যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০ ইং

|   ঢাকা - 10:24am

|   লন্ডন - 05:24am

|   নিউইয়র্ক - 12:24am

ব্রেকিং নিউজ >>   ঢাকায় ভিপি নুর আটক

  সর্বশেষ :

  আসছে শীতে যুক্তরাষ্ট্রে 'টুইনডেমিক' আতঙ্ক   টেক্সাসে বিমান বিধ্বস্ত হয়ে চারজনের মৃত্যু   করোনা মোকাবেলায় নিজেকে 'এ প্লাস' দিলেন ট্রাম্প!   ওহাইও থেকে নিখোঁজ ৩৫ কিশোরী উদ্ধার   যুক্তরাষ্ট্রে টিকটকের চুক্তি নিয়ে পরিস্থিতি ধোঁয়াশা   নতুন বিচারপতি হতে পারেন এমি কোনি ব্যারেট   বেকার ভাতার আবেদন বেড়েছে ক্যালিফোর্নিয়ায়   ট্রাম্পকে বিষ মাখানো চিঠি, সন্দেহভাজন নারী গ্রেফতার   স্বাস্থ্যে অধিদপ্তরের সেই গাড়িচালক ১৪ দিনের রিমান্ডে   ঢাকায় ভিপি নুর আটক   মহামারী হেলাফেলা আত্মঘাতী   আহমদ শফী (রহ:) ছিলেন সর্বজন শ্রদ্ধয় বুজর্গ ও উলামায়ে কেরামের সিপাহসালার: নিউইয়র্কে দুআ মাহফিলে বক্তারা   জাতিসংঘের সদস্যপদ লাভের ৪৬ বছর পূর্তি: যুক্তরাষ্ট্র আ. লীগের আনন্দ সমাবেশ   কবিতা   সব ধরনের রোগীরাই পোস্ট কোভিড-১৯ সিনড্রোমে ভুগছেন

মূল পাতা   >>   টুকিটাকি

আবারো মা হলো সেই 'মমতাময়ী' তিমি

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৯-০৭ ১৯:৫৭:২৩

 আপডেট: ২০২০-০৯-০৭ ২০:০৩:৪০

ছবি: এলএবাংলাটাইমস

নিজস্ব প্রতিবেদক : আবারো বাচ্চা প্রসব করেছে কিলার হোয়েল প্রজাতির 'তাহলেকুয়াহ' নামের মা তিমিটি। ২০১৮ সালে তাহলেকুয়াহ নামের এই তিমিটি 'মায়ের মমতা' দেখিয়ে বিশ্ববাসীর নজরে আসে। 

তাহলেকুয়াহ ২০১৮ সালে প্রথম বাচ্চা প্রসব করে। কিন্তু কয়েকঘন্টা পরই বাচ্চাটি মারা যায়। কিন্তু বাচ্চার মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছিলোনা তিমিটি।  মৃত বাচ্চাকে সাগরে ডুবে যেতে না দিয়ে টানা ১৭ দিন পিঠে করে বাচ্চাটিকে নিয়ে ১০০০ মাইল পানিতে ভেসে বেড়ায় সে। এই ঘটনা গণমাধ্যমে প্রকাশ পেলে রাতারাতি বিশ্ববাসীর কাছে পরিচিত হয়ে উঠে তাহলেকুয়াহ। 

ইউএস হোয়েল রিসার্চ সেন্টার জানিয়েছে, গবেষকদের কাছে জে-৩৫ নামের পরিচিত তিমিটি আবারো গত সপ্তাহে একটি বাচ্চা প্রসব করেছে। প্রায় ১৮০০ মাস পর আবারো মা হয়েছে তাহলেকুয়াহ। ধারণা করা হচ্ছে, সেপ্টেম্বরের ৪ তারিখ বাচ্চাটির জন্ম হয়। 

সম্প্রতি ওয়াশিংটন পোস্ট ও ভ্যানকুভার আইসল্যান্ডের মাঝামাঝি জলসীমায় বাচ্চাসহ সাঁতরে বেড়াতে দেখা গেছে জে-৩৫ কে। বাচ্চাটির নাম দেওয়া হয়েছে জে-৫৭। দুইটি তিমির স্বাস্থ্যই ভালো আছে বলে জানিয়েছে ইউএস হোয়েল রিসার্চ সেন্টার। 

আঠারো মাস পর দীর্ঘ শোক সয়ে আবারো বাচ্চা প্রসব করায় খুবই খুশি ও অবাক হয়েছেন বিশেষজ্ঞরা। এ নিয়ে অঞ্চলটিতে তিমির সংখ্যা দাঁড়ালো ৭৩ এ। 

এলএবাংলাটাইমস/ওএম 

এই খবরটি মোট পড়া হয়েছে ১৫৩ বার

আপনার মন্তব্য