যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ০৮ এপ্রিল, ২০২০ ইং

|   ঢাকা - 03:33pm

|   লন্ডন - 10:33am

|   নিউইয়র্ক - 05:33am

  সর্বশেষ :

  ১১ সপ্তাহ লকডাউনের পর উন্মুক্ত উহান   যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় রেকর্ড ১৯৭০ জনের প্রাণহানি   ‘ওয়াইএমসিএ’র ছাঁটাইকৃত কর্মীদের চাকরির ঘোষণা দিলেন লস এঞ্জেলেস মেয়র   করোনা ঠেকাতে বাধ্যতামূলক মাস্ক পড়ার নিয়ম করল সান বার্নার্ডিনো কাউন্টি   করোনায় কমেছে লস এঞ্জেলেসের সকল প্রকার অপরাধঃ এলএ পুলিশ চীফ   কভিড-১৯; লস এঞ্জেলেসে মৃতের সংখ্যা বেড়ে ১৬৯; আক্রান্ত ৬ হাজার ৯১০   গাজীপুর ও নারায়ণগঞ্জ জেলা লকডাউন   বঙ্গবন্ধুর খুনি মাজেদের নাতি ছাত্রলীগের সেক্রেটারি   পুলিশের মহাপরিদর্শক হচ্ছেন বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন   করোনাভাইরাস: বিশ্বব্যাপী সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ মানুষ   ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো   নিউইয়র্কে মর্গে জায়গা নেই, ফ্রিজে লাশ রাখার সিদ্ধান্ত   সিঙ্গাপুরে একদিনে ৪৭ বাংলাদেশি করোনায় আক্রান্ত   বিশ্বনবীর মিম্বর থেকে করোনা নিয়ে যা বললেন শাইখ সুদাইস   এখন থেকে লস এঞ্জেলেসের যে কোন বাসিন্দা করোনা টেস্ট করাতে পারবে

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

ভার্জিনিয়ায় বর্ণমালা স্কুলের ভালোবাসা দিবস উদযাপন

সুবীর কাস্মীর পেরেরা

 প্রকাশিত: ২০২০-০২-১৮ ১১:১২:৫৪

সুবীর কাস্মীর পেরেরা: প্রতিবছরের মতো এবারও বর্ণমালা স্কুলের  আয়োজনে হয়ে গেলো বিশ্ব ভালোবাসা দিবস ২০২০ । বিগত ৬ বছর ধরে বর্ণমালা স্কুলের ছোট ছোট শিশুরাই বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন করে আসছে ।
বড়দের পাশাপাশি ব্যতিক্রমধর্মী এই উদ্যোগ বর্ণমালা স্কুলের অভিভাবকদের সার্বিক সহযোগিতায়- বাংলাদেশ থেকে আগত শিশু  কিংবা আমেরিকান দ্বিতীয় প্রজন্মের মধ্যে ভ্রাতৃত্ববোধ, একাত্মতাবোধ, সৃজনশীলতাবোধসহ  পরিবারের মাঝে ভালোবাসার শিকলে বেড়ে উঠার এক অন্যরকম মিলনমেলায় বিশ্ব ভালোবাসা দিবস  রূপান্তরিত হয় - "বর্ণমালা ভালোবাসা দিবস" হিসাবে । যা স্কুলের কোমলমতি শিশুদের সাংস্কৃতিক পরিবেশনায় হয়ে উঠে আরো প্রাণবন্ত ।
অনুষ্ঠানের  শুরুতেই ছোটছোট শিক্ষার্থীরা -তাদের পিতামাতাকে ফুল দিয়ে বরণ করে নেয় -অকৃত্রিম ভালোবাসায়।  বর্ণমালা স্কুলের প্রেসিডেন্ট নাজনীন আখতার আগত সকল অতিথি ও অভিভাবকদের শুভেচ্ছা ও স্বাগত বক্তব্য এবং  স্কুলের সাংস্কৃতিক পরিচালক "স্বর্ণালী ও  স্কুলের অভিভাবক " দোলার" উপস্থাপনায় স্কুলের ছোট্ট সোনামনিদের নিয়ে দলীয় সংগীত - মোদের গরব-মোদের আশা"  পরিবেশনার মাধ্যমে শুরু হয়  "বর্ণমালা ভালোবাসা দিবসের মূল অনুষ্ঠান । কবিতা আবৃত্তি, গান ও নৃত্য নিয়ে  দিশা, সামিরা, নাবীও, নিঝুম, ইনারা,ফ্লোরা ও এমেলীদের পরিবেশনা ছিল হৃদয়ছোঁয়া অনুভূতির দোলা । স্কুলের গানের শিক্ষক রিচার্ড সরকার ও জুয়েল বড়ুয়ার হারমোনিয়াম ও তবলায় বর্ণমালা ভালোবাসা দিবসের অনুষ্ঠানটি হয়ে উঠে আরো প্রাণবন্ত । 
এই ভালবাসার বন্ধনেই আমরা একে অপরের সাথে সম্পর্কিত হয়ে যাই । রক্তের বন্ধনে হয়তো আমরা ভিন্ন ভিন্ন পরিচয়ে সঙ্গায়িত হই, কিন্তু আত্মার বন্ধন বা ভালবাসা ছাড়া  সবই ম্লান হয়ে যায়। এছাড়া ভালবাসা দিবসের একদিনের ক্ষুদ্র গন্ডিতে নয়, আমাদের প্রতিটি দিনই হওয়া প্রয়োজন ভালবাসা দিবস। শুধু নিজের পারিপারিক বলয়ে নয়, কিন্তু সামাজিক বলয়েও ছড়িয়ে পড়ুক আমাদের ভালবাসার ছোঁয়া।

বর্ণমালা স্কুলের সকল ছাত্রছাত্রীদের মাধ্যমে "বর্ণমালা ভালোবাসা দিবসের কেক কেটে এবং রাতের বাঙালিয়ানা খাবারের মাধ্যমে শেষ হয়- সুন্দর আগামীর  প্রতাশ্যায় ।

এই খবরটি মোট পড়া হয়েছে ৪০৭ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত