যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭ ইং

|   ঢাকা - 04:49am

|   লন্ডন - 10:49pm

|   নিউইয়র্ক - 05:49pm

  সর্বশেষ :

  ধর্ম অবমাননা নিয়ে রংপুরে সহিংসতা, আদালতে টিটু রায়ের স্বীকারোক্তি   টিকাতেই নিরাময় হবে ক্যান্সার   মিয়ানমারে রোহিঙ্গারা ‘জাতিগত বৈষম্যের’ শিকার : অ্যামনেস্টি   ঢাবির ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র জালিয়াতি, আটক ৮   নাইজেরিয়ায় মসজিদে বোমা বিস্ফোরণে নিহত ৫০   রোহিঙ্গাদের ফেরাতে চলতি সপ্তাহে সমঝোতার আশা সু চি’র   জানুয়ারি থেকে সব বাহিনীর মুক্তিযোদ্ধাদের বিশেষ ভাতা: প্রধানমন্ত্রী   আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডসে সেরা হলেন যারা   পদত্যাগ নয়, জাতির উদ্দেশে ভাষণ দিলেন মুগাবে   কেন সৌদি আরব এমন করছে?   মরক্কোয় ত্রাণ নেওয়ার সময় পদদলিত হয়ে নিহত ১৫   ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা চেয়ে হাইকোর্টে রিট   শাহজালালের মাজারের কুপের পানিকে জমজমের পানি বলে প্রতারণা : তদন্তের নির্দেশ আদালতের   এলপিজি আমদানির জাহাজ কিনলো বেক্সিমকো পেট্রোলিয়াম   রোহঙ্গিা সঙ্কট নিরসনে চীনের ৩ ধাপের প্রস্তাব

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

৪র্থ বর্ষে ‘এলএ বাংলাটাইমস’ : স্বপ্ন আমাদের বহুদূর

নিজস্ব প্রতিবেদক, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১১-১০ ১৩:৫৯:৫৪

নিজস্ব প্রতিবেদক: আজ ১০ নভেম্বর ৪র্থ বর্ষে পা রাখলো ‘এলএ বাংলাটাইমস’।  ‘সত্যের সাথে প্রবাসীদের পাশে’ এই স্লোগানকে ধারণ করে ২০১৪ সালের ৯ নভেম্বর যুক্তরাষ্ট্রের পশ্চিম উপকূলীয় অঞ্চল ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলেস থেকে যাত্রা শুরু হয় ‘এলএ বাংলাটাইমস’-এর। হাঁটি হাঁটি পা পা করে এটি এখন এখানকার প্রবাসী বাংলাদেশিদের মুখপত্রে রূপ নিয়েছে। এজন্য এলএ বাংলাটাইমস’ পরিবার যেমন গর্বিত তেমনি কৃতজ্ঞ লস এঞ্জেলেস প্রবাসী বাংলাদেশি কমিউনিটি ও দেশ-বিদেশের অগণন পাঠকের কাছে। যাদের ভালোবাসা এবং সহযোগিতায় ‘এলএ বাংলাটাইমস’ এতদূর এগিয়ে এসেছে।

প্রতিষ্ঠালগ্ন থেকে সবময় ‘এলএ বাংলাটাইমস’ প্রবাসীদের সুখ-দুঃখ, আনন্দ-বেদনা, জীবনযাত্রা, সমস্যা-সম্ভাবনা ও প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট সংবাদ ও ফিচার প্রচার করতে সচেষ্ট ছিল। এতে বাংলাদেশসহ বহির্বিশ্বের বিভিন্ন দেশে থাকা প্রবাসীদের সাথে একটি মজবুত সেতুবন্ধন গড়ে ওঠে। এর মাধ্যমে দেশ-বিদেশে ব্যাপক জনপ্রিয়তাও লাভ করে পোর্টালটি। তাই এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর প্রতিপাদ্য নির্ধারণ করা হয় “সেতুবন্ধনের ৩ বছর”।

৩ বছরের দীর্ঘ এই পথ পরিক্রমায় সঞ্চিত আছে নানা উপাখ্যান। যেমন আছে আনন্দের স্মৃতি তেমনি আছে অনেক তিক্ত অভিজ্ঞতা। ফেলে আসা সময়গুলোতে অনেক বাধা-বিপত্তিও পাড়ি দিতে হয়েছে ‘এলএ বাংলাটাইমস’কে। তবুও সবসময় আমাদের পাশে যারা ছিলেন সবার প্রতি আমাদের কৃতজ্ঞতা। আনন্দঘন এই দিনে সবার প্রতি আমাদের প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।

