যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ১৮ Jul, ২০১৯ ইং

|   ঢাকা - 08:26am

|   লন্ডন - 03:26am

|   নিউইয়র্ক - 10:26pm

  সর্বশেষ :

  তুরস্কে বাস খাদে পড়ে বাংলাদেশিসহ নিহত ১৭   তুরস্ক কেন আমেরিকার দিক থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে   প্রসাদ খাইয়ে স্কুলে শিক্ষার্থীদের হরে কৃষ্ণ হরে রাম মন্ত্র পাঠ : যা বলল হাইকোর্ট   দেশে হত্যা-ধর্ষণের উৎসব চলছে : মির্জা ফখরুল   শুক্রবার লন্ডন যাচ্ছেন প্রধানমন্ত্রী   মিন্নি আইনজীবী না পাওয়া নিয়ে শাহদীন মালিক যা বললেন   জি এম কাদের জাপার নতুন চেয়ারম্যান   ব্যাগে শিশুর কাটা মাথা নিয়ে পালানোর সময় ধরা, গণপিটুনিতে যুবক নিহত   রিফাত হত্যা: পাঁচ দিনের রিমান্ডে মিন্নি   এরশাদ শুধু ভাই ছিলেন না, আমার পিতা-শিক্ষকও ছিলেন : জিএম কাদের   ‘প্রেমের টানে’ লক্ষ্মীপুরে আমেরিকান নারী   মা-মেয়ের একসঙ্গে এইচএসসি পাস   ইরাকে বন্দুক হামলায় তুর্কি কূটনীতিক নিহত   সব অনুপ্রবেশকারীকে চিহ্নিত করে বিতাড়িত করা হবে : অমিত শাহ   মিন্নির পক্ষে কোনো আইনজীবী নেই!

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

রোমে নব জাগরণ নারী কল্যাণ সমিতির পিঠা উৎসব

ইসমাইল হোসেন স্বপন, ইতালি, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০১-০৫ ০৪:৪৫:২৬

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: দেশীয় ঐতিহ্য ও কৃষ্টিকে এই প্রবাসের মাটিতে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে জানাতে নব জাগরণ নারী কল্যাণ সমিতি আয়োজন করে বর্ণাঢ্য একটি পিঠা উৎসবের।

রাজধানী রোমের স্থানীয় একটি হল রুমে আয়োজিত এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন নব জাগরণ নারী কল্যাণ সমিতির সভাপতি সানজিদা ইসলাম সঙ্গীতা। পরিচালনা করেন সাধারণ সম্পাদক লিপি আক্তার।

নব জাগরণ নারী কল্যাণ সমিতির এই পিঠা উৎসব  আয়োজনে ভাপা, চিতই, পাটিসাপটা, দুধ চিতই, সেমাই পিঠা, পুলি, পায়েস, ফুল পিঠা সহ প্রায় অর্ধ শতাধিক পিঠার আয়োজন ছিল সত্যিই মনোমুগ্ধকর। সভাপতি সানজিদা ইসলাম সঙ্গীতা বলেন" প্রবাস জীবনের ব্যস্ততা থাকবেই কিন্তু আমাদের মূল যে উৎস ভূমি আমাদের দেশীয় ঐতিহ্য গুলো তা ধরে রাখা এবং উপস্থাপন করাও আমাদের দায়িত্ব।"

এই সময় উপস্থিত ছিলেন নব জাগরণ নারী কল্যাণ সমিতির উপদেষ্টা নয়না আহমেদ, উম্মে হানী চৌধুরী, সিনিয়র সহ সভাপতি রেহেনা আক্তার শিল্পী, সন্মানিত প্রথম সদস্য মমতাজ হাশেম ঝুমানা, সহ সভাপতি সুলতানা বেগম লাকী, তাহমিনা খাতুন, ফরিদা ইয়াসমিন স্মৃতি, শীলা জাহাঙ্গীর, মেহের জান, রওশন আরা খুকু, সুমি বেগম, শিউলি আলমগীর, সিমি মোনোয়ারা, যুগ্ম সাধারণ সম্পাদক তানিয়া হাসান, নুশরাত জাহান বুবলি, শিউলি শাহজাহান, শাহনাজ আক্তার আঁখি, শাহনাজ আক্তার ইতি, ফারজানা ইয়াসমিন নুপুর, মলিন তাহের, সাংগঠনিক সম্পাদক মনিকা ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক শিমু অন্যান্যা, তানজিম হোসেন, নুরজাহান আক্তার মুনা, ফাতেমা ফেরদৌসি মিরা, পপি আক্তার, শিমুল শিপা, প্রচার সম্পাদক তানিয়া হোসাইন, শামিমা আক্তার নিপা সহ অনেকে।

এই সময়  উপদেষ্টা নয়না আহমেদ ও সাধারণ সম্পাদক লিপি আক্তার বলেন" প্রবাসের মাটিতে এই ধরণের আয়োজন গুলো আরো বেশী বেশী করে করতে হবে। যেন বিদেশীরা আমাদের দেশীয় ঐতিহ্য গুলো সম্পর্কে জানতে পারে।"

শেষে রোমের গজল শিল্পী তাহেরুল ইসলাম, বাউল কন্যা ওলিজা সিরাজী, সানজিদা ইসলাম, মনিকা ইসলাম সঙ্গীত পরিবেশন করেন।

এলএবাংলাটাইমস//এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৪৮ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর