যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১০ Jul, ২০২০ ইং

|   ঢাকা - 10:36pm

|   লন্ডন - 05:36pm

|   নিউইয়র্ক - 12:36pm

  সর্বশেষ :

  করোনা সংক্রমণ বৃদ্ধিতে স্কুল খোলার পরিকল্পনা পেছালো   ১৮ আগস্ট থেকে অনলাইন ক্লাস শুরু লস এঞ্জেলেসে   ভয়াবহ বন্দুকযুদ্ধে নিহত ১, আহত ৩ শেরিফ ডেপুটি   দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২৯৪৯   লকডাউনে ভারতে তাবলীগে যোগ দেওয়া ৮২ বাংলাদেশি জামিন পেলেন   এবার নিজ জন্মভূমিতে পোড়ানো হলো মেলানিয়া ট্রাম্পের মূর্তি   করোনার মধ্যে স্কুল খোলার হুমকি দিল ট্রাম্প   এবার ভারমন্টে ‘খাদ্য বর্জ্য নিষিদ্ধ’ নামে নতুন আইন   এবার করবিবরণী নিয়ে ট্রাম্পের নতুন বিপত্তি   বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় প্রতারণা করেছিলেন ট্রাম্প   ৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশি ফ্লাইটে ইতালির নিষেধাজ্ঞা   জুতা সেন্ডেলের আঠার নেশায় বুঁদ কিশোররা   সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই   ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট হলেন ড্রেইক   মার্কিন অভিবাসন ক্র্যাকডাউনে দায়ী করোনা মহামারি

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

এবার হলিউডে হাঁটুগেড়ে সহমর্মিতা জানাল ন্যাশনাল গার্ড সেনারা

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৬-০৩ ১৪:৪১:০৫

সংগৃহীত ছবি

নিজস্ব প্রতিবেদক:

কালোদের অধিকার আদায়ে সোচ্চার প্রতিবাদকারীদের সঙ্গে সমর্থন জানাচ্ছেন যুক্তরাষ্ট্রের নানা শ্রেণি-পেশার মানুষ। এর আগে হাঁটুগেড়ে তাদের প্রতি সহমর্মিতা জানিয়েছে বিভিন্ন রাজ্যের পুলিশ অফিসাররা। লস এঞ্জেলেস মেয়র এরিক গ্যারসেটিও হাঁটুগেড়ে শান্তিপূর্ণ প্রতিবাদকারীদের দাবির প্রতি সমর্থন জানিয়েছেন। এবার একই পদক্ষেপ নিল হলিউডে দায়িত্বপালন করা  ন্যাশনাল গার্ড সেনারা। 

মঙ্গলবার বিকেলে আন্দোলনকারীরা জড়ো হয়েছিলেন হলিউডে। সাউথল্যান্ড স্লোগানে স্লোগানে মুখর হয়ে উঠেছিল। এসময় ন্যাশনাল গার্ড সেনারা হাঁটুগেড়ে থাকেন কয়েক মিনিট। উপস্থিত সবাই এতে মুগ্ধ হয়ে যান ও সেনাদের প্রশংসা করতে থাকেন।

লস এঞ্জেলেস ও আশেপাশের এলাকাগুলোতে শ’য়ে শ’য়ে ন্যাশনাল গার্ড সেনা মোতায়েন করা হয়েছে। বেভারলি হিলস ও সান্তা মনিকাসহ যেসব অঞ্চলে লুটপাট বেশি সেসব স্থানে তারা টহল দিচ্ছে। ১৯৯২ সালের রোডনি কিংস দাঙ্গার পর এবার প্রথম লস এঞ্জেলেসে ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়েছে।


হলিউডে প্রতিবাদকারীরা দুপুর থেকে জড়ো হতে থাকেন। তারা শান্ত ছিলেন। তবে সন্ধ্যা ৬টার পর কিছু আন্দোলকারীকে গ্রেফতার করা হয়।  কারণ তখন লস এঞ্জেলেস কাউন্টিতে কারফিউ কার্যকর  হওয়া শুরু করে। 

ভ্যান নেস ও ম্যাপলউডের কাছাকাছি এলাকায় বেশ কয়েকজনকে গ্রেফতার  করা হয় কারফিউ না মেনে চলায়। তবে ঠিক কতজনকে গ্রেফতার করা হয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। লস এঞ্জেলেস পুলিশ ডিপার্টমেন্টের প্রধান মাইকেল মুর এর আগে বলেছিলেন আন্দোলনের শুরু থেকে প্রায় ২৭০০ মানুষকে গ্রেফতার করা হয়।


এলএ/বাংলা টাইমস/এন/এইচ



এই খবরটি মোট পড়া হয়েছে ৬১০ বার

আপনার মন্তব্য