পেছন ফিরে দেখা :
দীর্ঘদিন ধরে লস এঞ্জেলেস তথা ক্যালিফোর্নিয়ায় বসবাস করে আসছেন বাংলাদেশী প্রাবাসী ও অবিভাসীরা। সময়ের পরিক্রমায় এখানে গড়ে উঠেছে এক বিশাল কমিউনিটি। দৈনন্দিন জীবনযাপনে এখানকার প্রবাসীরা গড়ে তুলেছেন নিজস্ব জীবনপদ্ধতি। দেশীয় কৃষ্টির আদলে গড়ে উঠেছে একটি সাংস্কৃতিক পরিমণ্ডল। যাকে কেন্দ্র করে বসবাস করছেন প্রায় ৫০ হাজার বাংলাদেশী।

প্রবাসীরা এখানে পড়ালেখা, চাকুরি ও ব্যাবসা-বণিজ্যসহ নিত্যপ্রয়োজনীয় সব সেক্টরে অংশগ্রহণ করছেন সাফল্যের সাথে। এখানকার প্রকৃতি, পরিবেশ, জীবনপদ্ধতির অনুসরণ করে নিজস্ব একটি ধারা তৈরী করে ফেলেছেন বাংলাদেশীরা। তাই মার্কিন এই সমাজেও স্বত:স্ফুর্ত ও স্বাভাবিকভাবে বাস করছেন তারা। বসবাসের এই ধারাবাহিকতায় এখানে গড়ে উঠেছে অসংখ্য শিক্ষা, সামাজিক, সাংস্কৃতি, ক্রীড়া এবং ধর্মীয় প্রতিষ্ঠান ও সংগঠন। তেমনি গণযোগাযোগের জন্যও প্রতিষ্ঠিত হয়েছে একাধিক গণমাধ্যমের। যা দেশের সাথে প্রবাসীদের একটি যুগসূত্র তৈরী করে দিয়েছে। তেমনি প্রবাসী কমিউনিটির সকল সংবাদ প্রকাশ ও তথ্য সরবরাহে ভূমিকা রাখছে। ‘এলএ বাংলা টাইমস’ সেই ধারাবাহিকতারই একটি প্রয়াস।

বিশিষ্টজনের শুভেচ্ছা :
‘এলএ বাংলাটাইমস’র ৩য় প্রতিষ্ঠাবার্ষিকীতে শু‌ভেচ্ছা জানিয়েছেন দেশ-বিদেশের  বি‌ভিন্ন শ্রে‌ণি পেশার অসংখ্য মানু‌ষজন। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে; ‘এলএ বাংলাটাইমস’কে ভিডিওবার্তায় শুভেচ্ছা জানিয়েছেন গণপ্রজান্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মোহিত এমপি ও কেপিসি গ্রুপের চেয়ারম্যান, বিশিষ্ট সমাজসবেক ডা. কালীপ্রদীপ চৌধুরী। এছাড়াও প্রবাসী কমিউনিটির বিভিন্ন বিশিষ্ট ব্যক্তি এবং সংগঠনও এলএ বাংলাটাইমসের প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছেন।

গতকাল ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন ব্যক্তি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্টসহ বিভিন্ন মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন। এর আগেও ১ম ও ২য় প্রতিষ্ঠাবার্ষিকীতে মার্কিন সিনেটর, কংগ্রেসম্যান, এলএ সিটি মেয়র, এলএ সিটি কাউন্সিল প্রেসিডেন্ট এবং ক্যা‌লি‌ফো‌র্নিয়া স্টেট কন্ট্রলারসহ বিশিষ্টজনদের শুভেচ্ছায় ধন্য হয়েছে এলএ বাংলাটাইমস পরিবার। এরকম গু‌ণিজ‌নের শুভেচ্ছা পে‌য়ে এলএ বাংলাটাইমস পরিবার আন‌ন্দিত ও গ‌র্বিত। সবার এমন ভা‌লোবাসায় এলএ বাংলাটাইমস অ‌নেক দূর এ‌গি‌য়ে যেতে দৃঢ় প্রত্যয়ী।

স্বপ্ন আমাদের বহুদূর :
৩ ছর ধরে একটি নিউজপোর্টাল ধারাবাহিকভাবে পরিচালিত হয়ে আসা নিশ্চয়ই সামান্য কথা নয়। এই যাত্রা যেমন ছিল সুখকর, আনন্দঘন ও উপভোগ্য তেমনি কিছু বাঁধা-বিপত্তিও ছিল যাত্রা পথে। কিন্তু আমাদের সংকল্পের দৃঢ়তা এবং সুনির্দিষ্ট লক্ষ্য উদ্দেশ্য আমাদেরকে বিপথগামী করেনি। বিশ্বব্যাপী কমিউনিটির মুখ উজ্জ্বল করতে আমরা ছিলাম প্রতিজ্ঞাবদ্ধ। তাই দুই বছরে সাফল্যের অনেক চিহ্ন রেখেছে এলএ বাংলা টাইমস। বছরব্যাপী কমিউনিটির বিভিন্ন গুরুত্বপূর্ণ সংবাদ ও তথ্য নিরেপেক্ষতার সাথে সবার সামনে তুলে ধরেছে। তাই সর্বমহলে প্রসংশিত হয়েছে এলএ বাংলা টাইমস। এজন্য আমরা সবার প্রতি কৃতজ্ঞ। আশা করি, সবার সেই সহযোগিতা ও আন্তরিকতা অব্যাহত থাকবে আগামী দিনগুলোতেও।

