যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ৩১ মে, ২০২০ ইং

|   ঢাকা - 06:16pm

|   লন্ডন - 01:16pm

|   নিউইয়র্ক - 08:16am

  সর্বশেষ :

  কৃষ্ণাঙ্গ হত্যায় আন্দোলন: মেলরোজ ও ফেরারফ্যাক্স স্ট্রিটে সবচেয়ে বেশি লুন্ঠন   করোনায় একদিনে গেল আরও ৪৮ প্রাণ, আক্রান্ত ৫৩ হাজার ৬৫১   নিরাপত্তার জন্য লস এঞ্জেলেসে মোতায়েন ন্যাশনাল গার্ড সেনা   লস এঞ্জেলেসে ব্যাপক সংঘর্ষ-অগ্নিসংযোগ, কারফিউ‌ জারি   লস এঞ্জেলেসে বিক্ষোভ, ভাঙচুর, লুণ্ঠনের ঘটনায় গ্রেফতার ৫ শ   অকল্যান্ডে বন্দুক হামলায় ফেডারেল সিকিউরিটি অফিসার নিহত   লস এঞ্জেলেসের রেস্টুরেন্টগুলোতে বড় পরিসরে ব্যবসার অনুমতি   দেশে করোনায় মৃত্যু ৬০০ ছাড়াল, নতুন শনাক্ত ১৭৬৪   করোনা মোকাবেলায় বাংলাদেশকে ৬২২২ কোটি টাকা ঋণ দিচ্ছে আইএমএফ   কৃষ্ণাঙ্গ হত্যা: বিক্ষোভে উত্তাল লস এঞ্জেলেস, হয়েছে ভাঙচুর, ২ পুলিশ আহত   পদ্মা সেতুর সাড়ে ৪ কিলোমিটার দৃশ্যমান   প্রথমবারের মতো একই মাসে চন্দ্র ও সূর্যগ্রহণ   জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী আজ   প্লাজমা থেরাপি ও রেমডেসিভির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিষেধাজ্ঞা   বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে সম্পর্ক ছিন্ন করলো যুক্তরাষ্ট্র

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

লস এঞ্জেলেসের গৃহহীনদের নিরাপদে সরিয়ে নিতে আদেশ

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৫-১৭ ১৭:২০:৪৬

সংগৃহীত ছবি

নিজস্ব প্রতিবেদক:

লস এঞ্জেলেস কাউন্টিতে রাস্তার আশেপাশের গৃহহীন ও বাস্তুহারাদের নিরাপদে সরিয়ে নিতে নির্দেশ দিয়েছেন ফেডারেল জাজ ডেভিড ও-কার্টার ।  করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে স্থানীয় কর্তৃপক্ষকে শুক্রবার এই আদেশ দেওয়া হয়।


শহরে বসবাসরত আনুমানিক ৬ থেকে ৭ হাজার গৃহহীনকে বিকল্প আবাসের ব্যবস্থা করে দিতে হবে। আদালতের মতে, গৃহহীনরা শুধু করোনার জন্য ঝুঁকিই নয়, অন্যান্য গাড়ি দুর্ঘটনারও তারা শিকার হতে পারেন। কোনো দলই তাদের সাহায্যের জন্য এগিয়ে আসছে না বলে জানান জাজ কার্টার।

গত মার্চে মানবাধিকার বিষয়ক একটি আইন-প্রয়োগকারী সংস্থা লস এঞ্জেলেস কাউন্টির বিরুদ্ধে মামলা দায়ের করে। তাদের অভিযোগ ছিল গৃহহীনদের অনিরাপদ ও অস্বাস্থ্যকর পরিবেশে রাখা হয়েছে। জাজ ডেভিড বিষয়টি আমলে নিয়ে নিজে বিভিন্ন এলাকা পরিদর্শন করেন যেখানে বাস্তুহারারা থাকেন। মেয়র এরিক গ্যারসেটি ও স্থানীয় কর্মকর্তাদের এ বিষয়ে ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

লস এঞ্জেলেস সিটি এখন কী ব্যবস্থা গ্রহণ করবে তা এখনো নিশ্চিত নয়। যদিও জাজ কার্টার সুনির্দিষ্ট গাইডলাইন দিয়েছেন কীভাবে গৃহহীনদের সংস্থান করা যাবে। বাসস্থানের ক্ষেত্রে ছয় ফুট সামাজিক দূরত্বের নির্দেশনা মানতে হবে ও পর্যাপ্ত নিরাপত্তা, চিকিৎসাসেবা নিশ্চিত করতে হবে।

গৃহহীনদের আবাসন সমস্যা সমাধান অন্যতম প্রজেক্টের নাম রুমকি। যেখানে খালি হোটেল-মোটেলগুলোতে তাদের থাকার ব্যবস্থা করা হয়। দুই হাজার গৃহহীনকে এভাবে থাকার ব্যবস্থা করা হয়েছে।


/এলএ বাংলা টাইমস/এন/এইচ


এই খবরটি মোট পড়া হয়েছে ৫০৬ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর