যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ইং

|   ঢাকা - 08:36pm

|   লন্ডন - 03:36pm

|   নিউইয়র্ক - 10:36am

  সর্বশেষ :

  মিয়ানমার কারও কথা শোনে না : পররাষ্ট্রমন্ত্রী   পরীক্ষা ছাড়া ভর্তিকে কেন্দ্র করে ঢাবিতে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের হাতাহাতি   ১৮টি অমুসলিম উপাসনালয়ের অনুমোদন দিচ্ছে আরব আমিরাত   দেশে দুর্নীতি মহামারী আকার ধারণ করেছে : মওদুদ   লাইবেরিয়ায় ধর্মীয় স্কুলে আগুন, নিহত ৩০   ১৮ দিনেও খালেদা জিয়ার সাক্ষাৎ পাননি স্বজনরা, উদ্বেগ   নিউইয়র্কে ইন্টারন্যাশনাল সীরাত কনভেনশন শনিবার   নিউইয়র্কে বিয়ানীবাজার এডুকেশন এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্টের ক্রিকেট টুনার্মেন্ট সম্পন্ন   ওয়াশিংটন ডিসিতে শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তি সংগঠন ‘সমস্বর’-এর আত্মপ্রকাশ   বাফলা চ্যারিটির ফান্ড রাইজিং ডিনার রবিবার   দক্ষিণ কোরিয়ার রাজনীতিবিদরা মাথা ন্যাড়া করছেন   বিভিন্ন প্রতিষ্ঠানে আরো ভাগাভাগি হচ্ছে, গণমাধ্যমে আসছে না: আরেফিন সিদ্দিক   ‘জাবির অর্থ কেলেঙ্কারি ফাঁসকারী ছাত্রলীগ নেতারা হুমকির সম্মুখীন’   খালেদা কিছুই দেননি, হাসিনা আমাদের সম্মানিত করেছেন: আল্লামা শফী   রাখাইনে আরও ৬ লাখ রোহিঙ্গা গণহত্যার চরম ঝুঁকিতে : জাতিসংঘ

মূল পাতা   >>   আইটি

জাকারবার্গের বেতন ১ ডলার, নিরাপত্তা খরচ ২২.৬ মিলিয়ন ডলার

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৪-১৩ ১৫:১৯:২৭

 আপডেট: ২০১৯-০৪-১৩ ১৫:৫১:২৩

নিউজ ডেস্ক: ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের নিরাপত্তায় ব্যয়কৃত অর্থের পরিমাণ গত বছর দ্বিগুণ করা হয় বলে জানা গেছে একটি নথি থেকে।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, ২০১৮ সালে তার নিরাপত্তার জন্য ব্যয় করা হয় ২২.৬ মিলিয়ন ডলার বা ১৯১ কোটি টাকা।

ফেসবুকের প্রতিষ্ঠাতা জাকারবার্গের মূল বেতন গত তিন বছর ধরে এক ডলার, অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় কমবেশি ৮০ টাকা। কিন্তু তাকে আনুষঙ্গিক সুবিধাদি প্রদান করা হয় ২২.৬ মিলিয়ন ডলারের। এর বেশিরভাগই খরচ হয় তার নিরাপত্তার জন্য।

২০১৭ সালে জাকারবার্গ ও তার পরিবারের নিরাপত্তার জন্য ব্যয় করা হয়েছিল নয় মিলিয়ন ডলার (৭৬ কোটি টাকা)। গত বছর এই খরচ দ্বিগুণেরও বেশি বাড়িয়ে দেয়া হয়। ২.৬ মিলিয়ন ডলার ব্যয়ে তাকে নতুন একটি ব্যক্তিগত উড়োজাহাজও দেয়া হয়।

প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হয়, এই উড়োজাহাজটি জাকারবার্গকে দেয়া হয়েছে তার সামগ্রিক নিরাপত্তার অংশ হিসেবে।

২০১৬ সালের মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপে বিতর্কিত ভূমিকা পালন করায় গত কয়েক বছর ধরে তীব্র সমালোচনার সম্মুখীন হচ্ছে ফেসবুক। এছাড়াও কেমব্রিজ অ্যানালিটিকা ফেসবুকের কাছ থেকে কোটি কোটি ব্যবহারকারীর তথ্য হাতিয়ে নিয়েছে একথা ফাঁস হওয়ায় ব্যাপক সমালোচিত হয় সামাজিক মাধ্যমটি।

গত বছর ফেসবুকের চিফ অপারেটিং অফিসার শেরিল স্যান্ডবার্গ ঘরে নিয়ে গেছেন ২৩.৭ মিলিয়ন ডলার বা ২০০ কোটি টাকা।

ফেসবুকের পরিচালনার দায়িত্বে থাকা পরিষদে কয়েকটি রদবদল হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানায় রয়টার্স।

গত শুক্রবার দিন শেষে ফেসবুক শেয়ারের দাম ছিল ১৭৯.০৭ ডলার।

এলএবাংলাটাইমস/আইটি/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১৬৩ বার

আপনার মন্তব্য