আমরা সব সংকীর্ণতাকে পিছনে ফেলে একটি মসৃন গতি নিয়ে এগিয়ে যেতে চাচ্ছি। তবুও নানা সীমাবদ্ধতার কারণে ইচ্ছে থাকা সত্বেও অনেক কিছু করা সম্ভব হয় না। তবে আমরা সবসময় সত্য, ন্যায়, সামজিকতা ও মানবতার দিক বিবেচনা করে কাজ করতে চেষ্টা করছি। সব ধরণের হিংসা-বিদ্বেষ, হানাহানি, গ্রুপিং থেকে আমরা নিজেদের সরিয়ে রাখতে চেষ্টা করি। একটি সুন্দর সমাজ ও সম্প্রীতিপূর্ণ কমিউনিটি গড়ার কাজে আমরা সবার সহযোগী হতে চাই।

৩ বছরে আমাদের অর্জন :
গত ৩ বছরে  ‘এলএ বাংলাটাইমস’ অর্জন করেছে বেশ কিছু সাফল্যের স্মারক। কমিউনিটির শ্রেষ্ঠ মিডিয়া হিসেবে স্বীকৃতি, কমিউনিটির সকল সামাজিক কাজে অংশগ্রহণ এবং প্রবাসীদের স্বার্থে সব কাজে অগ্রবর্তী কিংবা সহযোগী ছিলো  ‘এলএ বাংলাটাইমস’। কমিউনিটির প্রায় সকল আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবেও তাই সবাই এলএ বাংলাটাইমসে গুরুত্বসহকারে বিবেচনা করেছেন। এজন্য প্রবাসী কমিউনিটিসহ দেশ-বিদেশের অসংখ্য পাঠকের ভালোবাসায় ধন্য ‘এলএ বাংলাটাইমস’ পরিবার।

রমজান মাসে ইফতার মাহফিল আয়োজন এবং বিভিন্ন দিবসের আয়োজনসহ নানাবিধ সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে আসছে  ‘এলএ বাংলাটাইমস’। দেশে চ্যারিটির কাজ করার জন্য গত ২য় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান বাদ দেওয়া হয়। এরপর সিইও আব্দুস সামাদ দেশে গিয়ে বেশকিছু প্রজেক্ট বাস্তবায়ন করেন। এর আগে ১ম বর্ষপূর্তি উপলক্ষে একটি ঝমকালো অনুষ্ঠান ছিলো  ‘এলএ বাংলাটাইমস’র জন্য একটি মাইলফলক। যেটি অনুষ্ঠিত হয়েছিলো লস এঞ্জেলেসের শ্যাটো রিক্রিয়েশন সেন্টারে। যেখানে বাংলাদেশ থেকেও এসেছিলেন গণ্যমান্য অতিথিরা।

সিইও’র শুভেচ্ছা :
‘এলএ বাংলাটাইমস’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রবাসী কমিউনিটিসহ দেশ-বিদেশের সকল পাঠক ও শুভাকাঙ্ক্ষীদের শুভেচ্ছা জানিয়েছেন পোর্টালের সিইও আব্দুস সামাদ। তিনি এক শুভেচ্ছা বার্তায় বলেন, অসংখ্য পাঠকের ভালোবাসা এবং কমিউনিটির সবার সহযোগিতায় আমরা এতদূর এগিয়ে এসেছি। এর পুরো কৃতিত্ব আমি উৎসর্গ করছি আমাদের সকল পাঠকদেরকে। দিনদিন এরকম ক্ষুদ্র ক্ষুদ্র পদক্ষেপে এগিয়ে যাচ্ছে ‘এলএ বাংলাটাইমস’। তবে সেই যাত্রা অব্যাহ রাখতে প্রয়োজন আপনাদর আন্তরিকতাতও  ভালোবাসা। আশা করি আমরা সেই ভালোবাস ও সহযোগিতা সবসময় সাথে পাবো।


এলএবাংলাটাইমস/এলএ/এলআরটি   



এই খবরটি মোট পড়া হয়েছে ১১৫৮ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর