যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২৪ Jun, ২০১৯ ইং

|   ঢাকা - 08:40pm

|   লন্ডন - 03:40pm

|   নিউইয়র্ক - 10:40am

  সর্বশেষ :

  নিউজার্সিরতে বাংলাদেশের নামে সড়ক উদ্বোধন   সড়কের পর সিলেটের সাথে সারাদেশের ট্রেন যোগাযোগও বন্ধ   কুলাউড়ায় ট্রেন খালে: ৪ জনের লাশ উদ্ধার, আহত আড়াই শতাধিক   ‘মুরসির রক্তের প্রতিটি ফোটা আমাদের নতুনভাবে উজ্জীবিত করবে’   সরকারি দলে থাকতে না পেরে সুলতান মনসুরের আফসোস   ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়ার অঙ্গীকার: দলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শেখ হাসিনা   মেনন গ্রুপ বঙ্গবন্ধুর বিরোধিতা করত: শেখ সেলিম   জুলাই থেকে ভারতে দেখা যাবে বিটিভি   ইথিওপিয়ার সেনাপ্রধান ও রাজ্যপ্রধানকে গুলি করে হত্যা   ওমরাহ ভিসা স্থগিত করেছে সৌদি আরব   যুক্তরাষ্ট্রের পক্ষে গুপ্তচরবৃত্তির দায়ে সাবেক কর্মীর ফাঁসি কার্যকর করেছে ইরান   নাসায় ফ্যালকন-নাইন স্পেস শাটলের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিচ্ছে বাংলাদেশ   দক্ষিণ ইংল্যান্ডে ঘণ্টায় এক হাজার বজ্রপাত!   সৌদি আরবের কাছে ট্রাম্পের অস্ত্র বিক্রি আটকে দিল মার্কিন সিনেট   ঢাকা-সিলেট সড়ক যোগাযোগ বন্ধ, বিকল্প সড়কে ভাঙন

মূল পাতা   >>   আইটি

জাকারবার্গের বেতন ১ ডলার, নিরাপত্তা খরচ ২২.৬ মিলিয়ন ডলার

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৪-১৩ ১৫:১৯:২৭

 আপডেট: ২০১৯-০৪-১৩ ১৫:৫১:২৩

নিউজ ডেস্ক: ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের নিরাপত্তায় ব্যয়কৃত অর্থের পরিমাণ গত বছর দ্বিগুণ করা হয় বলে জানা গেছে একটি নথি থেকে।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, ২০১৮ সালে তার নিরাপত্তার জন্য ব্যয় করা হয় ২২.৬ মিলিয়ন ডলার বা ১৯১ কোটি টাকা।

ফেসবুকের প্রতিষ্ঠাতা জাকারবার্গের মূল বেতন গত তিন বছর ধরে এক ডলার, অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় কমবেশি ৮০ টাকা। কিন্তু তাকে আনুষঙ্গিক সুবিধাদি প্রদান করা হয় ২২.৬ মিলিয়ন ডলারের। এর বেশিরভাগই খরচ হয় তার নিরাপত্তার জন্য।

২০১৭ সালে জাকারবার্গ ও তার পরিবারের নিরাপত্তার জন্য ব্যয় করা হয়েছিল নয় মিলিয়ন ডলার (৭৬ কোটি টাকা)। গত বছর এই খরচ দ্বিগুণেরও বেশি বাড়িয়ে দেয়া হয়। ২.৬ মিলিয়ন ডলার ব্যয়ে তাকে নতুন একটি ব্যক্তিগত উড়োজাহাজও দেয়া হয়।

প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হয়, এই উড়োজাহাজটি জাকারবার্গকে দেয়া হয়েছে তার সামগ্রিক নিরাপত্তার অংশ হিসেবে।

২০১৬ সালের মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপে বিতর্কিত ভূমিকা পালন করায় গত কয়েক বছর ধরে তীব্র সমালোচনার সম্মুখীন হচ্ছে ফেসবুক। এছাড়াও কেমব্রিজ অ্যানালিটিকা ফেসবুকের কাছ থেকে কোটি কোটি ব্যবহারকারীর তথ্য হাতিয়ে নিয়েছে একথা ফাঁস হওয়ায় ব্যাপক সমালোচিত হয় সামাজিক মাধ্যমটি।

গত বছর ফেসবুকের চিফ অপারেটিং অফিসার শেরিল স্যান্ডবার্গ ঘরে নিয়ে গেছেন ২৩.৭ মিলিয়ন ডলার বা ২০০ কোটি টাকা।

ফেসবুকের পরিচালনার দায়িত্বে থাকা পরিষদে কয়েকটি রদবদল হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানায় রয়টার্স।

গত শুক্রবার দিন শেষে ফেসবুক শেয়ারের দাম ছিল ১৭৯.০৭ ডলার।

এলএবাংলাটাইমস/আইটি/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১০৭ বার

আপনার মন্তব্য