যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০ ইং

|   ঢাকা - 11:36am

|   লন্ডন - 06:36am

|   নিউইয়র্ক - 01:36am

  সর্বশেষ :

  করোনায় ভেষজ চিকিৎসার প্রটোকল অনুমোদন দিল ডব্লিউএইচও   গিন্সবার্গের পদে কোনো নারীকে নিয়োগ দিতে চান ট্রাম্প   আমেরিকায় করোনায় প্রত্যেকটি মৃত্যুর জন্য ট্রাম্প দায়ী: বাইডেন   টিকটক নিষিদ্ধের ঘোষণা স্থগিত করলো যুক্তরাষ্ট্র   ক্যালিফোর্নিয়ায় করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১৫ হাজার ছাড়ালো   লস এঞ্জেলেসে আবার বেড়েছে করোনা সংক্রমণ   যুক্তরাষ্ট্রে টিকটকের বাজারমূল্য ৬০ বিলিয়ন!   আগামী সপ্তাহেই নতুন বিচারপতি নিয়োগ দেবেন ট্রাম্প!   উদ্বেগ ও বিষন্নতা বেড়েছে যুক্তরাষ্ট্রে, নেপথ্যে করোনা   ইতালিতে আবারো করোনার হানা, বাড়তে পারে জরুরী অবস্থার মেয়াদ   মিয়ানমারে সেনা ‘অভিযান’, আবারো বাংলাদেশে রোহিঙ্গা ঢলের আশঙ্কা   দেশে নতুন করে করোনায় মারা গেলেন ২৬ জন, আক্রান্ত ১৫৪৪   খালেদা জিয়ার ৪ মামলার স্থগিতাদেশ আপিলেও বহাল   ভিসা পাননি ড. বিজন কুমার, ফিরে গেলেন সিঙ্গাপুরে   বর্ণাঢ্য আয়োজনে নিউজার্সি স্টেট আ.লীগের বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

লস এঞ্জেলেসের গৃহহীনদের নিরাপদে সরিয়ে নিতে আদেশ

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৫-১৭ ১৭:২০:৪৬

সংগৃহীত ছবি

নিজস্ব প্রতিবেদক:

লস এঞ্জেলেস কাউন্টিতে রাস্তার আশেপাশের গৃহহীন ও বাস্তুহারাদের নিরাপদে সরিয়ে নিতে নির্দেশ দিয়েছেন ফেডারেল জাজ ডেভিড ও-কার্টার ।  করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে স্থানীয় কর্তৃপক্ষকে শুক্রবার এই আদেশ দেওয়া হয়।


শহরে বসবাসরত আনুমানিক ৬ থেকে ৭ হাজার গৃহহীনকে বিকল্প আবাসের ব্যবস্থা করে দিতে হবে। আদালতের মতে, গৃহহীনরা শুধু করোনার জন্য ঝুঁকিই নয়, অন্যান্য গাড়ি দুর্ঘটনারও তারা শিকার হতে পারেন। কোনো দলই তাদের সাহায্যের জন্য এগিয়ে আসছে না বলে জানান জাজ কার্টার।

গত মার্চে মানবাধিকার বিষয়ক একটি আইন-প্রয়োগকারী সংস্থা লস এঞ্জেলেস কাউন্টির বিরুদ্ধে মামলা দায়ের করে। তাদের অভিযোগ ছিল গৃহহীনদের অনিরাপদ ও অস্বাস্থ্যকর পরিবেশে রাখা হয়েছে। জাজ ডেভিড বিষয়টি আমলে নিয়ে নিজে বিভিন্ন এলাকা পরিদর্শন করেন যেখানে বাস্তুহারারা থাকেন। মেয়র এরিক গ্যারসেটি ও স্থানীয় কর্মকর্তাদের এ বিষয়ে ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

লস এঞ্জেলেস সিটি এখন কী ব্যবস্থা গ্রহণ করবে তা এখনো নিশ্চিত নয়। যদিও জাজ কার্টার সুনির্দিষ্ট গাইডলাইন দিয়েছেন কীভাবে গৃহহীনদের সংস্থান করা যাবে। বাসস্থানের ক্ষেত্রে ছয় ফুট সামাজিক দূরত্বের নির্দেশনা মানতে হবে ও পর্যাপ্ত নিরাপত্তা, চিকিৎসাসেবা নিশ্চিত করতে হবে।

গৃহহীনদের আবাসন সমস্যা সমাধান অন্যতম প্রজেক্টের নাম রুমকি। যেখানে খালি হোটেল-মোটেলগুলোতে তাদের থাকার ব্যবস্থা করা হয়। দুই হাজার গৃহহীনকে এভাবে থাকার ব্যবস্থা করা হয়েছে।


/এলএ বাংলা টাইমস/এন/এইচ


এই খবরটি মোট পড়া হয়েছে ৬৪১ বার

আপনার মন্তব্য