যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ ইং

|   ঢাকা - 05:25am

|   লন্ডন - 12:25am

|   নিউইয়র্ক - 07:25pm

  সর্বশেষ :

  মিয়ানমার কারও কথা শোনে না : পররাষ্ট্রমন্ত্রী   পরীক্ষা ছাড়া ভর্তিকে কেন্দ্র করে ঢাবিতে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের হাতাহাতি   ১৮টি অমুসলিম উপাসনালয়ের অনুমোদন দিচ্ছে আরব আমিরাত   দেশে দুর্নীতি মহামারী আকার ধারণ করেছে : মওদুদ   লাইবেরিয়ায় ধর্মীয় স্কুলে আগুন, নিহত ৩০   ১৮ দিনেও খালেদা জিয়ার সাক্ষাৎ পাননি স্বজনরা, উদ্বেগ   নিউইয়র্কে ইন্টারন্যাশনাল সীরাত কনভেনশন শনিবার   নিউইয়র্কে বিয়ানীবাজার এডুকেশন এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্টের ক্রিকেট টুনার্মেন্ট সম্পন্ন   ওয়াশিংটন ডিসিতে শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তি সংগঠন ‘সমস্বর’-এর আত্মপ্রকাশ   বাফলা চ্যারিটির ফান্ড রাইজিং ডিনার রবিবার   দক্ষিণ কোরিয়ার রাজনীতিবিদরা মাথা ন্যাড়া করছেন   বিভিন্ন প্রতিষ্ঠানে আরো ভাগাভাগি হচ্ছে, গণমাধ্যমে আসছে না: আরেফিন সিদ্দিক   ‘জাবির অর্থ কেলেঙ্কারি ফাঁসকারী ছাত্রলীগ নেতারা হুমকির সম্মুখীন’   খালেদা কিছুই দেননি, হাসিনা আমাদের সম্মানিত করেছেন: আল্লামা শফী   রাখাইনে আরও ৬ লাখ রোহিঙ্গা গণহত্যার চরম ঝুঁকিতে : জাতিসংঘ

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

কাশ্মীরে ভারতীয় আগ্রাসন ও গণহত্যার প্রতিবাদে ক্যালিফোর্নিয়ায় ব্যাপক বিক্ষোভ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৮-২০ ০৯:৪২:২৯

নিউজ ডেস্ক: কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদ ও নিন্দা জানিয়ে ক্যালিফোর্নিয়াতে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বিভিন্ন দেশের বেশ কিছু সংগঠন। লস এঞ্জেলেসের ইউএস ফেডারেল বিল্ডিংয়ের সামনে অনুষ্ঠিত ঐ বিক্ষোভ সমাবেশে বিভিন্ন হিউম্যান রাইটস (মানবাধিকার) ও সোশ্যাল অর্গানাইজেশনের সহস্রাধিক লোক অংশগ্রহণ করেন।

এসময় বিক্ষোভ পরবর্তী এক সমাবেশে বক্তব্য রাখেন কেয়ার (CAIR-Council on American–Islamic Relations) ক্যালিফোর্নিয়ার ডিরেক্টর ব্রাদার হুসাম আইলুস, ইসনা (ICNA-Islamic Circle of North America) ক্যালিফোর্নিয়ার সেক্রেটারী ব্রাদার আবি ওয়াক্কাস, মুনা (MUNA-Muslim Ummah of North America) ওয়েস্ট জোন প্রেসিডেন্ট আনিসুর রহমান, মানবাধিকার কর্মী আসাদ আলী কাশ্মীরী, ব্রাদার ইজাজ বালখী প্রমুখ।


বক্তারা কাশ্মীরে ইন্ডিয়ান আগ্রাসন ও গণহত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে কাশ্মীর থেকে ইন্ডিয়ান সেনা প্রত্যাহারের আহবান জানান। তারা কাশ্মীরীদের স্বাধীনতা সংগ্রামের প্রতি একাত্মতা ঘোষণা করে মার্কিন সরকার ও জাতিসংঘকে কাশ্মীর ইস্যুতে জোরালো পদক্ষেপ গ্রহণের আহবান জানান।
বক্তারা বলেন, ১৯৪৭ সাল থেকেই কাশ্মীর স্বায়ত্তশাসিত অঞ্চল হিসেবে স্বীকৃত হয়ে আসলেও বিভিন্ন সময়ই ইন্ডিয়া সরকার দীর্ঘদিন থেকেই কাশ্মীরে সাম্রাজ্যবাদী আগ্রাসন চালিয়ে আসছিলো। যে কন্সটিটিউশনাল আর্টিকেলের ভিত্তিতে (আর্টিকেল-370) স্বায়ত্তশাসিত অঞ্চল হিসাবে কাশ্মীর ইন্ডিয়ান কনফেডারেশনের সাথে যুক্ত ছিলো, সম্প্রতি ফ্যাসিস্ট নরেন্দ্র মোদী সরকার সেটি কন্সটিটিউশন থেকে উঠিয়ে নিয়ে কাশ্মীরকে গ্রাস করার পায়তারা করছে। ইন্ডিয়ান আগ্রাসী সৈন্যরা ইতিমধ্যেই সেখানে ফোন, ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে মিডিয়া বন্ধ করে সারা বিশ্ব থেকে বিচ্ছিন্ন করে গণহত্যা শুরু করেছে!


বক্তারা ইন্ডিয়ার এহেন সাম্রাজ্যবাদী চরিত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা অতিসত্বর জাতিসংঘের তত্ত্বাবধানে কাশ্মীরের স্বাধীনতার প্রশ্নে গণভোট অনুষ্ঠানের আহবান জানান।

এসময় উপস্থিত জনতা 'হোয়াট ডু উই ওয়ান্ট-ফ্রি কাশ্মীর, 'সেইম অন ইন্ডিয়া-সেইম অন মোদী, 'উই ওয়ান্ট জাস্টিস-উই ওয়ান্ট পিস, 'আযাদ করো আযাদ করো-কাশ্মীর কো আযাদ করো, ইত্যাদি মুহুর্মুহু শ্লোগানে ওয়েস্টউডের ফেডারেল বিল্ডিং অঞ্চল প্রকম্পিত করে তোলেন।

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৯৪ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত