাব্বির ও ইয়াহইয়া ভোট বর্জন করেন। আর সোমবার সংবাদ সম্মেলন করে পুণঃভোটের দাবি জানান।

একাদশ সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে বিএনপির সমর্থন নিয়ে সিলেট-২ আসন থেকে নির্বাচিত হন মোকাব্বির খান। তবে এবার উদীয়মান সূর্য প্রতীক নিয়ে নির্বাচন করে জামানত খুঁইয়েছেন আলোচিত এই প্রার্থী।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসন থেকে বর্তমান এমপি মোকাব্বির খানসহ জামানত হারিয়েছেন ৫ সংসদ সদস্য প্রার্থী। নির্বাচনি আইন অনুযায়ী- সংশ্লিষ্ট আসনে প্রদত্ত ভোটের ৮ ভাগের ১ ভাগ ভোট না পেলে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। এ আসনে স্বতন্ত্রসহ বিভিন্ন দল থেকে মনোনয়ন নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন ৭ প্রার্থী।

জামানত হারিয়েছেন মোকাব্বির খান, তৃণমূল বিএনপির আব্দুল মল্লিক, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা ইয়াহইয়া চৌধুরী, বাংলাদেশ কংগ্রেসের মো. জহির ও ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) মো. মনোয়ার হোসাইন।

সিলেট-১ আসনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এখানে জামানত হারিয়েছেন বাকি চার প্রার্থী- ইসলামী ঐক্যজোটের মাওলানা ফয়জুল হক, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) ইউসুফ আহমদ, বাংলাদেশ কংগ্রেসের মোহাম্মদ সোহেল আহমদ চৌধুরী এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের আবদুল বাছিত (ছড়ি)।

সিলেট-৩ আসনে জামানত হারিয়েছেন জাতীয় পার্টির প্রার্থী মোহাম্মদ আতিকুর রহমান আতিক, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রার্থী আনোয়ার হোসেন আফরোজ, বাংলাদেশ ইসলামী ঐক্যফ্রন্টের প্রার্থী শেখ জাহেদুর রহমান (মাসুম) ও স্বতন্ত্র প্রার্থী মো. ফখরুল ইসলাম ও ইসলামী ঐক্যজোটের (আইওজে) প্রার্থী মো.মইনুল ইসলাম।

সিলেট-৪ আসনে জামানত হারিয়েছেন তৃণমূল বিএনপির আবুল হোসেন ও ইসলামী ঐক্যজোট প্রার্থী মো.নাজিম উদ্দিন কামরান।

সিলেট-৫ আসনে জামানত হারিয়েছেন তৃণমূল বিএনপির প্রার্থী কুতুব উদ্দীন আহমদ শিকদার, বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মো. বদরুল আলম, বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) প্রার্থী মো. খায়রুল ইসলাম, এবং জাতীয় পার্টির প্রার্থী শাব্বীর আহমদ।

এছাড়াও জামানত হারিয়েছেন সিলেট-৬ আসনের তৃণমূল বিএনপির প্রার্থী , দলটির চেয়াম্যিান শমসের মুবিন চৌধুরী, জাতীয় পার্টির প্রার্থী সেলিম উদ্দিন, ইসলামি ঐক্যজোটের প্রার্থী সাদিকুর রহমান এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী আতাউর রহমান।

এলএবাংলাটাইমস/আইটিএলএস

শেয়ার করুন

পাঠকের মতামত